আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Deepak Hooda: বিজয় হাজারে তে ঝড় তুললেন দীপক হুডা, একা হাতে রাজস্থানকে পৌঁছে দিলো ফাইনালে !!

রাজস্থানের ক্যাপ্টেন দীপক হুডা (Deepak Hooda) ১৮০ রানের বিধ্বংসী ইনিংস খেলে নিজের দলকে জিতিয়ে ফাইনালে পৌঁছে দিলেন। বিজয় হাজারে ট্রফি টুর্নামেন্ট 2023-এ দ্বিতীয় সেমফাইনাল ম্যাচে ...

Updated on:

রাজস্থানের ক্যাপ্টেন দীপক হুডা (Deepak Hooda) ১৮০ রানের বিধ্বংসী ইনিংস খেলে নিজের দলকে জিতিয়ে ফাইনালে পৌঁছে দিলেন। বিজয় হাজারে ট্রফি টুর্নামেন্ট 2023-এ দ্বিতীয় সেমফাইনাল ম্যাচে রাজস্থানের ক্যাপ্টেন দীপক হুডা (Deepak Hooda) কর্নাটকের বিরুদ্ধে ১৮০ রানের চমৎকার ইনিংস খেলে নিজের দলকে ফাইনালে পৌঁছে দিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই ম্যাচে প্রথমের দিকে রাজস্থানের ৩ জন ব্যাটসম্যান মাত্র ২৩ রানে আউট হয়ে যান, কিন্তু তারপর দীপক হুডা অদ্ভুত খেলা দেখালেন, যা কর্ণাটকের প্লেয়াররা দেখতেই থাকলো এবং তাদের ফাইনালে যাওয়ার আশা ব্যর্থ হলো। কর্ণাটকের টীম এই ম্যাচে ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৮২ রান করেছিল।

Deepak Hooda
Deepak Hooda

কিন্তু রাজস্থান জেতার জন্য প্রয়োজনীয় ২৮৩ রান মাত্র ৪৩.৩ ওভারে ৪ উইকেটের বিনিময়ে তুলে নেয় আর ৬ উইকেটে তারা জয় লাভ করে। এবার ফাইনালে রাজস্থান মুখোমখি হবে হরিয়ানার সাথে, যারা ১ম সেমিফাইনালে তামিনাড়ুকে হারিয়েছে। রাজস্থান ও হরিয়ানার মধ্যে ফাইনাল ম্যাচ ১৬ই ডিসেম্বর অর্থাৎ শনিবারে খেলা হবে।

এই ম্যাচে রাজস্থান জেতার জন্য ২৮৩ রানের লক্ষ্য পেয়েছিল। কিন্তু তাদের ওপেনিং খুব খারাপ ছিল, দলের দুই ওপেনার অভিজিৎ তোমর (Abhijeet Tomar)আর রামমোহন চৌহান (Rammohan Chowhan)কোনো রান না করেই আউট হয়ে যান।

মহিপাল লোমরোর (Mahipal Lomror) ১৪ রান বানিয়ে আউট হয়ে যান। রাজস্থানের স্কোর ছিল ২৩ রানে ৩ উইকেট, কিন্তু তারপর ক্যাপ্টেন দীপক হুডা (Deepak Hooda) এবং করন লাম্বা (Karan Lamba) দুজনে মিলে ইনিংস সামলান এবং রাজস্থানকে ফাইনালে পৌঁছান।

Deepak Hooda
Deepak Hooda

এই ম্যাচে দীপক হুডার ইনিংস সত্যিই খুব অসাধারন ছিল । তিনি ২টো ৬ আর ১২টা চারের সাহায্যে ৮৫ বলে নিজের সেঞ্চুরি করেন। এই ম্যাচে দীপক হুডা ৫টা ৬ আর ১৯ টা চার দ্বারা ১২৮ বলে ১৮০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তিনি করন লাম্বার সাথে ২৫৫ রানের সুন্দর পার্টনারশিপ করেন ।

এমনকি করন লাম্বা (Karan Lamba)১১২ বলে ৭৩ রান করে নটআউট ছিলেন। করন নিজেদের ক্যাপ্টেনের সাথে মিলে খুব ভালো পার্টনারশিপ করেন ও নিজের টীমকে ম্যাচ জেতানোয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তবে অন্যদিকে ময়ঙ্ক আগরওয়ালের (Mayank Agarwal) ক্যাপ্টেন্সিতে কর্ণাটকের ফাইনালে যাওয়ার স্বপ্ন ভেঙে গেলো।

কর্ণাটক প্রথমে ব্যাট করতে নামে ২৮৩ রানের লক্ষ্য দেয়। কর্ণাটকের হয়ে সব থেকে বেশি রান করেন অভিনব মনোহর (Abhinav Manohar), যিনি ৮০বলে ৩টে ৬ আর ১০ টা ৪ এর সাহায্যে ৯১ রান করেন। ক্যাপ্টেন ময়ঙ্ক এই ম্যাচে মাত্র ১৩ রান করেন।

এছাড়া, অন্যান্য ব্যাটসম্যান যেমন শ্রীজিৎ (KL Shrijith) ৩৭, মনীষ পান্ডে (Manish Pandey) ২৮ এমন কি নিজের সারির ব্যাটসম্যান মনোজ ভান্ডাগে (Manoj Bhandge)৩৯ বলে ৫টা ৬ আর ২৩ টা ৪ মেরে ৬৩ রানের দ্রুত এবং গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন।

Read More: Mohammed Shami: পেলেন না বিশ্বকাপ, সেরার সেরা পারফরম্যান্স দেখিয়ে জিতে নিলেন এই পুরস্কার !!

About Author

Leave a Comment