আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: গুজরাট ছাড়তে চলেছেন রশিদ খান, শুভমান গিলকে দায়িত্ব দেওয়ায় নিলেন বড় সিদ্ধান্ত !!

২০২৪ আইপিএল (IPL 2024) লীগে গুজরাট টাইটান্সকে (Gujarat Titans) নেতৃত্ব দেবেন শুভমান গিল (Shubman Gill)। হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) দল পরিবর্তনের ফলে গুজরাট টাইটান্স দলের ...

Published on:

২০২৪ আইপিএল (IPL 2024) লীগে গুজরাট টাইটান্সকে (Gujarat Titans) নেতৃত্ব দেবেন শুভমান গিল (Shubman Gill)। হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) দল পরিবর্তনের ফলে গুজরাট টাইটান্স দলের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হার্দিক পান্ডিয়া ২০২২ সালে মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) দল ছেড়ে গুজরাট টাইটান্স দলে অধিনায়ক হিসেবে যুক্ত হয়েছিলেন। হার্দিকের নেতৃত্বে ২০২২ সালে চ্যাম্পিয়ন দল হয় গুজরাট টাইটান্স এবং ২০২৩ সালে গুজরাট টাইটান্স দলকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফাইনাল পর্যন্ত পৌঁছিয়েছে হার্দিক। কিন্তু আচমকাই হার্দিকের সাথে গুজরাট টাইটান্স ফ্র‍্যানঞ্চাইজির মধ্যে সম্পর্কে চির ধরেছে বলে শোনা গিয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

হার্দিক কে পুনরায় ঘরে ফিরিয়ে নিতে চায় মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians), তবে সেটি দলের অধিনায়ক হিসেবে নাকি সাধারণ খেলোয়াড় হিসেবে তা সম্পর্কে সঠিক তথ্য জানা যায়নি এখনো। জানা গিয়েছে ১৫ কোটি টাকা দিয়ে ট্রেডিং পদ্ধতির মাধ্যমে হার্দিক কে দলে ফিরিয়ে নিয়েছেন পুরনো দল মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বই দলের হয়েই আইপিএল অভিযান শুরু করেছিলেন পান্ডিয়া।

Read More: T20 World Cup 2024: T20 বিশ্বকাপ খেলবেন রোহিত শর্মা? দেশে ফিরেই করলেন বড় মন্তব্য !!

Hardik Pandya, Ipl 2024
Hardik Pandya

হার্দিকের দল পরিবর্তনের সাথে সাথেই নিলাম পর্বের আগেই শুভমান গিলের উপর গুজরাট দলের অধিনায়কত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন দলের কোচ আশিষ নেহরা (Ashish Nehra) ও মেন্টর গ‍্যারিকার্স্টেন (Gary kirsten)। সকল অভিজ্ঞ খেলোয়াড় যাদের ভিতর দীর্ঘদিন আন্তর্জাতিক স্তরে খেলার অভিজ্ঞতা রয়েছে, তাদেরকে ছেড়ে টাইটান্স দলের তরুণ খেলোয়াড় শুভমান গিলকে দলের অধিনায়ক হিসেবে বেছে নেওয়ায় অন্তর্দ্বন্দের সৃষ্টি হতে পারে বলে মনে করা হয়েছিল।

Shubman Gill, Ipl 2024
Shubman Gill

কিন্তু আদতে যে তেমন ঘটনা ঘটেনি তা প্রকাশ পেল আফগানিস্তানের স্পিন জাদুকর রশিদ খানের করা একটি পোস্ট থেকে। তিনি শুভমনকে অধিনায়ক সমর্থন করলেন। চার বছর কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দলের সদস্য থাকার পর ২০২২ সালে গুজরাট টাইটান্স দলে আগমন হয় শুভমান। সেই একই বছরেই সানরাইজার্স হায়দ্রাবাদ  ছেড়ে টাইটান্স দের দলের সদস্য হয় আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খান।

হার্দিক পান্ডিয়ার সাথে ডেপুটি হিসেবে সহ অধিনায়ক পদে ছিলেন রশিদ। এমনকি ২০২৩ আইপিএল মরশুমে হার্দিক চোটের কারণে বেশ কিছু ম্যাচে দলে উপস্থিত না থাকাকালীন রশিদ খানেই দলের নেতৃত্ব দিয়েছিলেন। সহ-অধিনায়ক হিসাবে দুই বছর দলের সাথে থাকা সত্ত্বেও অধিনায়ক হিসেবে তাকে না বেছে শুভমানকে বাছে নেওয়ায় ক্ষুদ্ধ হতে পারেন রশিদ এমনটা আশঙ্কা করেছিল ক্রিকেট দুনিয়ার একাংশ। কিন্তু বাস্তবে দেখা গেল একেবারেই উল্টো ছবি।

Rashid Khan, Ipl 2024
Rashid Khan

অন্যদিকে, বিশ্বকাপ মেটার পর ইংল্যান্ডে যান রশিদ। সেখানে লোয়ার ব‍্যাকে অস্ত্র প্রচার করা হয় তার। সেই সময় শুভমানও ইংল্যান্ডেই ছিলেন। এই সুযোগে শুভমান রশিদের সাথে দেখা করতে গিয়েছিলেন। রশিদ নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে শেয়ার করেছিলেন। সেই ছবির ক্যাপশনে রশিদ লিখেছিলেন, “দেখা করতে আসার জন্য ধন্যবাদ কাপ্তান সাহেব।”

Read More: IPL 2024: CSK বা RCB’এ নয়, KKR’এর হয়ে আইপিএলে অভিষেক করতে চলেছেন রোচিন রবীন্দ্র, ফাঁস হলো গোপন তথ্য !!

About Author