আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

নতুন অধিনায়ক নির্বাচন করল কলকাতা নাইট রাইডার্স, সরানো হল নীতীশ রানাকে

সরানো হলো নীতীশ রানাকে (Nitish Rana), নতুন অধিনায়ক নির্বাচন করল কলকাতা নাইট রাইডার্স (KKR) আইপিএলে (Indian Premier League) দুবারের চ্যাম্পিয়ন দল কলকাতা নাইট রাইডার্স (Kolkata ...

Updated on:

সরানো হলো নীতীশ রানাকে (Nitish Rana), নতুন অধিনায়ক নির্বাচন করল কলকাতা নাইট রাইডার্স (KKR) আইপিএলে (Indian Premier League) দুবারের চ্যাম্পিয়ন দল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ২০২৪ আইপিএল অকশনে এখনো পর্যন্ত ৬৭.৩ কোটি টাকা ব্যয় করে ১৩ জন খেলোয়াড় কে নিজেদের দলের অন্তর্ভুক্ত করেছে, যার মধ্যে রয়েছেন চারজন বিদেশি খেলোয়াড়। তবে কেকেআরের টিম ম্যানেজমেন্ট কমিটি দলের অধিনায়কের পদ কাকে দেবেন সে বিষয়ে নিশ্চিত সিদ্ধান্তে পৌঁছাতে পারছিলেননা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Shreyas Iyer, Kkr
Shrehas Iyer

২০২৩ আইপিএল সিজেনে কেকেআর দলের ক্যাপ্টেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) চোটের কারণে অংশগ্রহণ করতে পারেনি। তার অনুপস্থিতিতে কেকেআর দলের নেতৃত্ব দেন নীতীশ রানা। দীর্ঘ ৪-৫ মাস পর পিঠের চোট সারিয়ে এবছর বিশ্বকাপে মাঠে নামেন শ্রেয়াস আইয়ার। দলের হয়ে মাঠে নেমে বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করেছেন।

গোটা বিশ্বকাপ খেলে ৫৩০ রান ঝরিয়েছেন নিজের ব্যাট থেকে। বিশ্বকাপের দুর্দান্ত পারফরমেন্সের পরে হয়তো তিনিই নাইট রাইডার্স (KKR) দলের অধিনায়ক পদ পাবেন এমনটা আশা করছিলেন ভক্ত মন্ডলী। তবে নীতীশ রানা নাকি শ্রেয়াস আইয়ার, কাকে দলের অধিনায়কত্বের ভার দেওয়া হবে তা নিয়ে কিছুটা জটিলতা তৈরি হয়েছিল কেকেআর শিবিরে।

প্রাক্তন তারকা ব্যাটার এবং কেকেআরের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর (Gautam Gambhir) মেন্টর হিসাবে কেকেআর শিবিরে যোগদান করেছেন। তার নেতৃত্বে নাইট রাইডার্স (KKR)দল ২০১২ সালে চেন্নাই সুপার কিংস (CSK) কে এবং ২০১৪ সালে কিংস ইলেভেন পাঞ্জাবকে (KXIP) ফাইনালে হারিয়ে দুই দুইবার আইপিএলের চ্যাম্পিয়ন দল হয়। দুবারের চ্যাম্পিয়ন দলের অধিনায়ক নিজের অভিজ্ঞতা শপে দেবেন আগামী দিনে দলকে জয়লাভ করানোর স্বার্থে।

Nitish Rana, Kkr
Nitish Rana

তিনি অবশ্য বিশেষ ভূমিকাও রাখবেন দলের অধিনায়ক নির্বাচনের ক্ষেত্রে। এখনো পর্যন্ত দলের অধিনায়ক হওয়ার দৌড়ে শ্রেয়াস আইয়ার কিছুটা হলেও এগিয়ে ছিলেন, তবে ১৯ ডিসেম্বর নিলামে সংগ্রহীত খেলোয়াড়দের দিকে নজর রেখে এই সিদ্ধান্ত নেওয়ার আগে বেশ চিন্তা ভাবনা করে দেখবেন কেকেআর কমিটি।

অধিনায়ক হওয়ার দৌড়ে একদিকে যেমন রয়েছে শ্রেয়াস আইয়ার তেমনি অন্যদিকে নীতীশ রানা (Nitish Rana)। তারা দুজনেই তুলেছিলেন কেকেআর দলের নেতৃত্বের ভার। ভারতীয় দলের নির্ভরযোগ্য ব‍্যাটার শ্রেয়াস আইয়ার অভিজ্ঞতা এবং ক্রিকেটীয় দক্ষতা উভয়ই নীতীশের থেকে এগিয়ে।

তাহলে , কে হবে ২০২৪ আই পি এল মরশুমে কলকাতা নাইট রাইডার্স-এর অধিনায়ক? অবশেষে বৃহস্পতিবার দলের ম্যানেজমেন্ট কমিটি থেকে ঘোষণা করা হয়েছে নয়া অধিনায়ক এর নাম। তারা পরিষ্কার জানিয়ে দিয়েছেন শ্রেয়াস আইয়ারকেই পুনরায় কেকেআর দলের অধিনায়ক পদে বসানো হবে। ২০২৩ বিশ্বকাপে তার দুর্দান্ত পারফরম্যান্স ফ্রাঞ্চাইজিকে মুগ্ধ করছে এবং দুর্দান্ত ফর্মের মধ্যে দিয়েও চলছেন তিনি।

যার ফলে তিনি দলে নিজের পুরনো সিংহাসন ফিরে পেয়েছেন, তা নিয়ে সন্দেহ নেই। জাতীয় দলের এই উদয়মান খেলোয়াড়ের নেতৃত্বে আগামী দিনে কেকেআর দল লীগের শীর্ষ স্থান পাবেন, নিয়ে যাবে এমনটাই আশাবাদী কেকেআর দলের CEO ভেঙ্কি মাইসোর (Venky Mysore)।

Read More: IPL 2024: CSK বা RCB’এ নয়, KKR’এর হয়ে আইপিএলে অভিষেক করতে চলেছেন রোচিন রবীন্দ্র, ফাঁস হলো গোপন তথ্য !!

About Author

Leave a Comment