আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচ শুরু হওয়ার আগেই ফাঁস হলো ভারতের একাদশ, এই স্টার প্লেয়ার পড়লেন বাদ !!

Updated on:

WhatsApp Group Join Now

অত্যন্ত প্রত্যাশিত ওডিআই বিশ্বকাপ কাপ ২০২৩ (World Cup 2023) ৫ অক্টোবর থেকে শুরু হবে। যেখানে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড দল নরেন্দ্র মোদী স্টেডিয়াম, আহমেদাবাদে উদ্বোধনী ম্যাচে খেলবে নিউজিল্যান্ডের সাথে। পাশাপাশি, ৮ অক্টোবর চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া। তাদের বিশ্বকাপ ওপেনারে একে অপরের বিরুদ্ধে খেলার আগে, উভয় দলই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল, যেখানে ভারত ২-১ ব্যবধানে জয়ী হয়েছিল। বিশ্বকাপ যেহেতু প্রায় কাছাকাছি, সব দলই উড়ে আসছেন ভারতের মাটিতে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Indian Cricket Team,World Cup 2023
Indian Cricket Team

এরই মাঝে, প্রাক্তন ভারতীয় অধিনায়ক সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) এখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ভারতের ১১ জন খেলোয়াড়ের নাম করেছেন। যে কোনো দলেই প্রথম ৩ ব্যাটাররা বেশ গুরুত্বপূর্ণ। ওপেনারদের কাছ থেকে একটি ভাল শুরু অন্যদের অবাধে খেলতে সাহায্য করে। উদ্বোধনী জুটির অবদান গুরুত্বপূর্ণ হতে চলেছে।

গাভাস্কার স্টার স্পোর্টসের চ্যানেলে বলেন, “আপনি তিনজন ফাস্ট বোলার বেছে নিতে পারেন, মহম্মদ শামি, মহম্মদ শামি এবং জাসপ্রিত বুমরাহ। যদি তারা দুইজন সিমারের সাথে যেতে চায় যেহেতু তাদের ইতিমধ্যেই হার্দিক পান্ডিয়া আছে তাহলে একজন অতিরিক্ত স্পিনারকে অন্তর্ভুক্ত করা যেতে পারে। আপনি অশ্বিনকে একাদশে রাখতে পারেন।”

Sunil Gavaskar,World Cup 2023
Sunil Gavaskar

অন্যদিকে, প্রাক্তন ভারতের অলরাউন্ডার ইরফান পাঠান (Irfan Pathan) বলেছেন যে ভারতীয় দলের পাঁচজন সঠিক বোলারের সাথে এগিয়ে যাওয়া উচিত কারণ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। এই বিষয়ে ইরফান বলেন, “আমি শীর্ষ সাতের সাথে একমত। কিন্তু আমি চাই ভারতীয় দল সঠিক পাঁচজন বোলার নিয়ে যাক। আপনার কাছে ষষ্ঠ বোলার হিসেবে হার্দিক আছে কিন্তু আপনার উইকেট নেওয়ার ক্ষমতাসম্পন্ন বোলারদের নিয়ে যাওয়া উচিত। আপনি এখন যে পিচগুলো পাবেন, সেখানে আছে শিশিরের সম্ভাবনা তাই পুরো বিশ্বকাপে আপনার শক্ত বোলিং করতে হবে।”

Indian Cricket Team, World Cup 2023
Indian Cricket Team

সুনীল গাভাস্কারের ১১ জনের দল:- রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, হার্দিক পান্ড্য, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং জাসপ্রিত বুমরাহ।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.