আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: এই ৩ প্লেয়ার হয়ে উঠতে পারেন ২০১৯ এর হিটম্যান !!

Published on:

WhatsApp Group Join Now

World Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ। যেখানে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত বনাম শ্রীলঙ্কা। এই ফাইনালে শ্রীলঙ্কা দলকে নিন্দময় ভাবে হারায় ভারতীয় দল। এসবের পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ এই ২০২৩ সালেই অনুষ্ঠিত হতে চলেছে। এই ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) মঞ্চ আয়োজিত হবে ভারতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। পাশাপাশি এই ২০২৩ সালের বিশ্বকাপ (World Cup 2023) অনুষ্ঠিত হতে চলেছে ৫ অক্টোবর থেকে। আসুন আজ আপনাদের মাধ্যমে তুলে ধরব এই তিন প্লেয়ার হয়ে উঠতে পারেন ২০১৯ সালের বিশ্বকাপের হিট ম্যান, যাদের নাম নিম্নে বিস্তারিত করা হলো। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

১. শুভমান গিল:-

Shubman Gill,World Cup 2023
Shubman Gill

এই তালিকায় প্রথম স্থানে রয়েছেন শুভমান গিল (Shubman Gill)। ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা নির্ভরযোগ্য খেলোয়াড় তিনি। মাত্র ২৪ বছর বয়সি এই তরুণ ক্রিকেটার ভেঙেছে তাবড় তাবড় খেলোয়াড়ের রেকর্ড। বর্তমানে গিল যেমন ফর্মে রয়েছেন খতম করে দিতে পারেন বিপক্ষ দলকে। পাশাপাশি বর্তমানে গিল ওডিআই ফরম্যাটে আইসিসি র‍্যাঙ্কিং এর দু’নম্বর স্থানে রয়েছেন। পাশাপাশি চলতি বছরে গিলের ব্যাট থেকে এসেছে ৬ টি শত রান। এক কথায় প্রত্যেকটি খেলোয়াড়ের স্বপ্নের মতো ফর্মে রয়েছেন গিল। এখানে গিলকে ২০১৯ সালের রোহিত শর্মা বলা হয়েছে এর অন্যতম কারণ ভারতের মাটিতেই বিশ্বকাপ হতে চলেছে। আর আমরা সকলেই জানি ভারতের মাটিতে গিল কতটা আক্রমণাত্মক হয়ে ওঠেন। ঠিক এই কারণেই গিল হতে পারেন ২০১৯ সালের বিশ্বকাপের রোহিত শর্মা (Rohit Sharma)।

২. বাবর আজম:-

Babar Azam,World Cup 2023
Babar Azam

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বাবর আজম (Babar Azam)। বর্তমানে বাবর আজম পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক। এমনকি ২০২৩ সালের বিশ্বকাপে (World Cup 2023) পাক দলকে তিনি নেতৃত্ব দেবেন। অধিনায়কত্বের পাশাপাশি বাবর খুবই দুর্দান্ত ফর্মে রয়েছেন। পাশাপাশি পুরুষদের আইসিসির ওডিআই র‍্যাঙ্কিংয়ে তিনি সবার শীর্ষে রয়েছেন। এছাড়া পাকিস্তান ক্রিকেট দলের হয়ে বাবর আজম গড়েছেন একাধিক রেকর্ডও। পাশাপাশি তিনি যদি কোন ম্যাচে দাঁড়িয়ে যান তাহলে বিপক্ষ দলকে একাই শেষ করে দেওয়ার ক্ষমতা রাখেন। এই সকল কারণগুলির জন্য পাক দলের অধিনায়ককে বলা হয়েছে ২০২৩ বিশ্বকাপে (World Cup 2023) তিনি হয়ে উঠতে পারেন ২০১৯ বিশ্বকাপের রোহিত শর্মা।

৩. ডেভিড ওয়ার্নার:-

David Warner, World Cup 2023
David Warner

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ডেভিড ওয়ার্নার (David Warner)। অস্ট্রেলিয়ান ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ওপেনার ব্যাটসম্যান হলেন ডেভিড ওয়ার্নার। ওয়ার্নার এমন একজন খুঁটি যিনি একা হাতে বিপক্ষ দলকে পরাজিত করার ক্ষমতা রাখেন। এছাড়া কিছুদিন আগে মহান শচীন টেন্ডুলকারের রেকর্ড ভেঙেছেন তিনি। একজন ওপেনার হিসেবে শচীনের মোট ৪৫ টি শত রানের রেকর্ড ছিল যেটা ওয়ার্নার কিছুদিন আগে ভেঙে দিয়ে ৪৬ টি শত রানের রেকর্ড গড়েন একজন ওপেনার হিসেবে। পাশাপাশি ভারতের মাটিতে ওয়ার্নার কতটা ভয়ংকর হয়ে ওঠেন তা আমাদের সকলেরই জানা। এই সকল কারণগুলির জন্যই এখানে ডেভিড ওয়ার্নার কে বলা হয়েছে তিনি ২০২৩ বিশ্বকাপে (World Cup 2023) হয়ে উঠতে পারেন ২০১৯ সালের বিশ্বকাপের হিট ম্যান।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.