আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: এই ৩ কারণে এবারের বিশ্বকাপের চ্যাম্পিয়ন হচ্ছে টিম ইন্ডিয়া !!

World Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ। যেখানে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত বনাম শ্রীলঙ্কা। এই ফাইনালে শ্রীলঙ্কা দলকে নিন্দময় ভাবে ...

Published on:

World Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ। যেখানে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত বনাম শ্রীলঙ্কা। এই ফাইনালে শ্রীলঙ্কা দলকে নিন্দময় ভাবে হারায় ভারতীয় দল। এসবের পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ এই ২০২৩ সালেই অনুষ্ঠিত হতে চলেছে। এই ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) মঞ্চ আয়োজিত হবে ভারতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। পাশাপাশি এই ২০২৩ সালের বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে ৫ অক্টোবর থেকে। আসুন আজ আপনাদের মাধ্যমে তুলে ধরব কোন দিন কারণের জন্য ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) শিরোপা জিততে চলেছে ভারতীয় দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

১. গিল ও রোহিতের ওপেনিং পার্টনারশিপ:-

Shubman Gill,Rohit Sharma,World Cup 2023
Shubman Gill And Rohit Sharma

এই তালিকায় প্রথম স্থানে রয়েছে দিল এবং রোহিতের ওপেনিং পার্টনারশিপ। আমরা সকলেই জানি ভারতীয় দলের হয়ে ওপেনিং করতে এসে শুভমান গিল (Shubman Gill) এবং রোহিত শর্মা (Rohit Sharma) কতটা ভয়ঙ্কর হয়ে ওঠেন। পাশাপাশি মাত্র ২৪ বছর বয়সী ভারতের এই তরুণ ওপেনার শুভমান বর্তমানে রয়েছে খুবই আক্রমণাত্মক ছন্দে। চলতি বছরে সমান মোট ৬ টি শতরান হাকান। যেটার মধ্য ৫ টি এসেছে ঘরের মাটিতে। অপরদিকে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মাও রয়েছেন খুবই দুর্দান্ত ছন্দে।

যেটা আমরা ২০২৩ এশিয়া কাপের মঞ্চে দেখেছি। এছাড়া যেহেতু ভারতের মাটিতে বিশ্বকাপ, সুতরাং ভারতীয় উইকেট রোহিত শর্মার অজানা নয় তা বলতে দ্বিধা রাখেনা। পাশাপাশি বিশ্বকাপ আসলেই রোহিত শর্মা কতটা ভয়ঙ্কর হয়ে ওঠেন তা আমরা ২০১৯ সালের বিশ্বকাপ থেকেই বুঝে নিতে পারি। তাই, রোহিত এবং গিলের ওপেনিং পার্টনারশিপে ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) শিরোপা জিততে চলেছে ভারতীয় দল।

২. বিরাট এবং রাহুলের ফর্ম:-

Virat Kohli,Kl Rahul,World Cup 2023
Virat Kohli And Kl Rahul

এই তালিকাতে দ্বিতীয় স্থানে রয়েছে বিরাট এবং রাহুলের ফর্ম। বিরাট কোহলি (Virat Kohli) এবং কে এল রাহুল (KL Rahul) ভারতীয় দলের কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তা আমাদের মোটেও অজানা নয়। কোন বড় টুর্নামেন্টে বিরাট কোহলি কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তা আমরা সকলেই জানি। পাশাপাশি বিরাটকে বর্তমানে খুবই অসাধারণ ছন্দে দেখা যাচ্ছে। যেটা আমরা ২০২৩ এশিয়া কাপে দেখেছি এবং পাকিস্তানের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচেও তার ব্যাট থেকে এসেছিল দুর্দান্ত শতরান।

অপরদিকে চোট কাটিয়ে দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরে এসেছিলেন কে এল রাহুল ২০২৩ এশিয়া কাপে। এতদিন ক্রিকেট থেকে বাইরে থাকার পরও রাহুল যেমন ধারাবাহিকতায় রান করে গিয়েছে তাতে তাক লাগিয়ে দিয়েছে সকল সমর্থকদের। এশিয়া কাপ থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ পর্যন্ত তার ব্যাট থেকে এসেছে খুবই দুর্দান্ত রান। তাই এখানে বলা হয়েছে গিল এবং রাহুলের ফরমের জন্যই ভারত ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) স্বপ্ন দেখছে।

৩. কুলদীপ-সিরাজের জ্বলন্ত বোলিং:-

Mohammed Siraj, Kuldeep Yadav,World Cup 2023
Mohammed Siraj And Kuldeep Yadav

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছে কুলদীপ এবং সিরাজের জ্বলন্ত বোলিং। আপনাদের সকলের জানা মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj) এবং কুলদীপ যাদব (Kuldeep Yadav) ভারতীয় ক্রিকেটের বোলিং সাইডে কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। বর্তমানে স্বপ্নের মত ছন্দে দেখা যাচ্ছে মোহাম্মদ সিরাজকে। যেটা আমরা ২০২৩ এশিয়া কাপে দেখেছি। সিরাজ শ্রীলঙ্কার বিরুদ্ধে এশিয়া কাপের ফাইনালে একাই ৬ টি উইকেট নিয়ে ধ্বংস করে দেন শ্রীলঙ্কা দলকে।

অপরদিকে কুলদীপ যাদবও সিরাজের থেকে কোন অংশে কম যান না। ২০২৩ এশিয়া কাপে কুলদীপ মাত্র ২ ইনিংস খেলে ৯ টি উইকেট নিজের নামে করে বেস্ট অফ দা টুর্নামেন্টের পুরস্কার পান। এক কথায় বলায় যেতে পারে ভারতের এই দুই বোলিংয়ের সামনে যে কোন দল পরাস্ত হতে বাধ্য। এই দুই তারকা বোলারের বোলিং এর দাপটে ভারত ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023) জয়ের স্বপ্ন দেখছে।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.