আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: এই ৩ প্লেয়ারের উপর ভরসা করেই আসতে চলেছে বিশ্বকাপ !!

World Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ। যেখানে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত বনাম শ্রীলঙ্কা। এই ফাইনালে শ্রীলঙ্কা দলকে নিন্দময় ভাবে ...

Published on:

World Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ। যেখানে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত বনাম শ্রীলঙ্কা। এই ফাইনালে শ্রীলঙ্কা দলকে নিন্দময় ভাবে হারায় ভারতীয় দল। এসবের পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ এই ২০২৩ সালেই অনুষ্ঠিত হতে চলেছে। এই ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) মঞ্চ আয়োজিত হবে ভারতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। পাশাপাশি এই ২০২৩ সালের বিশ্বকাপ (World Cup 2023) অনুষ্ঠিত হতে চলেছে ৫ অক্টোবর থেকে। আসুন আজ আপনাদের মাধ্যমে তুলে ধরব এই ৩ তারকা খেলোয়াড়ের ভরসায় আসতে চলেছে ভারতের ঘরে ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) শিরোপা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

১. বিরাট কোহলি:-

Virat Kohli,World Cup 2023
Virat Kohli

এই তালিকায় প্রথম স্থানে রয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। ভারতীয় ক্রিকেট ইতিহাসের পাতায় শচীন টেন্ডুলকারের পরে স্থানে জায়গা করে নিয়েছেন বিরাট কোহলি। পাশাপাশি, কোন বড় টুর্নামেন্টে বিরাট কোহলি কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তা আমরা সকলেই জানি। এছাড়া বিরাটকে বর্তমানে খুবই অসাধারণ ছন্দে দেখা যাচ্ছে। যেটা আমরা ২০২৩ এশিয়া কাপে দেখেছি এবং পাকিস্তানের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচেও তার ব্যাট থেকে এসেছিল দুর্দান্ত শতরান। কোথায় বিরাট বর্তমানে ধারাবাহিকতায় রান করে যাচ্ছেন। যার কারণে বলায় যেতে পারে বিরাট কোহলিকে ভরসা করে ভারতীয় দল ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023) জয়ের স্বপ্ন দেখছে।

২. কুলদীপ যাদব:-

Kuldeep Yadav,World Cup 2023
Kuldeep Yadav

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন কুলদীপ যাদব (Kuldeep Yadav)। ভারতীয় ক্রিকেট দলের বর্তমানে অন্যতম সেরা গুরুত্বপূর্ণ বোলার হলেন কুলদীপ। আমরা সকলেই জানি ২০২৩ এশিয়া কাপে কুলদীপ মাত্র ২ ইনিংস খেলে ৯ টি উইকেট নিজের নামে করে বেস্ট অফ দা টুর্নামেন্টের পুরস্কার পান। এবারের বিশ্বকাপ ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে। সুতরাং ঘরের মাটিতে কুলদীপ যাদব যে কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন তার প্রমাণ আমরা এর আগেও পেয়েছি। পাশাপাশি কুলদীপ বর্তমানে খুবই অসাধারণ ফর্মে রয়েছেন। যার কারণে এখানে বলা হয়েছে কুলদীপ যাদব কে ভরসা করেই ভারতীয় ক্রিকেট ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023) জয়ের স্বপ্ন দেখছে।

৩. মোহাম্মদ সিরাজ:-

Mohammed Siraj,World Cup 2023
Mohammed Siraj

এই তালিকাতে তৃতীয় স্থানে রয়েছেন মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj)। বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের যদি সবথেকে ভয়ংকর বোলার থাকেন সেটা হলেন মোহাম্মদ সিরাজ। বর্তমানে সিরাজকে স্বপ্নের মত ছন্দে দেখা যাচ্ছে। যেটা আমরা ২০২৩ এশিয়া কাপে দেখেছি। সিরাজ শ্রীলঙ্কার বিরুদ্ধে এশিয়া কাপের ফাইনালে একাই ৬ টি উইকেট নিয়ে ধ্বংস করে দেন শ্রীলঙ্কা দলকে। পাশাপাশি ঘরের মাটির উইকেট সিরাজের অজানা নয়। সেখান থেকেও সিরাজ অনেকটাই বাড়তি সুবিধা পাবেন। এসব কিছু পাশাপাশি সবথেকে মেইন ভূমিকা পালন করবে তার ধারাবাহিকতার ছন্দ। এই সকল কারণগুলির জন্যই সিরাজের উপর ভরসা করেই ভারতের ঘরে আসতে চলেছে ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) শিরোপা।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.