আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: এই ৩ কারণে আসন্ন বিশ্বকাপে পাকিস্তানকে পরাস্ত করবে টিম ইন্ডিয়া !!

World Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ। যেখানে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত বনাম শ্রীলঙ্কা। এই ফাইনালে শ্রীলঙ্কা দলকে নিন্দময় ভাবে ...

Published on:

World Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ। যেখানে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত বনাম শ্রীলঙ্কা। এই ফাইনালে শ্রীলঙ্কা দলকে নিন্দময় ভাবে হারায় ভারতীয় দল। এসবের পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ এই ২০২৩ সালেই অনুষ্ঠিত হতে চলেছে। এই ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) মঞ্চ আয়োজিত হবে ভারতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। পাশাপাশি এই ২০২৩ সালের বিশ্বকাপ (World Cup 2023) অনুষ্ঠিত হতে চলেছে ৫ অক্টোবর থেকে। আসুন আজ আপনাদের মাধ্যমে তুলে ধরব কোন ৩ কারণে জন্য ২০২৩ বিশ্বকাপে (World Cup 2023) পরাস্ত করবে পাকিস্তান দলকে ভারতীয় দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

১. এশিয়া কাপে পাকিস্তানকে হারানোর আত্মবিশ্বাস:-

Indian Cricket Team, World Cup 2023
Indian Cricket Team

এই তালিকায় প্রথম স্থানে রয়েছে এশিয়া কাপে পাকিস্তানকে হারানোর আত্মবিশ্বাস। আমরা সকলেই জানি এশিয়া কাপে গ্রুপ পর্যায়ের খেলাই ভারতীয় বনাম পাকিস্তানের প্রথম ম্যাচে কাল হয়ে দাঁড়ায় বৃষ্টি। এই প্রথম ম্যাচে ভারী বৃষ্টির কারণে ম্যাচটি বাতিল হয়েছিল। কিন্তু এই দুই চির প্রতিদ্বন্দ্বী দল একে অপরের মুখোমুখি আবারও হয়েছিল সুপার ফোরে। যেখানে খুবই নিন্দুময়ভাবে ভারতীয় দল পরাস্ত করে পাকিস্তান দলকে। এই ম্যাচে ভারতীয় দল ২২৮ রানের জয়লাভ করে। যার কারণে এখানে বলা হয়েছে, দুই দল যখন একে অপরের মুখোমুখি হবে ২০২৩ বিশ্বকাপে (World Cup 2023) পাকিস্তান কে বিশাল রানে হারানোর আত্মবিশ্বাস নিয়েই ভারত আবারও পরাস্ত করতে পারে পাকিস্তান দলকে।

২. কুলদীপ কে খেলতে ব্যার্থ হবে পাকিস্তানি ব্যাটসম্যানরা:-

Kuldeep Yadav,World Cup 2023
Kuldeep Yadav

এই তালিকা দ্বিতীয় স্থানে রয়েছে কুলদীপকে খেলতে ব্যর্থ হবে পাকিস্তানের ব্যাটসম্যানরা। আসুন জেনে নেওয়া যাক কারণগুলি কি। আসলে কুলদীপ যাদব (Kuldeep Yadav) বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের অন্যতম শ্রেষ্ঠ স্পিনার। ২০২৩ মৌসুমে খুবই দুর্দান্ত ছন্দে দেখা যাচ্ছে কুলদীপকে। পাশাপাশি আমরা 2019 সালের বিশ্বকাপে দেখেছি পাকিস্তানের বিরুদ্ধে কুলদীপ যাদব কতটা ভয়ংকর হয়ে ওঠেন। শুধু তাই নয়, ২০২৩ এশিয়া কাপে সুপার ফোরের পর্বে পাকিস্তানের বিরুদ্ধে কুলদীপ যাদব দুর্দান্ত বোলিংয়ের ৫ টি উইকেট নিজের নামে করেছিলেন। এছাড়া যেহেতু এবারের বিশ্বকাপ ভারতের মাটিতেই হবে সুতরাং কুলদীপের ভারতের উইকেট অজানা নয়। এই সকল কারণগুলির জন্যই ২০২৩ বিশ্বকাপে (World Cup 2023) কুলদীপের ভয়ংকর বোলিংয়ে পাকিস্তানকে আবারো পরাস্ত হতে হবে।

৩. ভারতের মাটিতে খেলার চাপ:-

Indian Cricket Team, Pakistan Cricket Team,World Cup 2023
Indian Cricket Team And Pakistan Cricket Team

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছে খেলার চাপ। আমরা সকলেই জানি ভারত বনাম পাকিস্থানের ম্যাপ কতটা চাপের ম্যাচ। এই দুই দলের খেলা হওয়া কোনো বিশ্বকাপের ফাইনালের থেকেও কম নয়। যেমন মাঠের বাইরের দর্শকদের মনে চাপ থাকে, ঠিক তার বেশি মাঠে থাকা খেলোয়ারদের থাকে। এমন ধরনের বড়ো ম্যাচে আসল জিনিস হলো চাপ সামলানো। যেটা আমি দেখেছি ২০২৩ সালের এশিয়া কাপের সুপার ফোরে ভারত বনাম পাকিস্থানের ম্যাচে। যেখানে ভারতীয় দল বিশাল রান করাই, সেই রান তাড়া করতে নেমে পাকিস্থানি দল চাপ না সহ্য করতে পেরে ১২৮ রানে তাদের সব উইকেট হারিয়ে বসে। ঠিক এবারের বিশ্বকাপে ভারতের কাছে আবারও পাক দল এই চাপ না সামলানোর জন্য পরস্থ হবে।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.