IND vs ENG: ক্যারিয়ার শেষ শ্রেয়স আইয়ারের, তৃতীয় টেস্টে তার বদলে ব্যাটিং করে ছিনিয়ে নেবেন তার জায়গা !!

IND vs ENG: ভারত ও ইংল্যান্ডের মধ্যে তৃতীয় টেস্ট ম্যাচটি বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে শুরু হবে। রাজকোটে অনুষ্ঠিত হতে যাওয়া তৃতীয় টেস্ট ম্যাচে আবারও তারকা ব্যাটসম্যান বিরাট কোহলিকে ছাড়াই মাঠে নামবে টিম ইন্ডিয়া। কেএল রাহুল এবং রবীন্দ্র জাদেজা ফিরেছেন, যা ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে ভারতীয় দলকে শক্তি দেবে।

ভারত বনাম ইংল্যান্ড 3য় টেস্ট: ভারত এবং ইংল্যান্ডের মধ্যে তৃতীয় টেস্ট ম্যাচটি 15 ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে রাজকোটে অনুষ্ঠিত হবে। রাজকোটে অনুষ্ঠিত হতে যাওয়া তৃতীয় টেস্ট ম্যাচে আবারও তারকা ব্যাটসম্যান বিরাট কোহলিকে ছাড়াই মাঠে নামবে টিম ইন্ডিয়া। কেএল রাহুল এবং রবীন্দ্র জাদেজা ফিরেছেন, যা ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে ভারতীয় দলকে শক্তি দেবে। মনে করা হচ্ছে টেস্ট দল থেকে বাদ পড়েছেন শ্রেয়াস আইয়ার। শ্রেয়াস আইয়ার হায়দ্রাবাদ এবং ভাইজাগে খেলা প্রথম দুটি টেস্টে 35, 13, 27, 29 স্কোর রেকর্ড করেছিলেন।

শ্রেয়াস আইয়ার দীর্ঘদিন ধরে ফর্মের বাইরে। শ্রেয়াস আইয়ারও পিঠে ব্যথার অভিযোগ করেছিলেন। শ্রেয়াস আইয়ারের বিদায়ের পরে, রজত পতিদার 5 নম্বরে জায়গা করে নেওয়ার অনেক সুযোগ পেতে পারেন। দ্বিতীয় টেস্টের পর রাজকোট, রাঁচি ও ধর্মশালার কন্ডিশনের কথা মাথায় রেখে পরবর্তী তিন টেস্ট ম্যাচের জন্য দল বেছে নেওয়া হয়েছে। জানা গেছে যে কেএল রাহুলের পুনরুদ্ধার সঠিক পথে রয়েছে এবং তিনি নিশ্চিত 4 নম্বরে ব্যাট করবেন। ব্যাট হাতে কেএস ভরতের পারফরম্যান্স ভালো হয়নি। ভারতও জানে যে এই ফ্রন্টে তার বিকল্পের অভাব রয়েছে।

Shreyas Iyer, Ind Vs Eng
Shreyas Iyer

রাজকোটে অনুষ্ঠিত হতে যাওয়া তৃতীয় টেস্ট ম্যাচে কেএল রাহুল ও রবীন্দ্র জাদেজা ফিরলেও কেএস ভরত দলে থাকতে পারেন। ব্যাট হাতে কেএস ভরতের লড়াই অব্যাহত থাকলে শেষ দুই টেস্ট ম্যাচের জন্য ধ্রুব জুরেলের দিকে নজর থাকবে ভারত। বর্তমানে, বিসিসিআই মেডিকেল টিম জসপ্রিত বুমরাহের কাজের চাপ ব্যবস্থাপনা নিয়ে কোনো উদ্বেগ প্রকাশ করেনি। এমন পরিস্থিতিতে রাজকোটে অনুষ্ঠিত হতে যাওয়া তৃতীয় টেস্টের প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত হতে পারেন জসপ্রিত বুমরাহ।

এখনও পর্যন্ত দুটি টেস্ট ম্যাচে জাসপ্রিত বুমরাহই একমাত্র ভারতীয় বোলার যিনি ক্রমাগত ইংল্যান্ডকে চাপে রাখতে সক্ষম হয়েছেন। দুই টেস্টেই ইংল্যান্ডের পিঠ ভেঙে দিয়েছে জাসপ্রিত বুমরাহের রিভার্স-সুইং। ভারতীয় টিম ম্যানেজমেন্ট বিশ্বাস করে যে রাজকোটে জসপ্রিত বুমরাহের উপস্থিতি আরও গুরুত্বপূর্ণ হবে।

টিম ইন্ডিয়ার বোলিং ইউনিট আরও শক্তিশালী হয়ে উঠবে মোহাম্মদ সিরাজের সাথে জসপ্রিত বুমরাহকে যুক্ত করায়। মুকেশ কুমার দ্বিতীয় টেস্টে সুযোগ পান এবং তিনি অকার্যকর প্রমাণিত হন। দ্বিতীয় টেস্টে বল নিয়ে ভারতকে নির্ভর করতে হয়েছে জসপ্রিত বুমরাহর ওপর। তৃতীয় টেস্ট ম্যাচ থেকে মুকেশ কুমারের বাদ পড়া নিশ্চিত।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

IND vs ENG: KS ভারতের উপর ভরসা নেই রাহুল দ্রাবিড়ের, শেষ ৩ টেস্টে দলে এন্ট্রি নিচ্ছেন এই মারকুটে উইকেট রক্ষক ব্যাটসম্যান !!

Leave a Comment