Rohit Sharma: রাজকোটে ইতিহাস গড়তে চলেছেন রোহিত শর্মা, ছুঁতে চলেছেন এই মাইলফলক !!

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

Rohit Sharma: ভারত এবং ইংল্যান্ডের মধ্যে তৃতীয় টেস্ট ম্যাচটি 15 ফেব্রুয়ারি থেকে রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে খেলা হবে। হায়দরাবাদে প্রথম টেস্ট ম্যাচে ভারতকে ২৮ রানে হারিয়েছিল ইংল্যান্ড দল।

এর পরে, টিম ইন্ডিয়া বিশাখাপত্তনমে ফিরে আসে এবং দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে 106 রানে পরাজিত করে সিরিজ 1-1 তে সমতা করে। রাজকোটে অনুষ্ঠিত হতে যাওয়া তৃতীয় টেস্ট ম্যাচটি উভয় দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ইংল্যান্ডের বিরুদ্ধে রাজকোটে অনুষ্ঠিত হতে যাওয়া তৃতীয় টেস্টে বড় রেকর্ড গড়তে পারেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা।

রাজকোটে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে রোহিত শর্মা 10টি ছক্কা মারলে, তিনি বিশ্বের প্রথম ব্যাটসম্যান যিনি আন্তর্জাতিক ক্রিকেটে 600 ছক্কা পূর্ণ করবেন। আমরা আপনাকে বলি যে রোহিত শর্মা বিশ্বের প্রথম ব্যাটসম্যান হবেন যিনি এই বিশ্ব রেকর্ডটি তৈরি করবেন। আন্তর্জাতিক ক্রিকেটে এখনও পর্যন্ত বিশ্বের কোনো ব্যাটসম্যান ৬০০ ছক্কা মারার কৃতিত্ব অর্জন করতে পারেননি।

Rohit Sharma
Rohit Sharma

আন্তর্জাতিক ক্রিকেটে বর্তমানে 590টি ছক্কা মারার রেকর্ড রয়েছে রোহিত শর্মার। ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টে 10টি ছক্কা মারার সাথে সাথেই ‘হিটম্যান’-এর একটি বড় সুযোগ রয়েছে যে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে তার 600 ছক্কা পূর্ণ করবেন। আমরা আপনাকে বলি যে আন্তর্জাতিক ক্রিকেটে রোহিত শর্মার পরে, ক্রিস গেইল 553 আন্তর্জাতিক ছক্কা মেরেছেন।

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মারা ব্যাটসম্যান     

1. রোহিত শর্মা (ভারত) – 590টি ছক্কা

2. ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ)- 553টি ছক্কা

3. শহীদ আফ্রিদি (পাকিস্তান) – 476 ছক্কা

4. ব্রেন্ডন ম্যাককালাম (নিউজিল্যান্ড) – 398টি ছক্কা

5. মার্টিন গাপটিল (নিউজিল্যান্ড)- 383টি ছক্কা

6. মহেন্দ্র সিং ধোনি (ভারত)- 359টি ছক্কা

ইংল্যান্ডের বিরুদ্ধে রাজকোটে অনুষ্ঠিত তৃতীয় টেস্টে রোহিত শর্মা যদি 172 রান করেন তবে তিনি টেস্ট ক্রিকেটে তার 4000 রান পূর্ণ করবেন। বর্তমানে, রোহিত শর্মার 56 টেস্ট ম্যাচে 44.51 গড়ে 3828 রান করার রেকর্ড রয়েছে। টেস্ট ক্রিকেটে রোহিত শর্মা 10টি সেঞ্চুরি এবং 16টি হাফ সেঞ্চুরি করেছেন। টেস্ট ক্রিকেটে রোহিত শর্মার সর্বোচ্চ স্কোর 212 রান।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

আরও পড়ুন |  Rohit Sharma: তৃতীয় টেস্টের পর অবসর নেবেন রোহিত শর্মা, এই কারণে তিনি চাননা আর ক্রিকেট খেলতে !! 

1 thought on “Rohit Sharma: রাজকোটে ইতিহাস গড়তে চলেছেন রোহিত শর্মা, ছুঁতে চলেছেন এই মাইলফলক !!”

Leave a Comment