Rohit Sharma: তৃতীয় টেস্টের পর অবসর নেবেন রোহিত শর্মা, এই কারণে তিনি চাননা আর ক্রিকেট খেলতে !! 

রোহিত শর্মা: ভারত এবং ইংল্যান্ডের মধ্যে একটি 5 ম্যাচের টেস্ট সিরিজ খেলা হচ্ছে (IND vs ENG)। এই সিরিজের প্রথম 2টি ম্যাচ খেলা হয়েছে এবং উভয় দলই একটি করে ম্যাচ জিতেছে। প্রথম ম্যাচে ইংল্যান্ড 28 রানে জিতেছিল, দ্বিতীয় ম্যাচে টিম ইন্ডিয়া ফিরে এসে 106 রানে জিতেছিল।

এখন তৃতীয় ম্যাচটি 15 ফেব্রুয়ারি থেকে রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। তবে এই ম্যাচ দিয়ে টেস্ট ক্রিকেটকে বিদায় জানাতে পারেন অধিনায়ক রোহিত শর্মা। আসুন আপনাদের বলি রোহিত শর্মা কেন অবসরের ঘোষণা দিতে পারেন?

জানুয়ারিতে আফগানিস্তানের বিরুদ্ধে হোম টি-টোয়েন্টি সিরিজে টিম ইন্ডিয়ার অধিনায়ক করা হয়েছিল রোহিত শর্মাকে। এটাও স্পষ্ট হয়ে গেছে যে নির্বাচকরা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024 দলের নেতৃত্ব রোহিত শর্মার হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। একই সঙ্গে আগামী বছর পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফি। এতেও হিটম্যানকে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দিতে দেখা যাবে।

Rohit Sharma
Rohit Sharma

অন্যদিকে, হিটম্যানের বয়স এখন 36 বছর। এমন পরিস্থিতিতে তার বয়স ও ফিটনেস তাকে তিন ফরম্যাটেই খেলতে দেবে না। এ ছাড়া তার বর্তমান ফর্মও দলের জন্য উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচে বিশেষ কিছু করতে পারেননি তিনি।

হিটম্যান প্রথম ম্যাচে ২৪ ও ৩৯ রানের ইনিংস খেলেন, দ্বিতীয় ম্যাচে ১৪ ও ১৩ রানের ইনিংস। এমন পরিস্থিতিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পর রোহিতের লাল বলের ক্রিকেট থেকে অবসর নেওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Rohit Sharma: হার্দিকের সঙ্গে ঘনিষ্ঠতা বেড়েই চলেছে ঈশান কিশানের, উপযুক্ত শিক্ষা দিলেন রোহিত শর্মা !! 

ইংল্যান্ডের আগে দক্ষিণ আফ্রিকা সফরেও হিটম্যানের ব্যাট নীরব ছিল। চার ইনিংসে তিনি যথাক্রমে 39 (50), 16 (22), 5 (14), 0 (8) রান করেন। তবে এর আগে তিনি 2023 সালের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজে নিশ্চিতভাবে কিছু রান করেছিলেন। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হোম টেস্ট সিরিজেও রোহিত শর্মা ফ্লপ প্রমাণিত হন।

আমরা যদি রোহিতের সামগ্রিক টেস্ট ক্যারিয়ারের দিকে তাকাই, এখন পর্যন্ত খেলা 55 টেস্ট ম্যাচে তিনি 45.33 গড়ে 3737 রান করেছেন। ১০টি সেঞ্চুরি ও ১৬টি হাফ সেঞ্চুরির সাহায্যে তিনি এই অবস্থান অর্জন করেছেন।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

আরও পড়ুন: IND vs ENG: রাজকোট টেস্টে ইতিহাস গড়বেন জেমস অ্যান্ডারসন, প্রথম ফাস্ট বোলার হিসাবে রচনা করবেন এই কীর্তিমান !!

Leave a Comment