IND vs ENG: রাজকোট টেস্টে ইতিহাস গড়বেন জেমস অ্যান্ডারসন, প্রথম ফাস্ট বোলার হিসাবে রচনা করবেন এই কীর্তিমান !!

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

IND vs ENG: ইংল্যান্ডের ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন টেস্ট ক্রিকেটের 147 বছরের ইতিহাসে স্বর্ণাক্ষরে নিজের নাম লেখার খুব কাছাকাছি। ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে শুরু হতে যাওয়া ভারতের বিপক্ষে তৃতীয় টেস্ট ম্যাচে ৭০০ টেস্ট উইকেটের জাদুকরী অঙ্ক স্পর্শ করতে পারেন জেমস অ্যান্ডারসন।

এটি হলে, জেমস অ্যান্ডারসন টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম এবং একমাত্র ফাস্ট বোলার হিসেবে 700 টেস্ট উইকেট লাভ করবেন। এখন পর্যন্ত বিশ্বের কোনো ফাস্ট বোলার টেস্ট ক্রিকেটে ৭০০ উইকেট নিতে পারেননি। ইংল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ৬৯৫ উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন। জেমস অ্যান্ডারসন আরও ৫ উইকেট নিলেই টেস্ট ক্রিকেটে দারুণ এক রেকর্ড গড়বেন তিনি।

জেমস অ্যান্ডারসন টেস্ট ক্রিকেটে 32 বার পাঁচ উইকেট শিকার করেছেন এবং তিনবার একটি ম্যাচে 10 বা তার বেশি উইকেট নিয়েছেন। টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ডটি রয়েছে শ্রীলঙ্কার দুর্দান্ত অফ স্পিনার মুত্তিয়া মুরালিধরনের নামে। মুত্তিয়া মুরালিধরন 800 টেস্ট উইকেট নিয়েছেন।

James Anderson, Ind Vs Eng
James Anderson

দ্বিতীয় স্থানে উঠে এসেছে অস্ট্রেলিয়ার দুর্দান্ত লেগ স্পিনার শেন ওয়ার্নের নাম। টেস্ট ক্রিকেটে শেন ওয়ার্ন নিয়েছেন ৭০৮ উইকেট। তিন নম্বরে এসেছেন জেমস অ্যান্ডারসন। টেস্ট ক্রিকেটে জেমস অ্যান্ডারসন এখন পর্যন্ত ৬৯৫ উইকেট নিয়েছেন।

চতুর্থ স্থানে রয়েছেন ভারতের কিংবদন্তি লেগ স্পিনার অনিল কুম্বলে। টেস্ট ক্রিকেটে অনিল কুম্বলে নিয়েছেন ৬১৯ উইকেট। তবে এই তালিকায় জেমস অ্যান্ডারসনই একমাত্র ফাস্ট বোলার যিনি ৭০০ উইকেট নিয়েছেন।

রাজকোটে অনুষ্ঠিত হতে যাওয়া তৃতীয় টেস্ট ম্যাচটি উভয় দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ভারত এবং ইংল্যান্ডের মধ্যে তৃতীয় টেস্ট ম্যাচটি 15 ফেব্রুয়ারি থেকে রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে বর্তমানে ১-১ সমতা রয়েছে।

হায়দরাবাদে প্রথম টেস্ট ম্যাচে ভারতকে ২৮ রানে হারিয়েছিল ইংল্যান্ড দল। এর পরে, টিম ইন্ডিয়া বিশাখাপত্তনমে ফিরে আসে এবং দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে 106 রানে পরাজিত করে সিরিজ 1-1 তে সমতা করে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

IND vs ENG: তৃতীয় টেস্টে সুযোগ পাবেন না এই ফ্লপ প্লেয়ার, ক্যাপ্টেন রোহিত তার শিষ্যকে দেবেন বড় সুযোগ !!

Leave a Comment