IND vs ENG: তৃতীয় টেস্টে সমস্যায় পড়তে পারেন এই তিন খেলোয়াড়, সুযোগ দেবেন না ক্যাপ্টেন রোহিত !!

IND vs ENG: ভারত এবং ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচটি 15 ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে রাজকোটে খেলা হবে। প্রথম দুই টেস্টের ফলাফলের পর এই সিরিজে বর্তমানে ১-১ সমতা রয়েছে। রাজকোটে অনুষ্ঠিত হতে যাওয়া ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট ম্যাচ থেকে বাদ পড়তে পারেন টিম ইন্ডিয়ার তিনজন খেলোয়াড়। তৃতীয় টেস্ট ম্যাচের প্লেয়িং ইলেভেন থেকে এই তিন খেলোয়াড়কে বাদ দিতে বাধ্য হতে পারেন অধিনায়ক রোহিত শর্মা। চলুন দেখে নেওয়া যাক এমন ৩ জন খেলোয়াড়ের কথা:

1. কেএস ভারত

Ks Bharat, Ind Vs Eng
Ks Bharat

উইকেটকিপিং এবং ব্যাটিং উভয় ক্ষেত্রেই কেএস ভরতের খারাপ পারফরম্যান্স অব্যাহত রয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে বর্তমান টেস্ট সিরিজের চার ইনিংসে কেএস ভরত 41, 28, 17 এবং 6 রান করেছেন। কেএস ভরত ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম এবং দ্বিতীয় টেস্ট ম্যাচের সময় অনেক জটিল সময়ে ক্যাচ ও স্টাম্পিংয়ের সুযোগ ছেড়ে দিয়েছেন।

কেএস ভরতের দুর্বল উইকেটকিপিংয়ের কারণে, টিম ইন্ডিয়া বাই আকারেও অনেক রান দিয়েছে। টিম ইন্ডিয়ার ভালোর জন্য, প্লেয়িং ইলেভেন থেকে কেএস ভরতকে সরিয়ে কেএল রাহুলকে উইকেটকিপিংয়ের দায়িত্ব দেওয়া জরুরি হয়ে পড়েছে। কেএল রাহুলের হাতে উইকেটকিপিংয়ের দায়িত্ব হস্তান্তর করে, ভারতীয় টিম ম্যানেজমেন্ট কেএস ভরতের জায়গায় প্লেয়িং ইলেভেনে আরও কয়েকজন ব্যাটসম্যানকে অন্তর্ভুক্ত করতে পারে।

2. অক্ষর প্যাটেল

Axar Patel, Ind Vs Eng
Axar Patel

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্ট ম্যাচে আশার মতো পারফর্ম করতে পারেননি অক্ষর প্যাটেল। ইংল্যান্ডের বিপক্ষে চলতি টেস্ট সিরিজে অক্ষর প্যাটেল এখন পর্যন্ত তার ৪ ইনিংসে মাত্র ৫ উইকেট নিতে পেরেছেন। অক্ষর প্যাটেল এই টেস্ট সিরিজের চারটি ইনিংসে 44, 17, 27 এবং 45 রান করেছেন। ভালো শুরু পেয়েও ইনিংসকে বড় স্কোরে রূপান্তর করতে পারছেন না অক্ষর প্যাটেল।

তৃতীয় টেস্ট ম্যাচের প্লেয়িং ইলেভেনে ফিরতে পারেন তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। রবীন্দ্র জাদেজা আসার পর প্লেয়িং ইলেভেনের বাইরে হতে হতে পারে অক্ষর প্যাটেলকে। তৃতীয় টেস্ট ম্যাচের একাদশে রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব এবং রবিচন্দ্রন অশ্বিন ত্রয়ীকে সুযোগ দিতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

3. মুকেশ কুমার

Mukesh Kumar , Ind Vs Eng
Mukesh Kumar

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে সবচেয়ে বাজে পারফর্ম করেছেন ফাস্ট বোলার মুকেশ কুমার। বিশাখাপত্তনমে খেলা দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে কোনো উইকেট না নিয়েই ৭ ওভারে ৪৪ রান দেন মুকেশ কুমার। এই সময়ের মধ্যে মুকেশ কুমারের অর্থনীতির হার ছিল 6.28।

এই টেস্টের দ্বিতীয় ইনিংসে মুকেশ কুমার একটি উইকেট নিয়েছিলেন, কিন্তু তার জন্য তিনি 5 ওভারে 5.20 ইকোনমি রেট দিয়ে 26 রান দিয়েছেন। তৃতীয় টেস্ট ম্যাচে সুযোগ পাওয়া মুকেশ কুমারের জন্য কঠিন হবে। তৃতীয় টেস্টে মোহাম্মদ সিরাজকে সুযোগ দেওয়া নিশ্চিত। এমন পরিস্থিতিতে মুকেশ কুমারের জায়গা নেই।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

Read More | IND vs ENG: ব্যাক্তিগত নয় বরং এই কারণেই ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিলেন বিরাট কোহলি !! 

Leave a Comment