আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ENG: ব্যাক্তিগত নয় বরং এই কারণেই ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিলেন বিরাট কোহলি !! 

WhatsApp Group Join Now IND vs ENG: ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের মাঝখানে ভক্তদের জন্য একটি খারাপ খবর আসছে। প্রতিবেদনে দাবি করা হয়েছে যে ভারতের ...

Updated on:

WhatsApp Group Join Now

IND vs ENG: ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের মাঝখানে ভক্তদের জন্য একটি খারাপ খবর আসছে। প্রতিবেদনে দাবি করা হয়েছে যে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) এবং নির্বাচক কমিটিকে জানিয়েছেন যে তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজের বাকি তিনটি টেস্ট ম্যাচ থেকে প্রত্যাহার করছেন। শুক্রবার বিরাট কোহলি বিসিসিআইকে বিষয়টি জানিয়েছিলেন বলে দাবি করা হয়েছে। আমরা আপনাকে জানিয়ে রাখি যে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে তৃতীয় টেস্ট ম্যাচটি 15 ফেব্রুয়ারি থেকে রাজকোটে অনুষ্ঠিত হবে।

WhatsApp Group Join Now

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুসারে, শুক্রবার নির্বাচকদের একটি অনলাইন বৈঠক হয়েছিল, যেখানে বিরাট কোহলি জানিয়েছিলেন যে ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি তিনটি টেস্ট ম্যাচের জন্য তিনি ভারতীয় টেস্ট দলের অংশ হতে পারবেন না। ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ তিনটি টেস্ট ম্যাচের জন্য আজ ভারতীয় দল ঘোষণা করতে পারে নির্বাচক কমিটি। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে বর্তমানে ১-১ সমতা রয়েছে। তৃতীয় টেস্টের জন্য নির্বাচিত ভারতীয় খেলোয়াড়দের 11 ফেব্রুয়ারি রাজকোটে রিপোর্ট করতে বলা হয়েছে।

বিরাট কোহলির ক্যারিয়ারে এই প্রথম কোনও ঘরোয়া টেস্ট সিরিজে অংশ নেবেন না তিনি। ব্যক্তিগত কারণে সিরিজের প্রথম দুই টেস্ট ম্যাচ খেলতে পারেননি বিরাট কোহলি এবং জানা গেছে যে তিনি সপরিবারে ইংল্যান্ডে গিয়েছিলেন। সিরিজ শুরুর তিন দিন আগে বিরাট কোহলি ভারতীয় টিম ম্যানেজমেন্ট এবং নির্বাচকদের বলেছিলেন যে তিনি বিরতি চান।

Virat Kohli, Ind Vs Eng
Virat Kohli

বিসিসিআই তখন তার প্রেস বিজ্ঞপ্তিতে বলেছিল যে দেশের প্রতিনিধিত্ব করা সর্বদা বিরাট কোহলির সর্বোচ্চ অগ্রাধিকার, তবে কিছু ব্যক্তিগত পরিস্থিতি তার পরিবারের সাথে তার উপস্থিতি দাবি করে। বিসিসিআই তার সিদ্ধান্তকে সম্মান করে এবং বোর্ড ও টিম ম্যানেজমেন্ট এই তারকা ব্যাটসম্যানকে তাদের সমর্থন বাড়িয়েছে।

নির্বাচকরা ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহের কাজের চাপ ব্যবস্থাপনা নিয়ে বিতর্কেরও সমাধান করেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে রাজকোটে গুরুত্বপূর্ণ টেস্ট ম্যাচ খেলবেন জাসপ্রিত বুমরাহ। ইংল্যান্ডের বিপক্ষে বাকি তিনটি টেস্ট ম্যাচের জন্য ফাস্ট বোলার আকাশ দীপকে বেছে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচক কমিটি। ফলে আভেশ খানকে বাদ দেওয়া হয়েছে।

নির্বাচক কমিটি মনে করেছিল যে টেস্ট দলের সাথে বেঞ্চ গরম করার চেয়ে আভেশ খানের পক্ষে রঞ্জি ট্রফি খেলাই ভাল হবে। এছাড়াও, ভারতীয় দলের সাথে খেলার সুযোগ পাবেন আকাশ দীপ। কয়েকদিন আগে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে আকাশ দীপ যেভাবে বোলিং করেছিল তাতে মুগ্ধ নির্বাচক কমিটি এবং ভারতীয় অধিনায়ক রোহিত।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

IND vs ENG: রাতারাতি বদলে গেল অজিঙ্কা রাহানের ভাগ্য, তৃতীয় টেস্টে এই প্লেয়ারের বদলে নিচ্ছেন এন্ট্রি !!

About Author

Leave a Comment

2.