IND vs ENG: তৃতীয় টেস্টের আগে বড় ধাক্কা, সিরিজ থেকে ছিটকে গেলেন দলের তারকা বোলার !!

IND vs ENG: স্পিনার জ্যাক লিচ ভারতের বিরুদ্ধে বাকি তিনটি টেস্ট ম্যাচ থেকে বাদ পড়ায় ইংল্যান্ড ক্রিকেট দল বড় ধাক্কা খেয়েছে। লিচ ইনজুরির কারণে দ্বিতীয় ম্যাচে খেলতে না পারলেও সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। রোববার ইসিবি (ECB) সিরিজ থেকে জ্যাক লিচের বিদায় নিশ্চিত করেছে।

ইসিবি এক বিবৃতিতে বলেছে যে জ্যাক লিট তার বাম হাঁটুতে চোট পেয়েছেন, যার কারণে তিনি ভারতের বিপক্ষে বাকি টেস্ট ম্যাচ থেকে বাদ পড়েছেন। লিচ প্রথম টেস্ট ম্যাচে চোট পেয়েছিলেন, যার কারণে তিনি দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলতে পারেননি।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে তিনি বাড়ি ফিরবেন। ইংল্যান্ডও নিশ্চিত করেছে যে তারা লিচের জন্য কোনো বদলি খেলোয়াড় নির্বাচন করবে না এবং বাকি সফরের জন্য শুধুমাত্র উপলব্ধ স্পিনারদের উপর নির্ভর করবে।

Jack Leach, Ind Vs Eng
Jack Leach

দ্বিতীয় টেস্টে লিচের জায়গায় অভিষেক হওয়া শোয়েব বশির খুব একটা প্রভাব ফেলতে পারেননি এবং দলটি 106 রানে হেরে যায়। এখন লিচ আউট হওয়ার পর ইংল্যান্ডকে স্পিন বোলিংয়ের জন্য রেহান আহমেদ, টম হার্টলি এবং শোয়েব বশিরের ওপর নির্ভর করতে হবে।

এগুলি ছাড়াও ইংল্যান্ডের ব্যাটসম্যান জো রুট, যিনি নিজেকে স্পিন-বান্ধব ভারতীয় উইকেটে অলরাউন্ডার হিসাবে গড়ে তুলেছেন, তিনিও দ্বিতীয় টেস্ট ম্যাচে ইনজুরিতে পড়েছিলেন, তবে ইংল্যান্ডের বিবৃতিতে তার অনুপস্থিতির বিষয়ে কোনও তথ্য দেওয়া হয়নি।

32 বছর বয়সী স্পিনার জ্যাক লিচ ইংল্যান্ডের হয়ে 36 টেস্ট ম্যাচে 126 উইকেট নিয়েছেন এবং তিনি লোয়ার অর্ডারেও একজন দরকারী ব্যাটসম্যান। লিচের অনুপস্থিতি ইংল্যান্ডের জন্য বড় ধাক্কা, কারণ তিনি দলের অভিজ্ঞ স্পিনারদের একজন। বাকি টেস্ট ম্যাচে অন্য স্পিনাররা তার পারফরম্যান্সের পুনরাবৃত্তি করতে পারবে কি না সেটাই দেখার বিষয়।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

IND vs ENG: তৃতীয় টেস্টে সুযোগ পাবেন না এই ফ্লপ প্লেয়ার, ক্যাপ্টেন রোহিত তার শিষ্যকে দেবেন বড় সুযোগ !!

Leave a Comment