Babar Azam: ক্যাপ্টেনসি হারিয়েই দল থেকে বাদ পড়লেন বাবর আজম, এই তরুণ ছিনিয়ে নিলেন জায়গা !!

Babar Azam: পাকিস্তানের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম ওডিআই বিশ্বকাপ-2023-এ দলের খারাপ পারফরম্যান্সের পরে অধিনায়কত্ব ছেড়েছেন। এখন টি-টোয়েন্টি ফরম্যাটে তার পছন্দের জায়গাটাও দেওয়া যেতে পারে তরুণ খেলোয়াড়কে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

12 জানুয়ারি বৃহস্পতিবার থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে 5 ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তানি দল। বড় পরিবর্তন দেখা যাবে এই সিরিজে। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে বাবর আজমের জায়গায় ওপেন করতে দেখা যাবে তরুণ সাইম আইয়ুবকে।

টি-টোয়েন্টি ওপেনার হিসেবে দায়িত্ব নিতে প্রস্তুত তিনি। ব্যাটিং অর্ডারে তিন নম্বরে থাকবেন সাবেক অধিনায়ক বাবর। পেসার শাহীন শাহ আফ্রিদির নেতৃত্বে নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজ খেলবে পাকিস্তানি দল।

12 জানুয়ারি থেকে শুরু হওয়া ব্ল্যাক ক্যাপদের বিরুদ্ধে 5 ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য পাকিস্তানি দল নিউজিল্যান্ডে পৌঁছেছে। পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে ওপেনারের ভূমিকায় অভিনয় করেছেন বাবর আজম। এবার বহু প্রতীক্ষিত এই সিরিজে তিন নম্বরে নামতে পারেন তিনি।

Babar Azam
Babar Azam

নতুন ওপেনিং জুটিকে নিয়ে পরীক্ষা-নিরীক্ষার পরিকল্পনা করছে টিম ম্যানেজমেন্ট। এতে উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে ওপেনিংয়ের জন্য উদীয়মান তারকা সাইম আইয়ুবকে বিবেচনা করা হচ্ছে।

আইয়ুব এর আগে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফ্র্যাঞ্চাইজি পেশোয়ার জালমির হয়ে ওপেন করেছেন। এই পরিবর্তনের কারণে রিজওয়ানের সঙ্গে ওপেন করতে কোনো সমস্যায় পড়বেন না তিনি। এর আগে পিএসএল 2023-এর সময়ও বাবরের সঙ্গে ওপেন করেছিলেন আইয়ুব।

এরপর ১২ ম্যাচে যোগ করেন ৩৪১ রান। 21 বছর বয়সী আইয়ুব পিএসএল চলাকালীন 165.53 এর দুর্দান্ত স্ট্রাইক রেটে 5টি হাফ সেঞ্চুরি করেছিলেন। সিরিজ চলাকালীন আইয়ুব ওপেন করলে তা হবে বাবরের জন্য নতুন চ্যালেঞ্জ।

বাবর আজম পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি ওপেনার হিসেবে ১৩০.৫২ স্ট্রাইক রেটে ২৭১১ রান যোগ করেছেন। এই সময়কালে তার গড় ছিল 39.86। তার টি-টোয়েন্টি ওপেনিংয়ে রয়েছে ৩টি সেঞ্চুরি ও ২৪টি অর্ধশতক। উল্লেখযোগ্যভাবে, এই ফরম্যাটে পাকিস্তানি ওপেনারদের মধ্যে সবচেয়ে বেশি রান করার রেকর্ড তার দখলে।

Babar Azam: “অধিনায়ক হিসাবে খুব খারাপ, ওর জন্যই…” পাকিস্তানের পরাজয়ের পর বাবরকে তুলোধোনা আখতারের !!

Leave a Comment