IND vs ENG: মাথায় হাত ভারতীয় ভক্তদের, তৃতীয় টেস্টের মাঝেই হঠাৎ করেই স্কোয়াডের বাইরে অশ্বিন !!

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

IND vs ENG: রাজকোট টেস্টের দ্বিতীয় দিনে এই ফর্ম্যাটে 500 উইকেট পূর্ণ করা টিম ইন্ডিয়ার রবিচন্দ্রন অশ্বিন সম্পর্কে একটি বড় খবর বেরিয়েছে। টেস্ট ম্যাচের মাঝপথে হঠাৎ করেই স্কোয়াডের বাইরে তিনি। পারিবারিক জরুরি অবস্থার কারণে তিনি দলের বাইরে ছিলেন। বিসিসিআই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ পোস্টটি শেয়ার করে এটি নিশ্চিত করেছে।

অশ্বিন সম্পর্কে তথ্য দিয়ে বিসিসিআই এক বিবৃতিতে বলেছে, ‘পারিবারিক মেডিকেল ইমার্জেন্সির কারণে রবিচন্দ্রন অশ্বিন অবিলম্বে টেস্ট দল থেকে প্রত্যাহার করে নিয়েছেন। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) এবং দল এই চ্যালেঞ্জিং সময়ে অশ্বিনকে সম্পূর্ণ সমর্থন করে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘বিসিসিআই চ্যাম্পিয়ন ক্রিকেটার এবং তার পরিবারের প্রতি সমর্থন বাড়িয়েছে। খেলোয়াড় এবং তাদের প্রিয়জনদের স্বাস্থ্য এবং মঙ্গল অত্যন্ত গুরুত্বপূর্ণ। বোর্ড অশ্বিন এবং তার পরিবারের গোপনীয়তাকে সম্মান করার অনুরোধ করে কারণ তারা এই কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে।

বিসিসিআই সহ-সভাপতি রাজীব শুক্লা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানিয়েছিলেন যে অশ্বিনের মায়ের স্বাস্থ্যের অবনতির কারণে তাকে টেস্ট ম্যাচ থেকে বাদ দেওয়া হয়েছে। পোস্টটি শেয়ার করতে গিয়ে তিনি লিখেছেন, ‘আমি তার মায়ের দ্রুত আরোগ্য কামনা করছি। রাজকোট টেস্ট ছেড়ে মায়ের সঙ্গে থাকতে চেন্নাই যেতে হয়েছিল তাঁকে।

রাজকোটে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ম্যাচের দ্বিতীয় দিনে টেস্ট ক্রিকেটে নিজের ৫০০ উইকেট পূর্ণ করলেন অশ্বিন। তিনি টেস্ট ক্রিকেটে 500 বা তার বেশি উইকেট নেওয়া ভারতের একমাত্র দ্বিতীয় বোলার হয়েছিলেন। তার আগে অনিল কুম্বলেই ছিলেন ভারতের একমাত্র কিংবদন্তি বোলার যিনি এই মাইলফলক ছুঁয়েছিলেন।

কুম্বলে তার টেস্ট ক্যারিয়ারে 619 উইকেট নিয়েছিলেন। বিশ্বের চতুর্থ বোলার হিসেবে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন তিনি। অশ্বিন বিশ্বের 9তম বোলার, যিনি এই বিশেষ কৃতিত্ব নিজের নামে করেছেন। অশ্বিন ভারতের হয়ে দ্রুততম বোলার হিসেবে টেস্টে ৫০০ উইকেট লাভ করেন।

নিজের 98তম টেস্ট ম্যাচ খেলে তিনি এই কৃতিত্ব অর্জন করেছেন। এই ক্ষেত্রে, তিনি অনিল কুম্বলেকে পিছনে ফেলেছেন, যিনি তার 105 তম ম্যাচ খেলে এই কৃতিত্ব অর্জন করেছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম বোলার হিসেবে 500 উইকেট পূর্ণ করেছেন শ্রীলঙ্কার কিংবদন্তি বোলার মুত্তিয়া মুরালিধরন। 87তম ম্যাচেই তিনি 500 টেস্ট উইকেট অর্জন করেন।

2 thoughts on “IND vs ENG: মাথায় হাত ভারতীয় ভক্তদের, তৃতীয় টেস্টের মাঝেই হঠাৎ করেই স্কোয়াডের বাইরে অশ্বিন !!”

Leave a Comment