Shardul Thakur: ভারতীয় দল থেকে উপেক্ষিত হয়ে ইতিহাস গড়লেন শার্দূল ঠাকুর, রঞ্জি ট্রফিতে রচনা করলেন নয়া কীর্তিমান !!

WhatsApp Group Join Now
Google News Follow

Shardul Thakur: ভারতীয় দল বর্তমানে ইংল্যান্ডের সঙ্গে হোম সিরিজ খেলছে। আমরা যদি ঘরোয়া ক্রিকেটের কথা বলি, রঞ্জি ট্রফি 2024 খেলা হচ্ছে। এখন পর্যন্ত অনেক বিস্ফোরক ম্যাচের সাক্ষী হয়েছে। অনেক খেলোয়াড় তাদের দুর্দান্ত পারফরম্যান্সের কারণে শিরোনাম হয়েছেন।

একই সিরিজে সোশ্যাল মিডিয়ায় চাঞ্চল্য সৃষ্টি করেছেন আরেক দুর্দান্ত ক্রিকেটার। আসলে তিনি আর কেউ নন, ভারতীয় অলরাউন্ডার শার্দুল ঠাকুর। এই খেলোয়াড় এককভাবে আসাম দলের অর্ধেকের বেশিকে প্যাভিলিয়নে পাঠিয়ে দেন।

ইংল্যান্ডের সঙ্গে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে সুযোগ পাননি টিম ইন্ডিয়ার বোলিং অলরাউন্ডার শার্দুল ঠাকুর। আসলে নির্বাচকরা তাকেই প্রাধান্য দেন বিদেশ সফরেই। যেখানে ঘরোয়া সিরিজে তার জায়গায় একজন স্পিনারকে প্রাধান্য দেওয়া হয়।

বর্তমানে, 32 বছর বয়সী এই খেলোয়াড় 2024 সালের রঞ্জি ট্রফিতে নিজের চিহ্ন তৈরি করছেন। মুম্বাইয়ের হয়ে খেলা শার্দুল আসামের বিরুদ্ধে সর্বনাশ করেছিলেন। ডানহাতি মিডিয়াম পেসার 10.1 ওভারে মাত্র 21 রান দিয়ে 6 উইকেট নেন। এই সময়কালে তার অর্থনীতি ছিল মাত্র 2.07।

আরও পড়ুন:

2024 সালের রঞ্জি ট্রফির অধীনে, মুম্বাই এবং আসাম একে অপরের বিরুদ্ধে খেলতে এসেছে। যদি আমরা এই ম্যাচের কথা বলি, মুম্বাই টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। প্রথমে খেলতে আসা আসাম প্রথম ইনিংসে মাত্র 84 রান করে ব্যর্থ হয়।

তাদের ৮ ব্যাটসম্যানও দুই অঙ্ক ছুঁতে পারেননি। শার্দুল ঠাকুর এককভাবে ৬ ব্যাটসম্যানকে মেরেছেন। জবাবে মুম্বাই দল এ খবর লেখা পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ২১৬ রান করেছে। দুর্দান্ত সেঞ্চুরি করার পর ক্রিজে থাকেন শিবম দুবে।

Leave a Comment