IND vs ENG: অভিষেক ম্যাচে ফিফটি হাঁকিয়েও চতুর্থ টেস্টে বাইরে থাকতে হবে সরফরাজ খানকে, বিরাট কোহলির শিষ্য ছিনিয়ে নেবেন জায়গা !!

WhatsApp Group Join Now
Google News Follow

ভারত এবং ইংল্যান্ডের মধ্যে 5 ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ (IND vs ENG) রাজকোটে চলছে। এই ম্যাচে ভারতীয় দল টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪৪৫ রানের বড় স্কোর করে। ভারত থেকে, সরফরাজ খান এবং ধ্রুব জুরেল অভিষেকের সুযোগ পান এবং দুজনেই দুর্দান্ত ইনিংস খেলেন। সরফরাজ ৬৬ বলে ৬২ রানের একটি দ্রুত ফায়ার ইনিংস খেলেন, ধ্রুবও করেন ৪৬ বলে।

তবে মনে করা হচ্ছে রাঁচিতে অনুষ্ঠিত হতে যাওয়া চতুর্থ টেস্ট ম্যাচে প্লেয়িং ইলেভেন থেকে সরফরাজকে বাদ দেওয়া হতে পারে। তার জায়গায় বিরাট কোহলির খুব কাছের একজনের সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে।

রাজকোট টেস্টে শ্রেয়াস আইয়ারের জায়গায় দলে অন্তর্ভুক্ত হন সরফরাজ খান। এটি উল্লেখযোগ্য যে দ্বিতীয় টেস্টের সময় শ্রেয়াস আইয়ারের পিঠে ব্যথার সমস্যা ছিল। এ ছাড়া তার ব্যাটও ছিল একটানা নীরব। এমন পরিস্থিতিতে ইংল্যান্ডের বিপক্ষে শেষ তিন টেস্টের স্কোয়াড থেকে তাকে বাদ দেন নির্বাচকরা।

এখন সরফরাজ প্রথম ইনিংসে ভালো ইনিংস খেলে নিজের সামর্থ্য দেখিয়েছেন, কিন্তু দ্বিতীয় ইনিংসে ফ্লপ হলে এবং শ্রেয়াস ইনজুরি কাটিয়ে উঠলে রাঁচি টেস্টে শ্রেয়াসকে আরও একবার বিচার করা হতে পারে।

আরও পড়ুন:

29 বছর বয়সী শ্রেয়াস আইয়ার টেস্ট ফরম্যাটে তার ক্যারিয়ারের শুরুটা ভালো করেছিলেন, কিন্তু কিছু সময়ের জন্য লাল বলের ক্রিকেটে তার ব্যাট নীরব ছিল। 2022 সালে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ফরম্যাটে তার শেষ হাফ সেঞ্চুরি খেলেন।

একই সময়ে, যদি আমরা তার সামগ্রিক টেস্ট ক্যারিয়ারের দিকে তাকাই, তিনি এখন পর্যন্ত খেলা 14 ম্যাচে 36.86 গড়ে 811 রান করেছেন। এই সময়ে তিনি করেছেন ১টি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরি।

প্রথম শ্রেণীর ক্রিকেটে আইয়ারের রেকর্ডও বেশ ভালো। তিনি 70 ম্যাচে 49.19 গড়ে 5559 রান করেছেন। এর মধ্যে রয়েছে ১৩টি সেঞ্চুরি ও ২৯টি হাফ সেঞ্চুরি ইনিংস।

আরও পড়ুন:

Leave a Comment