আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shubman Gill: ইংল্যান্ডের বিপক্ষে শেষ ৩ টেস্টে ছাঁটাই শুভমান গিল, কোহলির পরম মিত্র নিলেন ভারতীয় দলে এন্ট্রি !!

Updated on:

WhatsApp Group Join Now

Shubman Gill: ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ 2 ফেব্রুয়ারি থেকে বিশাখাপত্তনমে শুরু হচ্ছে। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় টিম ইন্ডিয়া। দলের শুরুটা ছিল মিশ্র। কিন্তু দলের তরুণ ব্যাটসম্যান শুভমান গিলকে দেখে মনে হচ্ছে যেন তার বাজে ফর্মের শেষ নেই। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই ম্যাচেও তার বাজে ফর্ম অব্যাহত রয়েছে। তবে এখন তার খারাপ ফর্মের কথা বিবেচনা করে আগামী ম্যাচ থেকে তাকে বিশ্রাম দেওয়া হতে পারে। তার জায়গায় বিরাট কোহলির ঘনিষ্ঠ বন্ধুকে সুযোগ দেওয়া যেতে পারে।

Shubman Gill
Shubman Gill

গত কয়েক টেস্ট সিরিজে শুভমান গিলের ব্যাট নীরব। এটি 10 ​​টিরও বেশি ইনিংস হয়েছে এবং এখন পর্যন্ত তিনি একটি হাফ সেঞ্চুরিও করতে পারেননি। এমন পরিস্থিতিতে তার ফর্ম দলের উদ্বেগ বাড়াচ্ছে। এখন ইংল্যান্ডের বিপক্ষে বাকি ম্যাচগুলোতে খেলা কঠিন হচ্ছে তার।

তার জায়গায় দলের সিনিয়র ব্যাটসম্যান চেতেশ্বর পূজারাকে সুযোগ দেওয়া হতে পারে। গত কয়েকটি ঘরোয়া ম্যাচে বেশ ভালো ক্রিকেট খেলেছেন পূজারা। এমন পরিস্থিতিতে গিলের ফর্ম বিবেচনা করে তার জায়গায় পুজারাকে দলে ডাকা যেতে পারে।

Cheteshwar Pujara , Shubman Gill
Cheteshwar Pujara

2023 সালের দ্বিতীয়ার্ধে যশস্বী জয়সওয়ালের টেস্ট ক্রিকেটে অভিষেক হওয়ার পর থেকে শুভমান গিল ব্যাটিং অর্ডারে তিন নম্বরে আসতে শুরু করেছে। জয়সওয়ালের সঙ্গে ওপেনিং করছেন অধিনায়ক রোহিত শর্মা।

টেস্টে ওয়ান ডাউনে ব্যাটিং করে, গিল গড় মাত্র ২১ এবং ছয় ম্যাচে মাত্র ১৮৯ রান করেছেন। টেস্টে বাঁহাতি স্পিনারদের বিরুদ্ধে লড়াই করেছেন গিল। টেস্টে র‍্যাঙ্কিংয়ে 3 নম্বরে থাকা, তিনি বাঁহাতি স্পিনারদের বিরুদ্ধে নয়টির মধ্যে চারবার আউট হয়েছেন। যেখানে হায়দরাবাদে ইংল্যান্ডের বাঁহাতি স্পিনার টম হার্টলির বলে দুবারই আউট হয়েছিলেন গিল।

আরও পড়ুন: Shubman Gill: “পস্তাতে হবে জলদি…” শুভমান গিলের পারফরমেন্সে খুশি নন কুম্বলে, নিলেন ‘প্রিন্সের’ ক্লাস !!
About Author

Leave a Comment

2.