Prithvi Shaw: রঞ্জিতে পৃথ্বী শ-এর ব্যাট উঠলো গর্জে, ১৫৮ রানের ঝকঝকে ইনিংস খেলে BCCI’এর দরজায় নাড়লেন কড়া !!

Prithvi Shaw: টিম ইন্ডিয়ার তরুণ ব্যাটসম্যান পৃথ্বী শ প্রায় 6 মাস পর ক্রিকেট মাঠে অ্যাকশন মোডে দেখা যাচ্ছে। তাকে 2024 সালের রঞ্জি ট্রফির জন্য মুম্বাইয়ের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। মরসুমের নিজের প্রথম ম্যাচে বাংলার বিরুদ্ধে পৃথ্বীর ব্যাট তেমন কিছু করতে পারেনি।

কিন্তু ছত্তিশগড়ের বিরুদ্ধে চলমান ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করে সবার নজর কেড়েছেন মুম্বাইয়ের এই তরুণ ব্যাটসম্যান। শ-এর সেঞ্চুরির সুবাদে খেলার প্রথম দিনেই শক্ত অবস্থানে পৌঁছে গেছে মুম্বাই। আসুন আমরা আপনাকে সম্পূর্ণ সংবাদ সম্পর্কে বিস্তারিত তথ্য দিই।

মুম্বাই এবং ছত্তিশগড়ের মধ্যে 2024 সালের রঞ্জি ট্রফির গ্রুপ বি ম্যাচটি শহীদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা হচ্ছে। এই ম্যাচে ছত্তিশগড়ের হয়ে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন পৃথ্বী শ। মুম্বাইয়ের হয়ে চায়ের সময় পর্যন্ত প্রথম উইকেটে ভূপেন লালওয়ানির সঙ্গে ২৪২ রানের জুটি গড়েন তিনি।

Prithvi Shaw
Prithvi Shaw

দ্বিতীয় সেশনের শেষ নাগাদ পৃথ্বী ১৮৩ বলে ১৮ চার ও ১ ছক্কার সাহায্যে ১৫৮ রান করেন। একই সময়ে, ভূপেনও 178 বলে 8 চারের সাহায্যে 71 রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তবে এই জুটিও শেষ হয় তৃতীয় সেশনের শুরুতেই।

আরও পড়ুন: Prithvi Shaw: ২৯ টি চার এবং ১১ টি ছক্কা সহ ডবল সেঞ্চুরি হাঁকালেন পৃথ্বী শ’, ভেঙে ফেললেন ১৫০ বছর পুরানো রেকর্ড !!

চায়ের পর তৃতীয় সেশনে পৃথ্বী শ ও ভূপেন লালওয়ানির জুটি খুব বেশি রান যোগ করতে পারেনি।নিজের ইনিংসে আরও এক রান যোগ করার পর আউট হন শ। পৃথ্বীকে আউট করেন বিশ্বাস মালিক। খবর লেখা পর্যন্ত মুম্বাইয়ের স্কোর ৬৩ ওভারে ২৪৫/১।

আমরা আপনাকে বলি যে পৃথ্বী শ গত বছর ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্ট ওয়ানডে কাপ চলাকালীন চোট পেয়েছিলেন, যার কারণে তিনি গত 6 মাস ধরে খেলার মাঠ থেকে দূরে ছিলেন। চোট পাওয়ার আগে, শ ভালো ফর্মে ছিলেন এবং ওয়ানডে কাপে দুর্দান্ত কিছু ইনিংস খেলেছিলেন। তিনি নর্থহ্যাম্পটনের হয়ে চারটি ম্যাচে যথাক্রমে 34, 26, 244 এবং 125* রানের ইনিংস খেলেন। সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

আরও পড়ুন: Ricky Ponting: ‘আমি চাই ভারতের হয়ে সে ১০০টি টেস্ট খেলুক’ এই তরুণ ব্যাটসম্যান সম্পর্কে বললেন রিকি পন্টিং !!

Leave a Comment