Jasprit Bumrah: বড় সিদ্ধান্ত নিলেন বুমরাহ, ক্রিকেটের এই ফর্ম্যাটে আর দেখা যাবে না তাকে !!

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

Jasprit Bumrah: ভারত এবং ইংল্যান্ডের মধ্যে 5 ম্যাচের টেস্ট সিরিজ শনিবার শেষ হয়েছে, যা আয়োজক ভারত 4 – 1 ব্যবধানে জিতেছে। টিম ইন্ডিয়ার হয়ে, এই সিরিজে রজত পতিদার (Rajat Patidar) , ধ্রুব জুরেল (Dhruv Jurel) , সরফরাজ খান (Sarfaraz Khan) , আকাশদীপ (Akash Deep) এবং দেবদত্ত পাডিক্কলের (Devdutt Padikkal) রূপে 5 খেলোয়াড় ডেবিউ করেছেন। কিন্তু এর মধ্যেই বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর খবর। ভারতীয় দলের অভিজ্ঞ ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) খেলার একটি ফর্ম্যাটকে বিদায় জানাতে পারেন। আসুন আপনাকে বলি এই পুরো ব্যাপারটি কী এবং বুমরাহ কোন ফর্ম্যাটে বিদায় জানাতে পারেন।

Jasprit Bumrah
Jasprit Bumrah

টিম ইন্ডিয়ার কিংবদন্তি ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহকে (Jasprit Bumrah) ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অন্যতম সফল বোলার হিসেবে বিবেচনা করা হয়। 2016 সালে ওডিআই ফরম্যাটে টিম ইন্ডিয়ার হয়ে তার অভিষেক হয়। তারপর থেকে, তিনি ভারতের হয়ে অনেক ম্যাচ জেতানো স্পেল করেছেন।

কিন্তু এখন বুমরাহের বয়স ৩০ বছর। সাম্প্রতিক সময়ে তিনি অনেক ইনজুরিতেও ভুগছেন এবং এই ইনজুরি থেকে সেরে উঠতে তার অনেক সময় লেগেছে। এটি দেখায় যে তার শরীর আর তার আত্মাকে সমর্থন করতে সক্ষম নয়। এ ছাড়া একটানা ক্রিকেট খেলা তার স্বাস্থ্যের জন্য ভালো হবে না। শুধু তাই নয়, সম্প্রতি বাবাও হয়েছেন বুমরাহ। এমন পরিস্থিতিতে তিনি শীঘ্রই ওয়ানডে ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিতে চান এবং পরিবারের সঙ্গে কিছুটা সময় কাটাতে চান।

Jasprit Bumrah
Jasprit Bumrah

ডানহাতি এই ফাস্ট বোলারের ক্যারিয়ার ছিল দুর্দান্ত। তিনি ভারতের হয়ে 36টি টেস্ট ম্যাচ খেলে 20.7 এর চিত্তাকর্ষক গড়ে 159 উইকেট নিয়েছেন, যার মধ্যে 10টি পাঁচ উইকেট শিকারও রয়েছে। এ ছাড়া ৮৯টি ওডিআই ম্যাচে ১৪৯ উইকেট নিয়েছেন জাসি।

টি-টোয়েন্টি ফরম্যাটে বুমরাহের পারফরম্যান্স সম্পর্কে কথা বললে, নীল জার্সি দলের হয়ে এখন পর্যন্ত খেলা ৬২ ম্যাচে ৬.৫৬ ইকোনমিতে ৭৪ উইকেট নিয়েছেন। এছাড়াও বুমরাহ আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের একটি গুরুত্বপূর্ণ অংশ।

Google, Jasprit Bumrah, Jasprit Bumrah: বড় সিদ্ধান্ত নিলেন বুমরাহ, ক্রিকেটের এই ফর্ম্যাটে আর দেখা যাবে না তাকে !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

Leave a Comment