আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ভারতীয় ভক্তদের জন্য সুসংবাদ, সূর্যকুমার যাদবের পাশাপশি এই ব্যাটসম্যান পৌঁছে গেলেন শীর্ষ ১০’এর তালিককয়, বোলারদের মধ্যেও ১ নম্বর ভারতীয় !!

ICC T20I Ranking: বোলারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে বিষ্ণোইয়ের আরোহণ দর্শনীয় কিছু কম ছিল না। লেগ-স্পিনার, যিনি আগে পঞ্চম স্থানে ছিলেন, এখন একটি চিত্তাকর্ষক 699 রেটিং পয়েন্ট ...

Updated on:

ICC T20I Ranking: বোলারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে বিষ্ণোইয়ের আরোহণ দর্শনীয় কিছু কম ছিল না। লেগ-স্পিনার, যিনি আগে পঞ্চম স্থানে ছিলেন, এখন একটি চিত্তাকর্ষক 699 রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে এগিয়ে আছেন, যা তার আগের 665 থেকে একটি উল্লেখযোগ্য লাফ। র‌্যাঙ্কিংয়ে এই উত্থান অস্ট্রেলিয়ার বিপক্ষে তার ব্যতিক্রমী দক্ষতা এবং ম্যাচ জয়ী অবদানের প্রমাণ। স্পটলাইটে বিষ্ণোইয়ের সাথে যোগ দিচ্ছেন রুতুরাজ গায়কওয়াড়, যিনি ব্যাটসম্যানদের তালিকার শীর্ষ দশে তার অবস্থান বজায় রেখেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Suryakumar Yadav , Icc T20I Ranking
Suryakumar Yadav

সিরিজে গায়কওয়াডের দুর্দান্ত পারফরম্যান্স, যেখানে তিনি একটি স্মরণীয় সেঞ্চুরি সহ পাঁচটি খেলায় 223 রানের সাথে শীর্ষস্থানীয় রান-স্কোরার হিসাবে আবির্ভূত হন, বিশ্বের সপ্তম র্যাঙ্কড টি-টোয়েন্টি ব্যাটসম্যান হিসাবে তার অবস্থানকে শক্তিশালী করে। বিষ্ণোইয়ের প্রভাব শীর্ষস্থানের দাবির বাইরে চলে যায়। তরুণ স্পিনার একটি T20I সিরিজে ভারতীয়দের দ্বারা সর্বাধিক উইকেটের রেকর্ডের সমান, পাঁচ ম্যাচে নয় উইকেট নিয়ে কিংবদন্তি রবিচন্দ্রন অশ্বিনের সমান।

তার অবিশ্বাস্য ধারাবাহিকতা এবং চাপের মধ্যে সরবরাহ করার ক্ষমতা ভারতীয় স্পিনারদের জন্য একটি নতুন মানদণ্ড তৈরি করেছে। বিষ্ণোই যখন বোলিং বিভাগে স্পটলাইট চুরি করেছিলেন, সূর্যকুমার যাদব শীর্ষস্থানীয় T20I ব্যাটসম্যান হিসাবে জ্বলজ্বল করতে থাকেন। একটি চিত্তাকর্ষক 855 রেটিং পয়েন্ট সহ, যাদব দ্বিতীয় স্থানে থাকা মোহাম্মদ রিজওয়ানের উপর একটি উল্লেখযোগ্য লিড বজায় রেখেছেন।

Ravi Bishnoi, Icc T20I Ranking
Ravi Bishnoi

যাদবের নেতৃত্বে ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ৪-১ ব্যবধানে জিতেছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিষ্ণোই এর ব্যতিক্রমী প্রদর্শন তাকে শুধুমাত্র 1 নম্বর র‌্যাঙ্কিংই (ICC T20I Ranking) দেয়নি বরং আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024-এ ভারতের স্পিন আক্রমণের প্রধান প্রতিযোগী হিসেবেও তাকে স্থান দেয়। 21 টি-টোয়েন্টিতে 34 উইকেট এবং সিরিজের সেরা পুরস্কার।

CCL: জসপ্রীত বুমরাহের থেকেও তিঘ্ন ইয়র্কার ছুড়লেন ববি দেওল, ব্যাটসম্যানকে করলেন ক্লিন বোল্ড, নিমেষেই ভাইরাল ভিডিও !!

About Author

Leave a Comment