আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup: ১৯৭৫ থেকে ২০১৯ পর্যন্ত এই প্লেয়াররা এক বিশ্বকাপে করেছেন সর্বাধিক রান, তালিকায় একজন ৩ বার !!

World Cup: আর মাত্র কয়েকটি দিনের অপেক্ষা। তারপর শুরু হতে চলেছে ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023)। যেটা আয়োজিত হতে চলেছে ভারতের মাটিতে। এই একদিনের বিশ্বকাপে ...

Updated on:

World Cup: আর মাত্র কয়েকটি দিনের অপেক্ষা। তারপর শুরু হতে চলেছে ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023)। যেটা আয়োজিত হতে চলেছে ভারতের মাটিতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। যার মধ্যে রয়েছে, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ইংল্যান্ড, আফগানিস্তান, নেদারল্যান্ড, বাংলাদেশ, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ড। পাশাপাশি এই ২০২৩ সালের বিশ্বকাপ (World Cup 2023) অনুষ্ঠিত হতে চলেছে ৫ অক্টোবর থেকে। যতদিন গড়াচ্ছে তত সমর্থকদের মনে উল্লাস আকাঙ্ক্ষা বাড়তেই রয়েছে। বর্তমানে শুধু একটাই অপেক্ষা, ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023) শুরু হওয়ার। আসুন আজ আপনাদের মাধ্যমে তুলে ধরব, ১৯৭৫ থেকে ২০১৯ পর্যন্ত এক বিশ্বকাপে কারা কারা করেছেন সর্বাধিক রান। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Glenn Turner,World Cup
Glenn Turner

এই তালিকায় প্রথম স্থানে রয়েছেন, গ্লেন টার্নার (Glenn Turner) প্রথম ব্যক্তি যিনি গোল্ডেন ব্যাট পুরস্কার জিতেছিলেন, তিনি ১৯৭৫ সালের প্রথম ওয়ানডে বিশ্বকাপে (World Cup) ৩৩৩ রান করেছিলেন।

Gordon Greenidge,World Cup
Gordon Greenidge

পাশাপাশি, এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন, ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ওপেনিং ব্যাটার গর্ডন গ্রিনিজ (Gordon Greenidge) যিনি ১৯৭৯ বিশ্বকাপে ২৫৩ রান করে সোনালি ব্যাট হাতে টুর্নামেন্ট শেষ করেছিলেন।

David Gower,World Cup
David Gower

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন, ইংল্যান্ডের ডেভিড গাওয়ার (David Gower) যিনি ১৯৮৩ বিশ্বকাপে (World Cup) ৩৮৪ রান করে সোনার ব্যাট পেয়েছিলেন।

Graham Gooch,World Cup
Graham Gooch

এছাড়া এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন, ইংল্যান্ডের গ্রাহাম গুচ (Graham Gooch) যিনি ১৯৮৭ বিশ্বকাপে ৪৭১ রান করেছিলেন যা তাকে সেই সংস্করণের সোনার ব্যাট জিতেছিল।

Martin Crowe,World Cup
Martin Crowe

পাশাপাশি এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন, নিউজিল্যান্ডের মার্টিন ক্রো (Martin Crowe) যিনি ১৯৯২ বিশ্বকাপে ৪৫৬ রান করে গোল্ডেন ব্যাট পুরষ্কার পেয়েছিলেন।

Sachin Tendulkar, World Cup
Sachin Tendulkar

এছাড়া এই তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে, ভারতের শচীন টেন্ডুলকার (Sachin Tendulkar) যিনি ১৯৯৬ বিশ্বকাপে (World Cup) ৫২৩ রান করেছিলেন এবং সোনার ব্যাট পুরস্কার জিতেছিলেন।

Rahul Dravid, World Cup
Rahul Dravid

পাশাপাশি এই তালিকায় সপ্তম স্থানে রয়েছেন, ভারতের রাহুল দ্রাবিড় (Rahul Dravid) যিনি ১৯৯৯ সালের ইংল্যান্ড বিশ্বকাপে টুর্নামেন্টে ৪৭১ রান করার পর সোনার ব্যাট জিতেছিলেন।

Sachin Tendulkar, World Cup
Sachin Tendulkar

এই তালিকায় অষ্টম স্থানে রয়েছেন, ভারতের শচীন টেন্ডুলকার (Sachin Tendulkar) যিনি ২০০৩ বিশ্বকাপে (World Cup) বিশাল ৬৭১ রান করে সোনার ব্যাট জিতেছিলেন।

Matthew Hayden,World Cup
Matthew Hayden

এই তালিকাতে নবম স্থানে রয়েছে, অস্ট্রেলিয়ার ম্যাথু হেইডেন (Matthew Hayden) যিনি আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০০৭ সালে সোনার ব্যাট জিতেছিলেন, টুর্নামেন্টে ৬৫৯ রানের মাধ্যমে।

Tillakaratne Dilshan,World Cup
Tillakaratne Dilshan

এই তালিকায় দশম স্থানে রয়েছেন, শ্রীলঙ্কার তিলকরত্নে দিলশান (Tillakaratne Dilshan) যিনি ২০১১ বিশ্বকাপে টুর্নামেন্টে ৫০০ রান করে গোল্ডেন ব্যাটের পুরস্কার জিতেছিলেন।

Martin Guptill,World Cup
Martin Guptill

এই তালিকায় একাদশ স্থানে রয়েছেন, নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল (Martin Guptill) যিনি ২০১৫ সালে আইসিসি পুরুষদের ওয়ানডে বিশ্বকাপে সোনার ব্যাট জিতেছিলেন কারণ তিনি টুর্নামেন্টে ৫৪৭ রান করে টুর্নামেন্ট শেষ করেছিলেন।

Rohit Sharma, World Cup
Rohit Sharma

এই তালিকায় দ্বাদশ এবং অন্তিম স্থানে রয়েছেন, ভারতের রোহিত শর্মা (Rohit Sharma) যিনি ২০১৯ বিশ্বকাপে টুর্নামেন্টে ৬৪৮ রান করাই সোনার ব্যাট জিতেছিলেন।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.