আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup: “ভুল সিদ্ধান্তে বিশ্বকাপ…” আম্পায়ারের ভুলেই বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড, অবসরের পর এরাসমাস করলেন খোলাসা !!

Updated on:

WhatsApp Group Join Now

World Cup: দীর্ঘ পাঁচ বছর পর অবশেষে নিজের হতাশা আর লুকিয়ে রাখলেন না মরিস এরাসমাস। বর্ণোজ্জ্বল কেরিয়ারে দাঁড়ি টানার পরে দক্ষিণ আফ্রিকার আম্পায়ার মেনে নিলেন, ভুল হয়েছিল ২০১৯ বিশ্বকাপ ফাইনালে। যার ফল ভুগতে হয় নিউজিল্যান্ডকে। তিনি মেনে নেন যে, সারা টুর্নামেন্টে নির্ভুল সিদ্ধান্ত জানিয়ে এসেছেন। শুধু ফাইনালের সেই ভুল তাঁকে ব্যথিত করে পরবর্তী সময়ে।

WhatsApp Group Join Now

20240328 125058, World Cup, World Cup: &Quot;ভুল সিদ্ধান্তে বিশ্বকাপ...&Quot; আম্পায়ারের ভুলেই বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড, অবসরের পর এরাসমাস করলেন খোলাসা !!

Team England , World Cup
Team England

টেলিগ্রাফকে দেওয়া সাক্ষাৎকারে এরাসমাস জানান যে, ফাইনালের (World Cup 2019 Final) পরের দিনে কুমার ধর্মসেনা তাঁকে জানিয়েছিলেন, কীভাবে বড় ভুল করে ফেলেছেন তাঁরা। সেই ভুল না হলে নিউজিল্যান্ড বিশ্বচ্যাম্পিয়ন হয়ে মাঠ ছাড়ত। অর্থাৎ, আম্পায়ারদের ভুলেই যে ইংল্যান্ড বিশ্বকাপের ট্রফি জেতে, সেটা মেনে নেন অভিজ্ঞ ম্যাচ অফিসিয়াল।

ম্যাচের শেষ পর্যায়ে একটি ওভার থ্রোয়ে ছয় রান উপহার পায় ইংল্যান্ড। ফিল্ডারের ছোঁড়া বল রান নিতে দৌড়নো স্টোকসের ব্যাটে লেগে বাউন্ডারির বাইরে চলে যায়। দুই আম্পায়ার খেয়াল করেননি যে, দুই ব্যাটসম্যান দ্বিতীয় রান নেওয়ার সময় ক্রস করেননি। তাই সেই ওভার থ্রোয়ে ৫ রান পাওয়ার কথা ছিল ইংল্যান্ডের। বাড়তি এক রানই ইংল্যান্ডকে ম্যাচ টাই করতে সাহায্য করে। পরে সুপার ওভারও টাই হলে বাউন্ডারি কাউন্টে ম্যাচ জেতে ইংল্যান্ড।

Team Newzealand
Team Newzealand

এরাসমাস বলেন, ‘ফাইনালের পরের দিন সকালে আমি যখন ব্রেকফাস্টে যাওয়ার জন্য হোটেল রুমের দরজা খুলি, ঠিক সেই সময়ে নিজের রুম থেকে বেরোয় কুমার ধর্মসেনা। ও বলে, তুমি কি দেখেছ, আমরা কতবড় ভুল করে ফেলেছি? তখনই আমি বিষয়টি নিয়ে জানতে পারি। তবে মাঠে সেই মুহূর্তে আমাদের মনে হয়েছিল সেটি ছয় রান। বুঝতেই পারিনি ওরা ক্রস করেনি।’

যদিও এরাসমাস দুঃখিত ফাইনালে দেওয়া অন্য একটি ভুল সিদ্ধান্তের জন্য। তিনি নিউজিল্যান্ড ইনিংসের ৩৪তম ওভারে রস টেলরকে এলবিডব্লিউ দিয়েছিলেন। পরে তাঁর মনে হয়েছে যে, বলটি স্টাম্পের উপর দিয়ে বেরিয়ে যেত। তবে নিউজিল্যান্ড রিভিউ শেষ করে ফেলায় আম্পায়ারের পক্ষে সিদ্ধান্ত বদলানো সম্ভব হয়নি।

 

Google, World Cup, World Cup: &Quot;ভুল সিদ্ধান্তে বিশ্বকাপ...&Quot; আম্পায়ারের ভুলেই বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড, অবসরের পর এরাসমাস করলেন খোলাসা !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

আরও পড়ুন | T20 World Cup 2024: ফ্লপ প্রদর্শনের কারণে T20 বিশ্বকাপে সুযোগ পাবেন না জয়সওয়াল, ওপেনিং করবেন এই কিংবদন্তি ব্যাটসম্যান !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.