আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: “এটাই আমার শেষ…” বিশ্বকাপের প্রাক্কালে অবসরের ইঙ্গিত দিলেন এই ভারতীয়, অশ্রুজলে নেবেন বিদায় !!

World Cup 2023: ভারতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার অক্ষর প্যাটেলের (Axar Patel) চোটের কারণে বিশ্বকাপ দলে অন্তিম মুহূর্তে সুযোগ পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। পাশাপাশি অশ্বিন ...

Updated on:

World Cup 2023: ভারতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার অক্ষর প্যাটেলের (Axar Patel) চোটের কারণে বিশ্বকাপ দলে অন্তিম মুহূর্তে সুযোগ পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। পাশাপাশি অশ্বিন এটাও জানিয়ে দিয়েছে ঘরের মাঠে অনুষ্ঠিত হওয়া ২০২৩ সালের বিশ্বকাপই (World Cup 2023) তার শেষ বিশ্বকাপ হতে চলেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ভারতীয় দলের উইকেট রক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিকের সঙ্গে একটি ভিডিওতে কথোপকথনের সময় এই অভিজ্ঞ স্পিনার বলেছিলেন, “আমি বহুদিন ধরেই বলে আসছি। এটাই হয়তো আমার শেষ বিশ্বকাপ হতে চলেছে।” আমরা সকলেই জানি অশ্বিন ২০১১ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন।

শুধু তাই নয় ২০১৫ সালে অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হওয়া একদিনের বিশ্বকাপে তিনি খেলেছিলেন। কিন্তু ২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপে অশ্বিনের জায়গা হয়নি দলে। কিন্তু এবার এই অভিজ্ঞ স্পিনারের বিশ্বকাপ (World Cup 2023) শুরু হওয়ার একদম শেষ মুহূর্তেই ভাগ্য খুলেছে।

Rohit Sharma, World Cup 2023
Rohit Sharma

২০২৩ বিশ্বকাপ (World Cup 2023) শুরু হওয়ার আগেই অজি দলের বিরুদ্ধে ভারতীয় দল তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলে। যেখানে ২-১ ব্যবধানে ভারতীয় দল জয়লাভ করে। এই অজিতের বিরুদ্ধে সেবিস চলাকালীন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) বলেছিলেন, “অশ্বিনের আলাদাই ক্লাস। ওর চাপ সামলানোর ক্ষমতা এবং অভিজ্ঞ দুটোই গুণ রয়েছে। ও যদিও চলতি বছরে বেশি ওডিআই ম্যাচ খেলেনি। কিন্তু তাতে ওর কোন যায় আসে না কারণ ও অনেকটাই অভিজ্ঞ।”

Ravichandran Ashwin, World Cup 2023
Ravichandran Ashwin

অপরদিকে শেষ মুহূর্তে জাতীয় দলে সুযোগ পাওয়া নিয়ে রবিচন্দ্রন অশ্বিন বলেন, “সত্যি কথা বলতে গেলে আমি বিশ্বকাপ খেলব তা কখনোই ভাবিনি। গত ৪-৫ বছরে আমার লক্ষ্য হলো খেলাটাকে উপভোগ করা। এই টুর্নামেন্টে আমি খেলাটাকে উপভোগ করতে চাই।”

Ravichandran Ashwin, World Cup 2023
Ravichandran Ashwin

এই অভিজ্ঞ স্পিনার আরও বলেন, “বিশ্বকাপ সব থেকে বড় একটি টুর্নামেন্ট। তাই এই টুর্নামেন্টে সকল খেলোয়াড়ের কাছে একটি বাড়তি চাপ থাকে। এই চাপ সামলানো টাই হচ্ছে অন্যতম গুরুত্বপূর্ণ বিষয়। ভালোভাবে খেলা উপভোগ করতে পারলে টুর্নামেন্ট ভালো কাটবে। আমার কাছে উপভোগ করাটাই আসল বিষয়।”

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.