আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Asian Games 2023: বিশ্ব চ্যাম্পিয়ন চিনা জুটিকে টেবিল টেনিস প্রতিযোগিতায় হারিয়ে ইতিহাস গড়লো দুই বাঙালি !!

Asian Games 2023: ভারতের পক্ষে এশিয়াডে ৭ নম্বর দিনটি খুবই ভালো কাটলো। ভারতের ঘরে আসলো দুটি স্বর্ণপদক। ঘরে প্রথম স্বর্ণটি আনেন টেনিসে রোহন বোপান্না এবং ...

Updated on:

Asian Games 2023: ভারতের পক্ষে এশিয়াডে ৭ নম্বর দিনটি খুবই ভালো কাটলো। ভারতের ঘরে আসলো দুটি স্বর্ণপদক। ঘরে প্রথম স্বর্ণটি আনেন টেনিসে রোহন বোপান্না এবং ঋতুজা ভোসালে। পাশাপাশি দ্বিতীয় সোনাটি এসেছে স্কোয়াশ এর মাধ্যমে। যেখানে পাকিস্তানকে হারিয়ে ভারতের হয়ে সোনা জেতেন সৌরভ ঘোষাল, অভয় সিং এবং মহেশ মনগাঁওকর। বর্তমানে ভারতের স্বর্ণপদক এসে দাঁড়ায় ৩৮-১০ টি স্বর্ণ এবং ১৪ টি করে রুপো এবং ব্রোঞ্জের পদক। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তবে ওই দিন দুটি তাক লাগানো খবর। প্রথমত হকিতে ভারতীয় দল পাকিস্তান দলকে সবথেকে বেশি গোলে হারিয়েছে। দ্বিতীয়ত হল চীনের মত টেবিল টেনিসের দলকে চীনের মাটিতেই হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হওয়া। এই বিশ্ব জয় করেছেন দুজন বাঙ্গালি। যারা হলেন, তনয়া সুতীর্থা মুখোপাধ্যায় এবং ঐহিকা মুখোপাধ্যায়।

এই টেবিল টেনিসে মেয়েদের ডাবলসে কোয়াটার ফাইনালে চীনের চেন মেং এবং ওয়াং ইডি জুটির বিপক্ষে জয়লাভ করে সেমিফাইনালে উঠেছিলেন ভারতের মেয়ে তনয়া এবং ঐহিকা। এই সেমিফাইনালে উঠে তারা পদক নিশ্চিত করেন। চীনের এই ভয়ংকর জুটিকে ৩-১ সেটে হারিয়েছেন বাঙালির মেয়েরা। যার মধ্যে প্রথম এবং দ্বিতীয় সেটে ১১-৫ এবং ১১-৫ গেমে যেতেন। এছাড়া তৃতীয় সেটে তারা ৫-১১ তে পরাজিত হন। এছাড়া চতুর্থ সেটে জীবন-মরণের লড়াই হয়। শেষ পর্যন্ত বাঙালি জুটি ১১-৯ গেমে জয়লাভ করে।

এই জয়ের মাধ্যমে টেবিল টেনিসে বিশেষ নজিরগড়েন তনয়া এবং ঐহিকা। এশিয়ান গেমসে (Asian Games 2023) মেয়েদের টেবিল টেনিসে ভারত এর আগে কোন পদক নিতে পারেননি। এটাই প্রথম যে টেবিল টেনিসে কোন পদক পাবে ভারত। এছাড়া সেমিফাইনাল জিততে পারলে ওই দিনই খেলতে হবে তাদের ফাইনাল। তারা যদি সেমিফাইনালে পরাজিত হয়, তাহলে তারা ব্রোঞ্জের পদক পাবেন।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

Asian Games 2023: আবার ১৬ গোল, এশিয়ান গেমসে ভারতীয় হকির দাপট বাড়ছে, গ্রুপে শীর্ষ স্থানে ভারত !!

About Author
2.