আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: “৪০০ না বানালে…” বিশ্বকাপের আগে বাবর আজমকে দিলেন সতর্ক বার্তা, ভুল করলেই পরাজয় নিশ্চিত !!

Published on:

WhatsApp Group Join Now

World Cup 2023: ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) একটি প্রস্তুতি ম্যাচ হেরেই সমালোচনার মুখে পড়তে হয়েছে পাকিস্তান দলের। বাবররা ৩৪৫ রান করার সত্ত্বেও নিউজিল্যান্ড দলের কাছে পরাজিত হয়েছে। পাশাপাশি পাকিস্তানি বোলাররা হায়দ্রাবাদের উইকেট এর খুব একটা সাহায্য পাননি। পাকিস্তান দলের এমন বাজে পারফরম্যান্স নিয়ে তাদেরকে নিয়ে সমালোচনা করেছেন প্রাক্তন ক্রিকেটার রামিজ রাজা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Pakistan Cricket Team, World Cup 2023
Pakistan Cricket Team

এই প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের ৫ উইকেটে পরাজিত হওয়া দেখে খুবই ক্ষুব্ধ প্রাক্তন পাকিস্তান বোর্ডের চেয়ারম্যান। এই বিষয়ে রামিজ রাজা (Ramiz Raja) বলেছেন, “হ্যাঁ আমি জানি এটা প্রস্তুতি ম্যাচ। কিন্তু জয়, জয়ই হয়। জয়লাভ করা একটি অভ্যাস। আমার মতে পাকিস্তানের এখন হারাটাই অভ্যাস হয়ে গিয়েছে। প্রথমত তারা এশিয়া কাপের ম্যাচগুলোতে পরাজিত হলো।

Ramiz Raja,World Cup 2023
Ramiz Raja

দ্বিতীয়ত বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচেও ৩৪৫ রান করেও হারলো। অপরদিকে নিউজিল্যান্ড দল খুবই দুর্দান্তভাবে রান তাড়া করেছে। ভারতীয় উইকেট এমনই হবে। পাক বোলারদের প্রস্তুতি ব্যাজার মতোই যদি সাধারন মনে হয় তাহলে ব্যাটসম্যানদের ৪০০ এর বেশি রান করতে হবে। পাশাপাশি খেলার কৌশলও বলতে হবে।

প্রয়োজনে ঝুঁকিও নিতে হবে। কিন্তু আমাদের দলকে দেখে তেমনটা মনে হচ্ছে না। আমরা একটু বেশিই রক্ষণাত্মক হয়ে খেলছি, প্রথম ১০-১৫ ওভার। ঠিক তারপরেই দ্রুত রান করার চেষ্টা করছি। এমন ভাবনাটা আমাদের বদলাতে হবে।” তিনি আরো বলেছিলেন যে বাবরদের প্রতি তার অনেক আস্থা রয়েছে। ব্যাটসম্যানদের সাহসী হয়ে ক্রিকেট খেলতে হবে।

Ramiz Raja, World Cup 2023
Ramiz Raja

তাই ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023) শুরুর আগেই তিনি পাকিস্তানী খেলোয়াড়দের সতর্ক করে দিয়েছেন। রামিজ ভারতে এসেছে ধারাভাষ্যকর হিসাবে। অবশ্য যখন তিনি পাকিস্তানে চেয়ারম্যান ছিলেন তখন দলকে ভারতে বিশ্বকাপ খেলতে আসার জন্য অমত ছিলেন। তিনি জানিয়েছিলেন ভারত যদি পাকিস্তানে এশিয়া কাপ না খেলতে আসে তাহলে পাকিস্তান বিশ্বকাপ (World Cup 2023) খেলতে ভারতে যাবে না।

পাকিস্তান দলের বেশিরভাগ খেলোয়াড়ি ভারতে কোনদিনও আসেনি। এবার তারা ভারতের মাটিতে প্রথমবারের জন্যই খেলবে। পাশাপাশি ভারতের উইকেট এবং আবহাওয়া সম্পর্কে তাদের একদমই ধারণা নেই। যেটা রামিজের মোটেও অজানা নয়। কিন্তু প্রথম থেকেই পাকিস্তান দল কে যেন তিনি সমালোচনা করেছেন।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.