IPL-এর ৫ জন এমন বোলার, যারা বুলেট ট্রেনের গতিতে বল করেছেন, তালিকায় নাম লেখালেন দুই ভারতীয় !!

WhatsApp Group Join Now
Google News Follow

IPL 2024: IPL-এ বরাবরই ব্যাটসম্যানদের আধিপত্য। তবে অনেকবার বোলাররাও এই লিগে তাদের প্রতিভা দেখিয়েছেন। IPL-এর ইতিহাসে এমন অনেকবার ঘটেছে, যখন বোলাররা 150 এর বেশি গতিতে বল করেছেন। কিন্তু এখনও এটি IPL-এর দ্রুততম বল হয়ে ওঠেনি। আজ আমরা আপনাকে IPL ইতিহাসের পাঁচটি দ্রুততম বল সম্পর্কে বলতে যাচ্ছি, যা এখন পর্যন্ত IPL-এর সবচেয়ে দ্রুততম বল। তো চলুন জেনে নেওয়া যাক কোন পাঁচ বোলার আইপিএল ইতিহাসে সর্বোচ্চ গতিতে বল করেছেন।

20240328 125058, Ipl, Ipl-এর ৫ জন এমন বোলার, যারা বুলেট ট্রেনের গতিতে বল করেছেন, তালিকায় নাম লেখালেন দুই ভারতীয় !!

Shaun Tait , Ipl
Shaun Tait

প্রাক্তন অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার শন টেইট (Shaun Tait) এখন পর্যন্ত আইপিএলের ইতিহাসে সবচেয়ে দ্রুত বল করেছেন। আইপিএল 2011-এ রাজস্থান রয়্যালসের হয়ে খেলার সময়, তিনি দিল্লি ডেয়ারডেভিলস ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চের (Aeron Finch) কাছে 157.7 কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বল করেছিলেন। এটি IPL এর ইতিহাসে এখন পর্যন্ত সবচেয়ে দ্রুততম বল।

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের পেসার জেরাল্ড কোয়েটজি (Gerald Coetzee)। যিনি গতকাল রাজস্থান রয়্যালসের বিপক্ষে 157.4 কিমি প্রতি ঘণ্টা গতিতে IPL 2024-এর দ্রুততম ডেলিভারি করেছেন। লকি ফার্গুসনের রেকর্ড ভেঙেছেন কোয়েটজি (Gerald Coetzee)। কোয়েটজি একটি সর্বকালের IPL রেকর্ড অল্পের জন্য মিস করেছেন। যেটা হলো শন টেইটের 157.71 কিমি প্রতি ঘণ্টা গতির রেকর্ড।

তৃতীয় স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের ফাস্ট বোলার লকি ফার্গুসন (Lockie Ferguson) । IPL 2022 এর ফাইনালে গুজরাটের দলে খেলার সময় রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে তিনি 157.3 কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে একটি বল করেছিলেন। এটা হলো IPL এর তৃতীয় ফাস্টেস্ট ডেলিভারি।

Mumbai Indians
Mumbai Indians

এই লিস্টে চতুর্থ নাম হল ভারতীয় দলের ফাস্ট বোলার উমরান মালিক (Umran Malik)। উমরান নিজের ফাস্ট বোলিংয়ের জন্য খ্যাতি অর্জন করেছেন। IPL 2022 এ উমরান দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে 157 কিলোমিটার প্রতি ঘন্টা বেগে বল করেছিলেন। এই ম্যাচে উনি দুবার 157 মিটারের স্পিডে বল করেছিলেন।

এই তালিকায় পঞ্চম নামটি হল এনরিক নর্তজে (Anrich Nortje), যিনি দক্ষিণ আফ্রিকার একজন ফাস্ট বোলার। IPL 2020 তে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলার সময় তিনি রাজস্থান রয়েলসের ব্যাটসম্যান জস বাটলারের (Jos Buttler) বিরুদ্ধে 156.22 কিলোমিটার প্রতি ঘন্টা স্পিডে বল করেছিলেন।

যদিও গত দুদিন আগেই পাঞ্জাব কিংস এর বিরুদ্ধে লখনউ সুপার জায়েন্টসের ফাস্ট বোলার ময়ঙ্খ যাদব (Mayank Yadav), 155.8 কিলোমিটার প্রতি ঘন্টা বেগে বল করেছিলেন। যা এখনো পর্যন্ত IPL 2024-এর দ্বিতীয় ফাস্টেস্ট ডেলিভারি।

20240328 125058, Ipl, Ipl-এর ৫ জন এমন বোলার, যারা বুলেট ট্রেনের গতিতে বল করেছেন, তালিকায় নাম লেখালেন দুই ভারতীয় !!

Google, Ipl, Ipl-এর ৫ জন এমন বোলার, যারা বুলেট ট্রেনের গতিতে বল করেছেন, তালিকায় নাম লেখালেন দুই ভারতীয় !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

IPL 2024: গত মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্সের পরও এখনও IPL-এ সুযোগ পাননি এই খেলোয়াড়রা!!

Leave a Comment