আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: অশ্বিনকে নেওয়ায় ক্ষুব্ধ যুবরাজ, এই প্লেয়ারকে চেয়েছিলেন বিশ্বকাপ দলে !!

ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তৃপক্ষদের একদমই পরিকল্পনা ছিলনা যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) দলে। চালের পাশাপাশি রবিচন্দ্রন অশ্বিনও (Ravichandran Ashwin)। ২০২৩ এশিয়া ...

Updated on:

ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তৃপক্ষদের একদমই পরিকল্পনা ছিলনা যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) দলে। চালের পাশাপাশি রবিচন্দ্রন অশ্বিনও (Ravichandran Ashwin)। ২০২৩ এশিয়া কাপের আগে ভারতীয় দলের অলরাউন্ডার অক্ষর প্যাটেলের (Axar Patel) চোট লাগায় ফাইনালের জন্য ডাক পড়ে ওয়াশিংটন সুন্দরের (Washington Sundar)। কিন্তু ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজে দীর্ঘ দেড় বছর পর দলে ডাক পড়ে অশ্বিনের। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Ravichandran Ashwin, World Cup 2023
Ravichandran Ashwin

যেখানে অজি দলের বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচে খেলানো হয় অশ্বিনকে। এ ছাড়া তৃতীয় ম্যাচে খেলানো হয়েছিল ওয়াশিংটন সুন্দরকে। এরই মাঝে ভারতীয় দলের বিশ্বকাপ জয়ী খেলোয়াড় যুবরাজ সিং (Yuvraj Singh) মনে করেন অক্ষর প্যাটেলের পরিবর্তে দলে নেওয়া উচিত ছিল ওয়াশিংটন সুন্দরকে। ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) একদমই শেষ মুহূর্তে চোটের কারণে দল থেকে ছিটকে যান অক্ষর প্যাটেল। ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) আশাবাদী ছিলেন যে অক্ষরকে পাওয়া যাবে বিশ্বকাপ দলে।

Yuvraj Singh,World Cup 2023
Yuvraj Singh

শেষ মুহূর্তে অক্ষর প্যাটেলের জায়গায় দলে নেওয়া হয় রবিচন্দ্রন অশ্বিন কে। অক্ষর প্যাটেলের পরিবর্তে অশ্বিনকে নেওয়ায় যুবরাজ সিং কী খুশি নন? আসলে ভারতের মাটিতে শেষবারের মতো বিশ্বকাপ আয়োজিত হয়েছিল ২০১১ সালে। সেবার বিশ্বকাপের শিরোপাও জিতেছিল ভারতীয় দল। ২০১১ বিশ্বকাপে যুবরাজ সিং ছিলেন টুর্নামেন্টের নায়ক। এবার ২০২৩ সালের বিশ্বকাপ দল নিয়ে মুখ খুললেন যুবি।

Washington Sundar, World Cup 2023
Washington Sundar

অক্ষরের পরিবর্তে অশ্বিনের দলে জায়গা পাওয়া নিয়ে তিনি বলেছেন, “আমি আমার ব্যক্তিগতভাবে মনে করি ২০২৩ ভারতীয় দলের বিশ্বকাপ স্কোয়াডে একমাত্র অভাব রয়েছে চাহালের। এই দলে একজন লেগ স্পিনারের খুবই প্রয়োজন ছিল। আমি মনে করেছিলাম যদি চাহালকে দলে না রাখে তাহলে ওয়াশিংটন সুন্দরকে অবশ্যই রাখবে। ভারতীয় দল হয়তো অভিজ্ঞ কোন খেলোয়াড়কে চাইছেন। যার কারণে অশ্বিনকে সুযোগ দেওয়া হয়েছে।”

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author