আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: “সচিন আমাদের বলেছিল কিভাবে…” ২০১১ বিশ্বকাপের কথা স্মৃতিচারণ করে রোহিতকে উপদেশ দিলেন যুবরাজ !!

Published on:

WhatsApp Group Join Now

World Cup 2023: ঘরের বিশ্বকাপে পারফর্ম করার চাপ এমনকি সবচেয়ে দক্ষ ক্রিকেটারদের জন্যও চ্যালেঞ্জিং হতে পারে। টিম ইন্ডিয়া যখন আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ (World Cup 2023) এর জন্য প্রস্তুতি নিচ্ছে, তারা নিজেদের ব্যতিক্রমী ছন্দ খুঁজে পেয়েছে, সম্প্রতি এশিয়া কাপ ২০২৩ জিতেছে এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জয় পেয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Rohit Sharma,World Cup 2023
Rohit Sharma

যাইহোক, প্রত্যাশার ওজন এবং বাহ্যিক চাপ পরিচালনা করা সাফল্যের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই প্রসঙ্গে, প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং (Yuvraj Singh), যিনি ২০১১ সালের বিশ্বকাপ জয়ী দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য, তাদের বিজয়ী প্রচারাভিযানের সময় তারা কীভাবে চাপ মোকাবেলা করেছিল তার অন্তর্দৃষ্টিপূর্ণ পাঠ ভাগ করে নিয়েছে।

Sachin Tendulkar, World Cup 2023
Sachin Tendulkar

যুবরাজ বলেন, টেন্ডুলকার আমাদের পরামর্শ দিয়েছিলেন যে দলের মিডিয়া কভারেজের দিকে মনোযোগ দেওয়া বন্ধ করা উচিত, বিশেষ করে বিমানবন্দরে ভক্তদের সাথে তাদের কথোপকথনের সময়। পরিবর্তে, তিনি বাহ্যিক বিভ্রান্তি এবং নেতিবাচক মন্তব্যগুলিকে ব্লক করার উপায় হিসাবে হেডফোন ব্যবহার করার পরামর্শ দিয়েছেন। এই পদ্ধতির ফলে খেলোয়াড়রা তাদের খেলায় এবং বিশ্বকাপ জয়ের লক্ষ্যে তাদের মনোনিবেশ বজায় রাখতে পারে।

এই বিষয় নিয়ে যুবরাজ একটি সংবাদ মাধ্যমে বলেছেন, “এখন, বিক্ষিপ্ততা একটু বেশি কারণ তখন কোনও সোশ্যাল মিডিয়া ছিল না। মিডিয়া এবং জনগণের সাথে বিভ্রান্তি ছিল। আমরা খেলায় ফোকাস করার চেষ্টা করছিলাম, এবং বিশ্বকাপে আমরা দক্ষিণ আফ্রিকার কাছে হেরে গিয়েছিলাম। এমন একটি খেলা আমাদের জেতা উচিত ছিল। মিডিয়া নির্বিকার হতে শুরু করে। তখন শচীন দলের সঙ্গে বসে বললেন, ‘আমাদের টেলিভিশন দেখা বন্ধ করতে হবে, কাগজপত্র পড়া বন্ধ করতে হবে। বিমানবন্দরে ভিড়ের মধ্য দিয়ে যাওয়ার সময় আমাদের হেডফোন ব্যবহার অবশ্যই করতে হবে। শুধু বিশ্বকাপে মনোযোগ দিতে হবে।’ তার ঠিক পরেই দলটি সম্মত হয়েছিল, আমরা কেবল এটি অনুসরণ করেছি এবং এটি সত্যিই কাজ করেছে।”

Yuvraj Singh, World Cup 2023
Yuvraj Singh

যুবি আরও বলেছেন, “কারণ যাইহোক অনেক চাপ আছে। ভারতের সমস্যা হলো, মানুষ মনে করে শুধু ভারতীয় দলই জিতবে। এটা একটা বড় বিশ্বকাপ, সেখানে অনেক ভালো দল আছে, এবং আমরা সত্যিই আপনার হাতে থাকা কাজগুলোর প্রতি মনোযোগী হতে চাই।”

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.