আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

শালপাতা কেটে সৌরভ গাঙ্গুলীর ছবি গড়ে সকলকে তাক লাগিয়ে দিলেন বাঁকুড়ার যুবক, যুবকের প্রতিভায় মুগ্ধ দাদা

প্রত্যেক মানুষের মধ্যে কিছু না কিছু প্রতিভা থাকে। কেউ সেটাকে ফুটিয়ে তোলে আবার কারোর প্রতিভা কালের নিয়মে চাপা পড়ে যায়। ঠিক এমনই একজনের প্রতিভা আমাদের ...

Updated on:

প্রত্যেক মানুষের মধ্যে কিছু না কিছু প্রতিভা থাকে। কেউ সেটাকে ফুটিয়ে তোলে আবার কারোর প্রতিভা কালের নিয়মে চাপা পড়ে যায়। ঠিক এমনই একজনের প্রতিভা আমাদের সামনে উঠে এসেছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। বাঁকুড়া জেলার রুপম শাল পাতায় ফুটিয়ে তুললেন আমাদের প্রিও ক্রিকেটের সৌরভ গাঙ্গুলীর প্রতিকৃতি। আঙ্গুলের ফাকে ধরা ব্লেডের সুচারু টানে শালপাতায় ফুটে উঠেছে মহারাজের ছবি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তার জন্মগত এই প্রতিভাকে প্রশংসা করেছেন সৌরভ গাঙ্গুলীও। বিষ্ণুপুরের জয়পুর ব্লকের দিগপাড় গ্রামের বাসিন্দা রুপম। বয়স্ মাত্র 22 বছর। রুপম স্নাতক পাস করেছেন। তার বাবা একজন কৃষক। অর্থাভাবে আর পড়াশোনা এগিয়ে নিয়ে যেতে পারেননি রুপম। ছোটবেলা থেকেই আঁকিঝুকিতে অনেক ঝোঁক রুপম এর। তার আগ্রহ ছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের প্রতি, তার খেলার জাদু আর প্রতিভার প্রতি। ধীরে ধীরে সে দাদার বড় অনুরাগী হয়ে পড়ে। আর সাথে আঁকা তো ছিলই, তার ভালোবাসার জিনিস।

কিছু বছর আগে পুজোর সময় কাঁচা শাল পাতা কেটে কেটে তাতে রুপম ফুটিয়ে তুলেছিলেন দুর্গা, লক্ষ্মী, সরস্বতী, কার্তিক, গণেশ। এমনকি সেসব সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেন তিনি। তার দৌলতেই রুপম এর পরিচিতি বাড়তে থাকে আরো। যেদিন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম ঘোষণা হল, তারপরের দিন থেকেই শালপাতা কুড়িয়ে এনে শুরু করেন রুপম তার শিল্পকর্মের কাজ। ব্লেড দিয়ে চিরে চিরে ফুটিয়ে তোলেন দাদার মুখ।

আর সেটা তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। আর তারপর থেকেই সকলের নজর কাড়ে রুপম। এই পোস্টটি দেখে বোর্ড সচিব অভিষেক ডালমিয়া নিজেই রুপম কে এসএমএস করে আমন্ত্রণ জানান কলকাতায় আসার জন্য। তার আমন্ত্রণে সাড়া দিয়ে রুপম কলকাতায় যান তারপর তাকে সৌরভ এর সাথে দেখা করার জন্য নিয়ে যাওয়া হয়। নিজের প্রাণের প্রিয় দাদাকে কাছ থেকে দেখে আনন্দে আত্নহারা হয়ে পড়েন রুপম। রুপমের এই অবাক করা হাতের কাজ দেখে অভিভূত হয়ে যান সৌরভ গাঙ্গুলি ও। পড়ে রুপম সেই শাল পাতার ছবিটি বাঁধিয়ে দাদার হাতে তুলে দেন।

About Author