আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: বিশ্বকাপের আগে ২ প্লেয়ারকে ছুটি দিলো BCCI, অজিদের বিরুদ্ধে খেলবেন না ফাইনাল ম্যাচ !!

World Cup 2023: একটি ম্যাচ হাতে রেখেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (২-০) ব্যবধানে সিরিজ জয় করলো ভারত। সুতরাং তৃতীয় ওডিআই ম্যাচ দুই দলের কাছে কেবলমাত্র নিয়ম রক্ষা। ...

Updated on:

World Cup 2023: একটি ম্যাচ হাতে রেখেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (২-০) ব্যবধানে সিরিজ জয় করলো ভারত। সুতরাং তৃতীয় ওডিআই ম্যাচ দুই দলের কাছে কেবলমাত্র নিয়ম রক্ষা। এই তৃতীয় এবং অন্তিম সিরিজের দলের বিশ্রাম কাটিয়ে যোগ দেবেন বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মারা (Rohit Sharma)। অন্তিম ম্যাচে প্রত্যেকটি সদস্যকেই পাচ্ছে ভারতীয় দল। ঠিক এই কারণেই ভারতীয় দলের দুই তারকা খেলোয়ার কে বিশ্রামের জন্য পাঠানো হলো অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওডিআই সিরিজে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Indian Cricket Team, World Cup 2023
Indian Cricket Team

আসলে এই দুই তারকা খেলোয়াড় আর কেউ নন, শুভমান গিল (Shubman Gill) এবং শার্দুল ঠাকুর (Shardul Thakur)। একটি সূত্রের খবরে জানা গিয়েছে ইনডোর থেকে এই দুই তারকা খেলোয়ার রাজকোটের উদ্দেশ্যে রওনা দেননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অন্তিম ওডিআই ম্যাচে এই দুই খেলোয়াড় কে বিশ্রাম দেওয়া হয়েছে। বিশ্বকাপ (WC 2023) শুরু হওয়ার আগে অনুশীলন ম্যাচে এরা আবার দলের সঙ্গে যোগ দেবেন। কারণ এটা দুজনেই ২০২৩ বিশ্বকাপে (WC 2023) ভারতীয় দলে রয়েছেন। যার কারণে বোর্ড তাদেরকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

Shubman Gill,World Cup 2023
Shubman Gill

পাশাপাশি ঘরের মাটিতে দুর্দান্ত শতরান হাকান গিল। বর্তমানে খুবই অসাধারণ ফর্মে রয়েছেন ভারতীয় ক্রিকেট দলের এই তরুণ ব্যাটসম্যান। পাশাপাশি মাত্র ২৪ বছর বয়সীর ক্যারিয়ারে মোট ছটি শতরানো রয়েছে। যার মধ্যে পাঁচটি এসেছে চলতি বছরে। এমনি তো গিল ভারতীয় দলের গুরুত্বপূর্ণ একজন ব্যাটসম্যান কিন্তু ২০২৩ বিশ্বকাপেও (WC 2023) গিলের উপরে অনেক আশা ভরসা রয়েছে সমর্থকদের। ভারতীয় ক্রিকেট দলকে এই তরুণ ব্যাটসম্যান টপ অর্ডারের ভরসা দিচ্ছেন। চলতি বছরে এখনো পর্যন্ত গিল মোট ২০ টি ওয়ানডে ইন্টারন্যাশনাল ম্যাচ খেলে, ১২৩০ রান সংগ্রহ করেছেন।

Shardul Thakur, World Cup 2023
Shardul Thakur

এসব কিছুর পাশাপাশি, আসন্ন ২০২৩ বিশ্বকাপের (WC 2023) আগে ভারতীয় ক্রিকেট দলও খুবই সতর্কতে রয়েছে। বিশেষ করে খেলোয়াড়দের চোটের বিষয় নিয়ে। কারণ এই চোটের কারণে অনেক খেলোয়াড় কে বেশ কিছু মাস দলের বাইরেই থাকতে হয়েছে। যার মধ্যে রয়েছেন, জাসপ্রিত বুমরাহ, কেএল রাহুল শ্রেয়াস, আইয়ারের মতো তারকা খেলোয়াড়রা। এনারা সকলেই কিছুদিন আগে চোর থেকে মুক্তি পেয়ে দলে ফিরে এসেছেন। যার ফলে ভারতীয় টিম ম্যানেজমেন্ট এটা মোটেও চাইবে না যে বিশ্বকাপের আগে কোন খেলোয়াড়ের চোট লাগুক। ঠিক এই কারণেই খুবই সতর্কতে রয়েছেন ভারতীয় দল। ঠিক এই কারণে জন্যই একে ওকে বসিয়ে ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হচ্ছে।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author