আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Asian Games Final: শ্রীলঙ্কাকে ১৯ রানে পরাজিত করে এশিয়ান গেমসে সোনা সুনিশ্চিত করলো টিম ইন্ডিয়া !!

Asian Games Final: এই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছিল ভারত এবং মালেশিয়ার মহিলা দল। কিন্তু ম্যাচটি বৃষ্টির কারণে পরিতক্ত হতে হয়েছিল। ভারত প্রথমে ...

Updated on:

Asian Games Final: এই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছিল ভারত এবং মালেশিয়ার মহিলা দল। কিন্তু ম্যাচটি বৃষ্টির কারণে পরিতক্ত হতে হয়েছিল। ভারত প্রথমে ব্যাট করে ১৫ ওভারে মোট ১৭৩ রান সংগ্রহ করে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে দ্বিতীয় ইনিংস শুরু হওয়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির কারণে ম্যাচটি বাতিল করতে হয়েছিল। যার ফলে ভারত পরবর্তী পর্যায়ে এগিয়ে যায়। এই মহিলাদের এশিয়ান গেমসে ফাইনালে (Asian Games Final) রাস্তার পরিষ্কার করে ভারত এবং শ্রীলঙ্কা দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আজ অনুষ্ঠিত হয়েছিল মহিলাদের এশিয়ান গেমস (Asian Games Final) এর ফাইনাল ম্যাচ। যেখানে ভারতীয় মহিলা দল টসে জয়লাভ করে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। ব্যাট হাতে প্রথমে ব্যাটিং করতে এসে ভারতীয় দল নির্ধারিত ২০ ওভারের মধ্যে ৭ উইকেটের বিনিময়ে ১১৬ রান সংগ্রহ করেন। যার মধ্যে স্মৃতি মান্ধানা ৪৬, রড্রিগস ৪২, হরমনপ্রীত কৌর ২, রিচা ঘোষ ৯, দীপ্তি শর্মা ১, আমানজ্যোত কৌর ১, পূজা বস্ত্রকার ২, শফালি ভার্মা ৯ রান সংগ্রহ করেন। পাশাপাশি শ্রীলঙ্কান মহিলা দলের বোলারদের মধ্যে, ২ টি করে উইকেট নিতে সক্ষম হন রানাবীরা, সুগান্দিকা কুমারী এবং প্রবোধনী।

Indian Women Cricket Team,Asian Games Final
Indian Women Cricket Team

জবাবে শ্রীলঙ্কান দলের মহিলা খেলোয়াররা ব্যাটিং করতে নেমে, নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৯৭ রান সংগ্রহ করেন। যার মধ্যে, চামারি অথাপাথু ১২, আনুশকা সঞ্জীওয়ানি ১, ভিশমি গুনারত্নে ০, নীলাক্ষী ডি সিলভা ২৩, হাসিনি পেরেরা ২৫, ওশাদি রানাসিংহে ১৯, কবিশা দিলহারি ৫, সুগান্দিকা কুমারী ৫, ইনোশি প্রিয়দর্শনী ১ রান সংগ্রহ করেন। পাশাপাশি ভারতীয় মহিলা দলের বোলারদের মধ্যে, ৩ টি উইকেট নিতে সক্ষম হন তিতাস সাধু। পাশাপাশি, ২ টি উইকেট নিজের নামে করেন রাজেশ্বরী গায়কওয়াড়। এছাড়া ১ টি করে উইকেট নিতে সক্ষম হন, দীপ্তি শর্মা, পূজা বস্ত্রকার, দেবিকা বৈদ্য।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.