আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: “ক্রিকেট এখন বেসবল…” কলকাতার বিরুদ্ধে রেকর্ড ভাঙা জয়ের পর পাঞ্জাব কিংসের ক্যাপ্টেন সাম কুরন !!

IPL 2024: শুক্রবার ক্রিকেট ইতিহাসে দীর্ঘকাল স্মরণ করা হবে, কারণ এই দিনে ইডেন গর্ডনে খেলা ম্যাচে পাঞ্জাব কিংস কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে 262 রানের লক্ষ্য ...

Updated on:

IPL 2024: শুক্রবার ক্রিকেট ইতিহাসে দীর্ঘকাল স্মরণ করা হবে, কারণ এই দিনে ইডেন গর্ডনে খেলা ম্যাচে পাঞ্জাব কিংস কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে 262 রানের লক্ষ্য তাড়া করেছিল, যা ছিল T-20তে সর্বোচ্চ রান তাড়া করা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

স্বাগতিক কলকাতা, প্রথমে ব্যাট করে, 20 ওভারে 261/6 রানের বিশাল স্কোর করেছিল, যা লাল জার্সি দল 8 বল বাকি থাকতে মাত্র 2 উইকেট হারিয়ে অর্জন করেছিল। এই হাই স্কোরিং ম্যাচের পর পাঞ্জাব কিংসের অধিনায়ক স্যাম কুরান (Sam Curran) বলেছেন, ক্রিকেটের অস্তিত্বই হুমকির মুখে।

Jonny Bairstow
Jonny Bairstow

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচ জেতার পর, পাঞ্জাব কিংসের অধিনায়ক স্যাম কুরান (Sam Curran) ম্যাচের পরে উপস্থাপনাকালে বলেছিলেন যে ক্রিকেট খেলাটি বেসবলের মতো হয়ে উঠছে। আমরা আপনাকে বলি যে বেসবলে, স্ট্রাইকারকে প্রতিটি বলে পূর্ণ শক্তি দিয়ে শট খেলতে হয়।স্যাম বলেন, “আজকের জয়টা খুব ভালো। এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু ক্রিকেট খেলা বেসবলে পরিণত হচ্ছে। গত কয়েক সপ্তাহ আমাদের জন্য কঠিন ছিল। কিন্তু আমরা আমাদের সাহস ভাঙ্গতে দেইনি। ছেলেরা যেভাবে প্রশিক্ষণ নিচ্ছে, আত্মবিশ্বাস দেখাচ্ছে এবং কোচরা যে কাজ করছে তা অসাধারণ।”

স্যাম কুরানকে এই ঐতিহাসিক রান তাড়ার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, কলকাতার মাঠ খুবই ছোট। এছাড়াও, দ্বিতীয় ইনিংসে শিশির পড়েছিল, যার কারণে কেকেআর বোলাররা সমস্যার সম্মুখীন হয়েছিল এবং তারা ম্যাচ জিতেছিল। তিনি আরও বলেন, “ছোট মাঠ এবং শিশির আমাদের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল। এছাড়াও, DRS -এর মাধ্যমে, আপনি যে অতিরিক্ত বল পেয়েছেন তাও উপকারী ছিল। আমরা মাঠে ছিলাম এবং বল বাকি থাকতে লক্ষ্য অর্জনে সফল হয়েছি। জনির ইনিংসের জন্য খুশি। কী অসাধারণ ইনিংস খেলেছেন। শশাঙ্ক সিং আমাদের জন্য টুর্নামেন্ট স্কাউটিং করছেন এবং আশুতোষও। আমরা আমাদের খেলোয়াড়দের নিয়ে গর্বিত।”

Shashank Singh , Ipl 2024
Shashank Singh

এই ম্যাচে পাঞ্জাব কিংস টসে জিতে প্রথমে স্বাগতিকদের ব্যাট করার আমন্ত্রণ জানায়। কলকাতা এই সুযোগের সদ্ব্যবহার করে স্কোরবোর্ডে ২৫০+ রান তুলে দেয়। ফিল সল্ট 75 (37) রানের ঝড়ো ইনিংস খেলেন, সুনীল নারিন 71 (32) রান করেন এবং ভেঙ্কটেশ আইয়ার 39 (23) রানের ঝড়ো ইনিংস খেলেন। তিনি ছাড়াও আন্দ্রে রাসেল এবং অধিনায়ক শ্রেয়াস আইয়ারও যথাক্রমে 24 (12) এবং 28 (10) রানের অবদান রাখেন।

কলকাতার দেওয়া 262 রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে পাঞ্জাবের শুরুটা ঝড়ো হয় এবং দলটি পাওয়ারপ্লেতেই 93 রান যোগ করে। 20 বলে 54 রান করে আউট হন প্রভসিমরান সিং এবং 16 বলে 26 রান করে আউট হন রিলি রোসো। কিন্তু এরপর জনি বেয়ারস্টো ও শশাঙ্ক সিং চার ও ছক্কা মেরে দলকে ঐতিহাসিক জয় এনে দেন। জনি 48 বলে অপরাজিত 108* রান করেন, যেখানে শশাঙ্ক সিংও মাত্র 28 বলে 68* রানের অপরাজিত ইনিংস খেলেন।

আরও পড়ুন। IPL 2024: ডবল ধাক্কা খেল দিল্লি ক্যাপিটালস, মুম্বাইয়ের বিরুদ্ধে খেলতে পারবেন না এই দুই ম্যাচ উইনার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.