আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: পাঞ্জাবের কাছে লজ্জাজনক হারের পর শীর্ষস্থান খোয়াল KKR, পয়েন্ট তালিকায় হলো বিস্তর পরিবর্তন !!

IPL 2024: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চলমান মরসুমে, শুক্রবার পাঞ্জাব কিংস এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যে একটি ম্যাচ খেলা হয়েছিল, যা পাঞ্জাব 8 উইকেটে জিতেছিল। ইডেন ...

Updated on:

IPL 2024: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চলমান মরসুমে, শুক্রবার পাঞ্জাব কিংস এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যে একটি ম্যাচ খেলা হয়েছিল, যা পাঞ্জাব 8 উইকেটে জিতেছিল। ইডেন গার্ডেনে খেলা এই ম্যাচে কলকাতা প্রথমে ব্যাট করে 261/6 এর বড় স্কোর করে। কিন্তু পাঞ্জাবের ব্যাটসম্যানরা মাত্র 18.4 ওভারে তা তাড়া করে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এটি টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে সফল রান তাড়া। শুধু তাই নয়, এই জয়ের সাথে লাল জার্সি দলটি IPL 2024 প্লে অফের জন্য তাদের আশা বাঁচিয়ে রেখেছে।

Kolkata Knight Riders , Ipl 2024
Kolkata Knight Riders

চলতি মৌসুমে এটি পাঞ্জাব কিংসের তৃতীয় জয়। তারা এখন পর্যন্ত 9টি ম্যাচ খেলেছে যার মধ্যে 6টিতে তাদের পরাজয়ের মুখে পড়তে হয়েছে। বর্তমানে পাঞ্জাব পয়েন্ট টেবিলে 6 পয়েন্ট নিয়ে 8 তম অবস্থানে রয়েছে। সহজ ও স্বয়ংসম্পূর্ণ পদ্ধতিতে প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করতে চাইলে তাদের বাকি ৫টি ম্যাচ জিততে হবে। এটা না হলে অন্য দলের ফলাফলের ওপরও তাদের নির্ভর করতে হবে।

একইসঙ্গে এই পরাজয়ে খুব একটা ক্ষতি হয়নি কলকাতা নাইট রাইডার্সের। পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে তারা। চলতি মৌসুমে ৮টি ম্যাচের মধ্যে ৫টিতে জিতেছে তারা, আর ৩টিতে পরাজয়ের সম্মুখীন হয়েছে। তার অ্যাকাউন্টে 10 পয়েন্ট রয়েছে।

পাঞ্জাব ও কলকাতার মধ্যকার ম্যাচ থেকে IPL 2024 পয়েন্ট টেবিলের শীর্ষ 4-এ কোনও পরিবর্তন হয়নি। রাজস্থান রয়্যালস এখনও শীর্ষে। এখন পর্যন্ত খেলা ৮টি ম্যাচের মধ্যে ৭টিতেই জয় পেয়েছে তারা। তার 14 পয়েন্ট এবং তার রান রেট 0.698। হারের পরও দ্বিতীয় অবস্থানে রয়েছে কলকাতা নাইট রাইডার্স।

তৃতীয় স্থানে থাকা সানরাইজার্স হায়দ্রাবাদও কলকাতার মতো 5টি ম্যাচ জিতেছে এবং তাদের অ্যাকাউন্টে 10 পয়েন্টও রয়েছে, তবে তাদের নেট রান রেট কলকাতার চেয়ে কম। কেকেআর-এর নেট রান রেট 0.972, অরেঞ্জ আর্মির 0.577।

Royal Challengers Bengaluru
Royal Challengers Bengaluru

IPL 2024 পয়েন্ট টেবিলে, লখনউ সুপার জায়ান্ট 10 পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে। তাদের রান রেটও হায়দ্রাবাদের চেয়ে কম। একই সময়ে, চেন্নাই সুপার কিংস 8 পয়েন্ট এবং 0.415 রান রেট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে। ষষ্ঠ স্থানে রয়েছে দিল্লি ক্যাপিটালস, যারা ৯ ম্যাচের মধ্যে ৪টিতে জিতেছে।

পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে রয়েছে গুজরাট টাইটানস। তার অ্যাকাউন্টে 8 পয়েন্ট রয়েছে, তবে তার রান রেটও দিল্লি থেকে। এছাড়া পাঞ্জাব রয়েছে ৮ম স্থানে এবং মুম্বাই ইন্ডিয়ান্সও রয়েছে ৯ম স্থানে। এই মৌসুমে খেলা ৮টি ম্যাচের মধ্যে মাত্র ৩টিতেই জিতেছে মুম্বাই। তাদের 6 পয়েন্ট রয়েছে এবং তাদের রান রেটও -0.227, বেঙ্গালুরু নীচে 10 তম অবস্থানে রয়েছে। মাত্র ১ ম্যাচে জয় পেয়েছে তারা।

আরও পড়ুন। IPL 2024: ডবল ধাক্কা খেল দিল্লি ক্যাপিটালস, মুম্বাইয়ের বিরুদ্ধে খেলতে পারবেন না এই দুই ম্যাচ উইনার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.