আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

WC 2023: মাথায় হাত রোহিত-বিরাটদের, ICC’র নয়া দুই নিয়মে সমস্যায় পড়লো টিম ইন্ডিয়া !!

WC 2023: আসন্ন ২০২৩ বিশ্বকাপের (WC 2023) জন্য যে ১০ টি দল নিজেদের যোগ্যতায় সফল হয়েছে তারা বিশ্বকাপ (WC 2023) শুরু হওয়ার অন্তিম পর্যায়ে নিজেদের ...

Updated on:

WC 2023: আসন্ন ২০২৩ বিশ্বকাপের (WC 2023) জন্য যে ১০ টি দল নিজেদের যোগ্যতায় সফল হয়েছে তারা বিশ্বকাপ (WC 2023) শুরু হওয়ার অন্তিম পর্যায়ে নিজেদের মতো করে প্রস্তুতি করছেন। বর্তমানে গোটা বিশ্বে একইসঙ্গে হচ্ছে বহু একদিনের সিরিজ। ভারতে অনুষ্ঠিত হওয়া ২০২৩ বিশ্বকাপে কোন দলই প্রস্তুতির কমতি রাখতে চাই না। ঠিক এই কারণেই এশিয়া কাপ ২০২৩ (Asia Cup 2023) এর পর ভারতীয় দল তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলে নেবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপে নামার আগে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Indian Cricket Team, World Cup 2023
Indian Cricket Team

এবারের বিশ্বকাপ যেহেতু ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে সেই কারণে অনেকেই অনুমান করছেন যে অনেক বেশি স্কোরের ম্যাচ দেখা যাবে। এমন ধরনের টুর্নামেন্টে উপমহাদেশের উইকেট গুলিতে সাধারণত ব্যাটিং সহায়ক উইকেটে বানানো হয়। আসলে মূল আকর্ষণ থাকে দর্শকদের আনন্দ দেওয়া। এরই মাঝে এবার আইসিসি তরফ থেকে এমন ঘোষণা হয়েছে যা শুনে গোটা ক্রিকেট বিশ্ব হতভম্ব হয়ে গিয়েছে।

Virat Kohli,Rohit Sharma,World Cup 2023
Virat Kohli And Rohit Sharma

একটি সূত্রের খবরে জানা গিয়েছে আইসিসির তরফ থেকে ২০২৩ বিশ্বকাপের (WC 2023) আগেই বিশ্বকাপে ক্রিজ নির্মাণকর্তাদের একটি বিশেষ নির্দেশ দেওয়া হয়েছে। ওই নির্দেশ অনুযায়ী বলা হয়েছে মাঠের বাউন্ড্রি লাইনগুলি ৭০ মিটারের বেশি হতেই হবে। একইসঙ্গে পিছিয়ে অতিরিক্ত ঘাস রাখা নির্দেশও দেওয়া হয়েছে কারণ, শিশির পড়া ম্যাচ গুলিতে যাতে খেলায় কোন প্রভাব না ফেলতে পারে। এই কারণে দুই দলের সমান সমান টক্কর দেওয়ার ক্ষমতা থাকবে। অবশ্য এক দিক থেকে স্পিনারদের একটু সমস্যাই পড়তে হবে।

World Cup, World Cup 2023
World Cup

ঐ সময় দেখা গিয়েছে আইপিএল এবং টি-টোয়েন্টি কোন ম্যাচে বাউন্ডারি লাইনের দৈর্ঘ্য কমিয়ে রাখা, কারণ মাঠে থাকা দর্শকরা যাতে বেশি বড় শট দেখতে পান। কিন্তু এটার ফলে বোলাররা একটু বেশি চাপে পড়ে যান। অনেক সময় খারাপ শটেও বা ভুল সতেও বাউন্ডারি লাইন পার হয়ে যায়। যার ফলে আইসিসি চাইছে যে ব্যাটিং এবং বোলিং উভয় দিকেই যাতে ভারসাম্য সমান থাকে। অপরদিকে এই বিষয় নিয়ে মোটেও সন্তুষ্ট নন যারা ক্রিকেটকে বিনোদন হিসেবে দেখেন। কিন্তু টিকেট যে সকল সমর্থকদের কাছে আবেগ তারা মনে করছেন আইসিসির এই নিয়ম একেবারেই সঠিক। ক্রিকেট শুধুমাত্র ব্যাটসম্যানদের জন্য খেলা হতে পারে না। এতে বলার দেরও ভূমিকা থাকা উচিত।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.