আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপ শুরুর আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া, মুখোমুখি হবে এই দলের

Updated on:

WhatsApp Group Join Now

বিশ্বজুড়ে ক্রিকেট ভক্তরা ২০২৪ সালের ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে ২ জুন থেকে শুরু হওয়া T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দলের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে, এর সাথে, ৪ খেলোয়াড়কে রিজার্ভ হিসাবে দলের স্কোয়াডে জায়গা দেওয়া হয়েছে। ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে মেগা ইভেন্টে অভিযান শুরু করবে ভারতীয় দল। টুর্নামেন্ট শুরুর আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে পারে টিম ইন্ডিয়া। এই বিষয়ে একটি বড় আপডেট আসছে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া, লড়বে এই দলের সঙ্গে। এমন খবর আসছে যে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বের ম্যাচের আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ভারতীয় দলের প্রস্তুতি ম্যাচটি হতে পারে বাংলাদেশের বিপক্ষে।

খবরে বলা হয়েছে, টিম ইন্ডিয়ার স্কোয়াডে নির্বাচিত খেলোয়াড়রা দুই ব্যাচে আমেরিকা রওনা হবেন। প্রথম ব্যাচে সেই খেলোয়াড়রা আমেরিকা যাবেন, যাদের দল ২০২৪ সালের আইপিএল ফাইনালের আগে বাদ পড়বে। একই সময়ে, ভারতীয় দলের সাপোর্ট স্টাফরাও একই দিনে চলে যাবে, যখন আইপিএল 2024-এর ফাইনালে পৌঁছেছে দলগুলির খেলোয়াড়রা ফাইনাল শেষ হওয়ার পরে আমেরিকা যাবে।

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে আইসিসি ২০টি দেশকে ৪টি গ্রুপে ভাগ করেছে। এই সময়ের মধ্যে, ভারতীয় দলকে গ্রুপ-এ তে রাখা হয়েছে। টিম ইন্ডিয়ার সাথে, গ্রুপ এ-তে পাকিস্তান, আয়ারল্যান্ড, স্বাগতিক মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা রয়েছে, যাদের সাথে দলটি গ্রুপ পর্বের ম্যাচ খেলবে। দলের প্রথম ম্যাচটি ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে, এরপর ৯ জুন পাকিস্তান, ১২ জুন মার্কিন যুক্তরাষ্ট্র এবং ১৫ জুন কানাডার বিপক্ষে খেলা হবে।

২০২৩ বিশ্বকাপের ফাইনালে হারের পর থেকেই ভক্তরা ভারতীয় দলের কাছ থেকে আশা করছেন যে রোহিত শর্মার নেতৃত্বে টিম ইন্ডিয়া ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপা জিতবে। সমর্থকদের পাশাপাশি, সমস্ত ক্রিকেট বিশেষজ্ঞরা টিম ইন্ডিয়াকে শিরোপার শক্তিশালী প্রতিযোগী হিসাবে বিবেচনা করছেন, ভক্তরা বলছেন যে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মতো দলের সাথে টিম ইন্ডিয়ার কঠিন প্রতিদ্বন্দ্বিতা হতে পারে।

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপের জন্য ভারতীয় দলকে আমেরিকায় পাঠাতে বড় পরিবর্তন করল BCCI !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.