আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপের জন্য ভারতীয় দলকে আমেরিকায় পাঠাতে বড় পরিবর্তন করল BCCI !!

Updated on:

WhatsApp Group Join Now

আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ২ জুন থেকে T20 World Cup 2024 শুরু হতে যাচ্ছে। ভারতীয় খেলোয়াড়রা এই মেগা ইভেন্টের আগে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। তারা IPL 2024-এর পরে সরাসরি আমেরিকা পৌঁছে যাবে, যেখানে তাদের ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে তাদের ম্যাচ খেলতে হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতীয় খেলোয়াড়দের আমেরিকায় পৌঁছানো ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষেও বেশ জটিল, কারণ কিছু খেলোয়াড় আইপিএল প্লে-অফ খেলছেন, আবার কেউ কেউ টুর্নামেন্টের বাইরে। তবে সৌভাগ্যক্রমে BCCI-এর এই বড় সমস্যার সমাধান হয়েছে।

আসলে, IPL 2024-এর ফাইনাল ২৬ মে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদের মধ্যে খেলা হবে। উভয় ফাইনালিস্ট ক্যাম্পের কোনো খেলোয়াড়ই ২০২৪ সালের T20 বিশ্বকাপের জন্য ভারতীয় দলের অংশ নয়। এমন পরিস্থিতিতে BCCI এখন পুরো দলকে একসঙ্গে আমেরিকা পাঠাতে পারে।

Team India, T20 World Cup 2024
Team India

আগে পরিকল্পনা ছিল দুই ব্যাচে খেলোয়াড়দের আমেরিকায় পাঠানো হবে। যে খেলোয়াড়রা ফাইনাল খেলবে তাদের ২৭ মে ফ্লাইটে পাঠানো হবে, আর বাকি খেলোয়াড়রা ২৫ মে T20 বিশ্বকাপের জন্য আমেরিকার উদ্দেশ্যে রওনা দেবে। কিন্তু এখন সব খেলোয়াড় একসঙ্গে ভ্রমণ করতে পারবেন।

T20 বিশ্বকাপ 2024-এর গ্রুপ A-তে রয়েছে টিম ইন্ডিয়া, চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান, কানাডা এবং সহ-আয়োজক আমেরিকার সাথে। ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া।

এর পর ৯ জুন পাকিস্তানের মুখোমুখি হবে, এরপর ১২ জুন যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে এবং ১৫ জুন কানাডার মুখোমুখি হবে। একই সাথে, গ্রুপের শীর্ষ ২ দল সুপার ৮ পর্বে উঠবে।

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপের জন্য আমেরিকাতে পৌঁছানোর পরেই ICC-কে অভিযোগ জানালো টিম ইন্ডিয়া, ছড়িয়ে পড়ল আতঙ্ক !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.