আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: বৃষ্টির কারণে ভেস্তে যাবে আইপিএল ফাইনাল, না খেলেই এই দল জিততে চলেছে শিরোপা !!

Published on:

WhatsApp Group Join Now

সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ IPL ফাইনাল ম্যাচের আগে হঠাৎ বৃষ্টি কলকাতা নাইট রাইডার্সের শেষ অনুশীলন সেশনে ব্যাঘাত ঘটায়। IPL 2024-এর ফাইনাল ২৬ মে চেপকে খেলা হবে। শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) KKR-কে সন্ধ্যায় ফ্লাডলাইটের নিচে অনুশীলন করতে হয়েছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যাইহোক, খেলোয়াড়রা তাদের অনুশীলন শুরু করার সাথে সাথেই বৃষ্টি শুরু হয়, তারা অনুশীলন বাতিল করতে বাধ্য হয়। এর পরে, গ্রাউন্ড স্টাফরা ফাইনাল ম্যাচে ব্যবহৃত পিচটি পুরোপুরি কভার দিয়ে ঢেকে দেয়। এখন বড় প্রশ্ন যদি বৃষ্টিতে ম্যাচ ভেসে যায় তাহলে বিজয়ী হবে কে?

বৃষ্টি যদি IPL 2024 ফাইনালে বাধা দেয়, ম্যাচগুলি ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন (DLS) নিয়মের অধীনে খেলা হবে এবং এই নিয়মের অধীনে বিজয়ী নির্ধারণ করা হবে। বৃষ্টির কারণে ২০২৪ সালের IPL-এর ফাইনাল যদি ২৬ মে অনুষ্ঠিত না হতে পারে, তাহলে তার জন্য একটি রিজার্ভ ডে রাখা হয়েছে। অর্থাৎ ২৭ মে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

Srh Vs Kkr, Ipl 2024
Srh Vs Kkr

রিজার্ভ ডেতে বৃষ্টি অব্যাহত থাকলে পয়েন্ট টেবিলের ভিত্তিতে IPL 2024-এর বিজয়ী নির্ধারণ করা হবে। সেই অবস্থায় পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা কলকাতা নাইট রাইডার্সই বিজয়ী হবে। চতুর্থবারের মতো ফাইনালে উঠতে পেরেছে কলকাতা নাইট রাইডার্স দল। ২০১২ এবং ২০১৪ সালে, KKR গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নেতৃত্বে শিরোপা জিতেছিল।

এর পরে, ২০২১ সালেও দলটি ফাইনালে পৌঁছেছিল, কিন্তু চেন্নাই সুপার কিংসের কাছে পরাজিত হয়েছিল। অন্যদিকে সানরাইজার্স হায়দ্রাবাদের নজর থাকবে তাদের দ্বিতীয় আIPL শিরোপা জয়ের মাধ্যমে। ২০১৬ সালে, দলটি প্রথমবারের মতো IPL ফাইনালে পৌঁছেছিল এবং ট্রফি জিততে সফল হয়েছিল।

RCB-কে হারিয়ে এই মৌসুমে চ্যাম্পিয়ন হয়েছে হায়দরাবাদ। ঠিক দুই বছর পর দলটি আবার ফাইনালে উঠলেও চেন্নাই সুপার কিংস তাদের ট্রফি জিততে দেয়নি। এখন তৃতীয়বারের মতো হায়দ্রাবাদ IPL ফাইনাল খেলবে ২৬ মে।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.