আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

WC 2023: বাংলাদেশের বিশ্বকাপ দলে সুযোগ পেলেন এক ভারতীয়, ট্রফি জিততে এই পরিকল্পনা শাকিব দের !!

WC 2023: আসন্ন ২০২৩ বিশ্বকাপ (WC 2023) শুরু হতে আর মাত্র হাতে গুনতি কয়েক দিন বাকি। কিন্তু বিশ্বকাপ ২০২৩ (WC 2023) শুরু হওয়ার আগেই বাংলাদেশ ...

Updated on:

WC 2023: আসন্ন ২০২৩ বিশ্বকাপ (WC 2023) শুরু হতে আর মাত্র হাতে গুনতি কয়েক দিন বাকি। কিন্তু বিশ্বকাপ ২০২৩ (WC 2023) শুরু হওয়ার আগেই বাংলাদেশ ক্রিকেট দল আবারও ভারতীয় কোচকে দলে ডাক দিলেন। টেকনিক্যাল বিশেষজ্ঞ কোচ হিসাবে বাংলাদেশ দল নিয়োগ করেছে এই ভারতীয়কে। এই ২০২৩ সালের বিশ্বকাপ (WC 2023) শুরু হতে চলেছে আগামী ৫ অক্টোবর থেকে। বাংলাদেশ ক্রিকেট দল বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচ খেলবে ধর্মশালাতে ৭ অক্টোবর আফগানিস্তানের বিরুদ্ধে। আসুন জেনে নেওয়া যাক কোন সেই ভারতীয় কোচ কি বা নাম তার! বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Bangladesh Cricket Team,World Cup 2023
Bangladesh Cricket Team

আসলে এই ভারতীয়র নাম হল, শ্রীধরন শ্রীরাম। শ্রীধরনকে নিয়ে বাংলাদেশের ডিরেক্টর খালেদ মাহমুদ বলেছেন, “টেকনিক্যাল বিশেষজ্ঞ হিসেবে নিয়োগ করেছি শ্রীধরন কে আমরা। বাংলাদেশ ক্রিকেট দলকে নিজের দক্ষতায় আসন্ন বিশ্বকাপে (WC 2023) সাহায্য করবেন তিনি।” এর আগের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ও শ্রীরাম একই দায়িত্ব পালন করেছিল। ঠিক ওই সময়ে বাংলাদেশ বোর্ড চালু করেন, দ্বৈত কোচিং ব্যবস্থা। যেখানে ওডিআই এবং টেস্টে কোচিং এর দায়িত্ব দেওয়া হয় রাসেল ডোমিঙ্গোকে। অবশ্য পরে তিনি নিজে থেকেই পদত্যাগ করেন।

Shakib Al Hasan,World Cup 2023
Shakib Al Hasan

রাসেলের পদত্যাগের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB) তাদের দলে সামিল করেন চন্ডিকা হাতুরুসিঙ্গেকে। ওই সময় তাকে সকল ফরমেটের জন্যই কোচ হিসেবে নির্বাচিত করা হয়। এমনকি ওই সময় শ্রীরামের সময় শেষ হয়। কিন্তু এবার আবারো ফিরিয়ে আনা হলো দলে তাকে। এর আগে আমরা দেখেছি শ্রীধরন অস্ট্রেলিয়ান বোলিং কোচ হিসাবে ছিলেন। শুধু তাই নয় ভারতীয় ক্রিকেট দলের হয়ে ওডিআই ম্যাচ খেলেছেন ৮ টি। কিন্তু পরপর ১৮ বছর তিনি ঘরোয়া ক্রিকেট খেলেছিলেন।

Shridhar Shriram,World Cup 2023
Shridhar Shriram

অবশ্য এখানে শ্রীরামকে ফিরিয়ে আনার অন্যতম কারণ হলো বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান (Shakib Al Hasan)। সাকিবই সেই টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই তাকে দেখে আসছেন। ওই প্রতিয়োগিতাই শ্রীরাম এবং সাকিবের মদতেই খেলানো হয়েছিল নাজমুল হাসানকে। সেই কথার দাম দিয়েছেন নাজমুল হাসান, দেশের হয়ে সব থেকে বেশি রান করে।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.