আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: আবারও নিজের ভুলের পুনরাবৃত্তি করলেন KKR-এর ফাস্ট বোলার হরষিত রানা, হল জরিমানা !!

IPL 2024: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের 17 তম মরসুম এখন তার চূড়ান্ত পর্বের দিকে এগিয়ে চলেছে। মাঠ থেকে প্রতিদিনই বেরিয়ে আসছে চমকপ্রদ খবর। এই ধারাবাহিকতায়, সাম্প্রতিক ...

Updated on:

IPL 2024: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের 17 তম মরসুম এখন তার চূড়ান্ত পর্বের দিকে এগিয়ে চলেছে। মাঠ থেকে প্রতিদিনই বেরিয়ে আসছে চমকপ্রদ খবর। এই ধারাবাহিকতায়, সাম্প্রতিক ঘটনাটি কলকাতা নাইট রাইডার্সের শিবির থেকে আসছে, যেখানে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড দলের তরুণ ফাস্ট বোলার হর্ষিত রানার (Harshit Rana) বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বোর্ড কলকাতা নাইট রাইডার্স এবং দিল্লি ক্যাপিটালস-এর মধ্যে খেলা চলাকালীন আচরণবিধি লঙ্ঘনের জন্য দোষী সাব্যস্ত করেছে এবং তাকে ম্যাচ ফি’র 100 শতাংশ জরিমানা করার পাশাপাশি নিষিদ্ধ করা হয়েছে।

মঙ্গলবার কলকাতা নাইট রাইডার্স এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যে অনুষ্ঠিত ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন হর্ষিত রানা (Harshit Rana) । কিন্তু এই সময়ে তিনি এমন একটি কাজ করেন, যার কারণে তাকে ম্যাচ ফি’র শতভাগ জরিমানা এবং এক ম্যাচ নিষিদ্ধ করা হয়।

আসলে, দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচে অভিষেক পোরেলের উইকেট নেওয়ার পরে, হর্ষিতকে তাকে ফ্লাইং কিস করতে দেখা যায়। ম্যাচ রেফারি এটি IPL আচরণবিধির পরিপন্থী বলে মনে করেন এবং বোলারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেন। উল্লেখ্য, এই মরসুমে এটি ছিল হর্ষিত রানার দ্বিতীয় ভুল।

23 শে মার্চ সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ম্যাচ চলাকালীন উইকেট নেওয়ার পরে হর্ষিত রানাও মায়াঙ্ক আগরওয়ালকে (Mayank Agarwal) একটি উড়ন্ত চুম্বন দিয়ে উদযাপন করেছিলেন। এরপর তাকে ম্যাচ ফির ৬০ শতাংশ জরিমানা করেন ম্যাচ রেফারি। তবে এখন হর্ষিত তার ভুলের পুনরাবৃত্তি করায় তার শাস্তিও বাড়ানো হয়েছে।

Harshit Rana , Ipl 2024
Harshit Rana

হর্ষিত রানা দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন এবং তার দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। ৪ ওভারে মাত্র ২৮ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। ২৩ বছর বয়সী হর্ষিত রানার জন্য IPL 2024 খুব ভালো যাচ্ছে। এখন পর্যন্ত খেলা 8 ম্যাচে তিনি ২৪.৯১গড়ে ১১ উইকেট নিয়েছেন। হর্ষিতের দুর্দান্ত পারফরম্যান্স দেখে, কিছু ক্রিকেট পন্ডিত তাকে T-20′ বিশ্বকাপ 2024-এর জন্য টিম ইন্ডিয়াতে অন্তর্ভুক্ত করার দাবি তুলেছিলেন। কিন্তু এই ঘটবে না।

আমরা যদি ডানহাতি ফাস্ট বোলারের সামগ্রিক আইপিএল ক্যারিয়ারের দিকে তাকাই, কেকেআর তাকে 2022 সালে আহত রাশিখ!. সালামের জায়গায় 20 লাখ রুপি মূল মূল্যে অন্তর্ভুক্ত করেছিল। আইপিএলে এখন পর্যন্ত 16টি ম্যাচে 27.76 গড়ে 17টি উইকেট নিয়েছেন হর্ষিত।

23 বছর বয়সী হর্ষিত রানার জন্য আইপিএল 2024 খুব ভালো যাচ্ছে। এখন পর্যন্ত খেলা 8 ম্যাচে তিনি 24.91 গড়ে 11 উইকেট নিয়েছেন। হর্ষিতের দুর্দান্ত পারফরম্যান্স দেখে, কিছু ক্রিকেট পন্ডিত তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024-এর জন্য টিম ইন্ডিয়াতে অন্তর্ভুক্ত করার দাবি তুলেছিলেন, কিন্তু তা ঘটবে না।

আমরা যদি ডানহাতি ফাস্ট বোলারের সামগ্রিক IPL ক্যারিয়ারের দিকে তাকাই, KKR তাকে 2022 সালে আহত রাশিখ সালামের জায়গায় ২০ লাখ রুপি মূল মূল্যে অন্তর্ভুক্ত করেছিল। IPL-এ এখন পর্যন্ত ১৬টি ম্যাচে ২৭.৭৬ গড়ে ১৭টি উইকেট নিয়েছেন হর্ষিত।

আরও পড়ুন। IPL 2024: “কোহলি যা করতে পারে তা কেউ করতে পারে না…” কিং কোহলির স্ট্রাইক রেট নিয়ে বড় বিবৃতি দিলেন KKR মেন্টর গৌতম গম্ভীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.