আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Champions Trophy 2025: ‘ভুলে যাও…’ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না টিম ইন্ডিয়া, BCCI সূত্রে উঠে এসেছে এমনই চাঞ্চল্যকর তথ্য!!

Updated on:

WhatsApp Group Join Now

Champions Trophy 2025: ODI ফরম্যাটের পরবর্তী ICC ইভেন্টটি 2025 সালে চ্যাম্পিয়ন্স ট্রফি 2025 হিসাবে খেলা হবে। এই মেগা ইভেন্টটি পাকিস্তান দ্বারা আয়োজক এবং এর জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড তার স্টেডিয়াম সহ ক্রিকেট সম্পর্কিত সমস্ত অবকাঠামো উন্নত করতে ব্যস্ত। তিনি আশা করেন যে যেভাবে পাকিস্তান দল 2023 বিশ্বকাপে অংশ নিতে ভারতে এসেছিল, একইভাবে ভারতীয় দলও 2025 সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিতে পাকিস্তানে যাবে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু প্রতিবেশী দেশের এই স্বপ্নে বড় ধাক্কা লাগে যখন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) আধিকারিকরা দৃঢ় সুরে স্পষ্ট জানিয়ে দেন যে কোনও অবস্থাতেই টিম ইন্ডিয়া পাকিস্তান সফর করবে না।

Champions Trophy 2025

সংবাদ সংস্থা আইএএনএস-এর সাথে কথা বলার সময়, বিসিসিআই-এর সাথে যুক্ত একটি সূত্র জানিয়েছে যে আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফি 2025-এ অংশ নিতে টিম ইন্ডিয়া পাকিস্তানে যেতে পারবে না। এমতাবস্থায় এই টুর্নামেন্টের ভেন্যু পরিবর্তন করা হবে বা হাইব্রিড মডেলে খেলা হবে।

আমরা আপনাকে মনে করিয়ে দিই যে এশিয়া কাপ 2023 এর আয়োজক অধিকার পাকিস্তানেরও ছিল। কিন্তু বিসিসিআই নিরাপত্তার কথা বলে ভারতীয় খেলোয়াড়দের পাকিস্তানে পাঠাতে অস্বীকৃতি জানায়, তারপরে টুর্নামেন্টটি পাকিস্তান ও শ্রীলঙ্কায় সংকর পদ্ধতিতে আয়োজন করা হয়।

Img 20240425 194108 24745806114819301391 E1714548493219, Champions Trophy 2025, Champions Trophy 2025: 'ভুলে যাও...' চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না টিম ইন্ডিয়া, Bcci সূত্রে উঠে এসেছে এমনই চাঞ্চল্যকর তথ্য!!

সম্প্রতি, পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন নকভি বলেছেন যে ভারত যদি চ্যাম্পিয়ন্স ট্রফি 2025 খেলতে পাকিস্তানে তার দল পাঠায়, তাহলে পিসিবি তাদের সাথে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে প্রস্তুত। এ বিষয়ে বিসিসিআই কর্মকর্তার সঙ্গে কথা বলা হলে তিনি ভোঁতা জবাব দেন। তিনি সংবাদ সংস্থা আইএএনএসকে বলেন,

“দ্বিপাক্ষিক সিরিজ ভুলে যাও… চ্যাম্পিয়ন্স ট্রফির জন্যও টিম ইন্ডিয়া পাকিস্তান সফর করতে পারবে না। অনুষ্ঠানের স্থান পরিবর্তন হতে পারে বা একটি হাইব্রিড মডেলও সম্ভব। ভারতীয় দলকে পাকিস্তানে পাঠাতে সরকারের অনুমতি লাগবে এবং বর্তমানে পাকিস্তানের সঙ্গে আমাদের সম্পর্কও ভালো নয়। এমন পরিস্থিতিতে এটা প্রায় অসম্ভব।”

ভারত ও পাকিস্তানের মধ্যে দুর্বল রাজনৈতিক সম্পর্কের কারণে দ্বিপাক্ষিক সিরিজও খেলা হয় না। দুই দেশ সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল ২০১২-১৩ সালে। এরপর ভারত সফরে আসে পাকিস্তানি দল। তারপর থেকে, দুই চির প্রতিদ্বন্দ্বী শুধুমাত্র আইসিসি টুর্নামেন্ট বা এশিয়া কাপের সময় একে অপরের মুখোমুখি হয়।

আরও পড়ুন। Champions Trophy 2025: বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার স্বপ্ন কেবলমাত্র ভারতের উপর নির্ভর করে রয়েছে, হারলেই নিতে হবে বিদায় !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.