আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Asian Games 2023: এশিয়ান গেমসে ১৬তম সোনা জয় ভারতীয় হকি দলের, পৌঁছে গেল প্যারিস অলিমপিক্সে খেলার সুযোগ !!

Asian Games 2023: এশিয়ান গেমসে (Asian Games 2023) সোনা। পাশাপাশি প্যারিসের অলিম্পিক্সের টিকিট। ভারতীয় দল জাপান দলকে হকিতে ৫-১ গোলে হারালো। এই নিয়ে ভারতীয় হকি ...

Published on:

Asian Games 2023: এশিয়ান গেমসে (Asian Games 2023) সোনা। পাশাপাশি প্যারিসের অলিম্পিক্সের টিকিট। ভারতীয় দল জাপান দলকে হকিতে ৫-১ গোলে হারালো। এই নিয়ে ভারতীয় হকি দল রেকর্ড ১৬ বার সোনা জিতল। এই দিন ভারতীয় দল প্রথম কোয়ার্টার থেকেই এগিয়েছিল। মোট চারটি কোয়ার্টারেই নিজেদের দাপট বজায় রাখেন ভারতীয় হকি দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই দিন ভারতীয় হকি দল তাদের প্রথম গোল ২৫ মিনিটে করে নেপালের থেকে এগিয়ে যায়। আবারও ৩২ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল। ভারতের ৩ নম্বর গোলটি আসে ৩৬ মিনিটে। এছাড়া ভারতের ৪ নম্বর গোলটি আসে ৪৮ মিনিটে। পাশাপাশি ৫১ মিনিটে নেপাল দল পেনাল্টি কর্নার থেকে গোল করে।

Indian Hockey Team,Asian Games 2023
Indian Hockey Team

এই গোটা ম্যাচে ভারতের জালে একবারই বল ঢুকাতে পারে নেপালের হকি দল। ৫৯ মিনিটে আবারও নেপাল দলের জালে বল ঢোকায় ভারত। এই সোনা জয়ের ম্যাচে ভারতীয় দল ৫-১ স্কোরলাইন করে নেয়। অপরদিকে এর আগেই এশিয়ান গেমসে ভারতের সাফল্যের দিন। ২০২৩ এশিয়ান গেমসে ভারতীয় অ্যাথলিটদের খুবই দুর্দান্ত পারফরম্যান্স ছিল।

Indian Hockey Team, Asian Games 2023
Indian Hockey Team

সুতরাং এবার স্বপ্ন ছিল যে যেটা এর আগে কখনো হয়নি সেটা এবার সম্ভব হবে। অনেক অপেক্ষা করার পর এই খবর এবার এলো শুক্রবার দুপুরে। এই ল্যান্ডমার্ক ভারত ছুঁয়ে ফেলল সোনম মালিকের কুস্তিতে ব্রোঞ্জের পদক জেতার পর।

Indian Hockey Team, Asian Games 2023
Indian Hockey Team

ইতিমধ্যে ভারতীয় অ্যাথলিটরা মোট ৯১ টি পদক পেয়ে গেছেন। পাশাপাশি আরও ৯ টি পদক সুনিশ্চিত রয়েছে। কিন্তু এই নটির মধ্যে কোনটি সোনা, ব্রোঞ্জ এবং রুপো হবে তার সম্পূর্ণ নির্ভর করছে ভারতীয় অ্যাথলিটদের পারফরমেন্স ভিত্তির উপর।

দীর্ঘ ৭২ বছরে এই প্রথম ভারত এমন পারফরম্যান্স দেখালো। এশিয়ান গেমসে ১৩ তম দিন পর্যন্ত ভারত মোট পাঁচটি পদক অর্জন করেছে। আরচারি রিকার্ভে মহিলা দল ব্রোঞ্জ এবং রুপো পেয়েছে পুরুষ দল।

https://x.com/Media_SAI/status/1710226239217455253?s=20

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.