আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Asian Games 2023: ক্রিকেটে দ্বিতীয় সোনা, প্রথম প্রচেষ্টায় গোল্ড জিতলো টিম ইন্ডিয়া !!

Asian Games 2023: সকল অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে পাঁচ অক্টোবর শুরু হয়েছে বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023)। এই ২০২৩ ...

Published on:

Asian Games 2023: সকল অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে পাঁচ অক্টোবর শুরু হয়েছে বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023)। এই ২০২৩ বিশ্বকাপ মোট ৪৫ দিন ধরে চলবে। যেখানে এই একটি স্বর্ণ ট্রপির পিছনে লড়াই করবে মোট দশটি দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

অপরদিকে ২০২৩ এশিয়ান গেমসের (Asian Games 2023) পুরুষদের ক্রিকেট দলে ফাইনালে রাস্তা অতিক্রম করেছিল ভারত এবং আফগানিস্তান দল। যেখানে ভারত বাংলাদেশকে হারিয়ে ফাইনালে ওঠে এবং আফগানিস্তান পাকিস্তানকে হারিয়ে ফাইনালে টিকিট নিশ্চিত করে।

Indian Cricket Team,Asian Games 2023
Indian Cricket Team

আজ শুরু হয়েছে ২০২৩ এশিয়ান গেমসে (Asian Games 2023) পুরুষদের ক্রিকেটে সেই মেগা ফাইনাল ম্যাচ। যেখানে ভারতীয় দল দশে জয়লাভ করে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়।

ব্যাট হাতে আফগান দল ব্যাটিং করতে এসে ১৮.২ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১১২ রান সংগ্রহ করেছিল। কিন্তু তার ঠিক পরেই ধেয়ে আসে ভারী বৃষ্টি। ভারী বৃষ্টির কারণে ম্যাচটি আর হয়ে ওঠে না। কিন্তু এখন প্রশ্ন হচ্ছে ২০২৩ এশিয়ান গেমসে পুরুষদের ক্রিকেটে ফাইনালে কোন দল সোনা পাবে? কারণ দুটি দলকে তো সোনা দেওয়া সম্ভব নয়।

আসলে, এশিয়ান গেমসে ক্রিকেটের নিয়ম অনুযায়ী, আইসিসি ক্রমতালিকায় এশিয়ার শীর্ষ দল জিতবে। যেখানে ভারত রয়েছে আইসিসি ক্রমতালিকায় একদম শীর্ষে। সুতরাং বৃষ্টির কারণে খেলাটি না হওয়ায় ভারতীয় দলকে স্বর্ণপদক দেওয়ার ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.