IND vs AFG: আফগানিস্তানের বিপক্ষে ঝড় তুলেছেন এই ৫ খেলোয়াড়, নির্বাচকরা দেবেন টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ !!

IND vs AFG: আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় এবং শেষ T20 ম্যাচে দুটি সুপার ওভারের পরে রোমাঞ্চকর জয়ের পরে ভারতীয় দলের মনোবল উচ্চ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে আফগানিস্তানকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছে রোহিত শর্মার নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। এই টি-টোয়েন্টি সিরিজে ঝড় তুলেছেন ভারতের ৫ জন খেলোয়াড়। এই ৫ খেলোয়াড়কে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ দিতে পারেন নির্বাচকরা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

1. শিবম দুবে

Sivam Dube, Inb Vs Aus
Sivam Dube

শিবম দুবে ভারত ও আফগানিস্তানের মধ্যে সম্প্রতি সমাপ্ত 3 ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। শিবম দুবে আফগানিস্তানের বিরুদ্ধে 3 টি-টোয়েন্টি ম্যাচে 124 গড়ে 124 রান করেছেন। এই সময়ের মধ্যে ২টি হাফ সেঞ্চুরি করেছেন শিবম দুবে। শিবম দুবে এই টি-টোয়েন্টি সিরিজের 3 ম্যাচে 60*, 63* এবং 1 রানের ইনিংস খেলেছেন। এছাড়া শিবম দুবেও নিয়েছেন ২ উইকেট। ‘ম্যান অফ দ্য সিরিজ’ নির্বাচিত হয়েছেন শিবম দুবেও। শিবম দুবের দুর্দান্ত পারফরম্যান্স দেখে নির্বাচকরা তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ দিতে পারেন।

2. রিংকু সিং

Rinku Singh
Rinku Sharma

টি-টোয়েন্টি ফরম্যাটে এখন টিম ইন্ডিয়ার সবচেয়ে বড় প্রয়োজন হয়ে উঠেছেন রিংকু সিং। রিংকু সিং এখন পর্যন্ত ভারতের হয়ে 15টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি 89 গড়ে এবং 176.23 স্ট্রাইক রেটে 356 রান করেছেন। রিংকু সিং ভারতের হয়ে টি২০ আন্তর্জাতিকে ২টি হাফ সেঞ্চুরি করেছেন। রিংকু সিংয়ের দুর্দান্ত পারফরম্যান্স দেখে নির্বাচকরা তাকে 2024 টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ দিতে পারেন। টিম ইন্ডিয়ার হয়ে ফিনিশারের ভূমিকা পালন করছেন রিংকু সিং। আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে রিংকু সিং 39 বলে 69 রানের অপরাজিত ইনিংস খেলেন, যার মধ্যে দুটি চার ও ছয়টি ছক্কা ছিল।

3. অক্ষর প্যাটেল

Axar Patel, Ravindra Jadeja
Axar Patel

আফগানিস্তানের বিরুদ্ধে সদ্য সমাপ্ত 3 ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের 2 ম্যাচ খেলে 4 উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল। আফগানিস্তানের বিরুদ্ধে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত বোলিং করেছেন অক্ষর প্যাটেল। অক্ষর প্যাটেলকে 2024 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার প্রতিযোগী হিসাবে বিবেচনা করা হয়।

4. জিতেশ শর্মা

Jitesh Sharma
Jitesh Sharma

উইকেটরক্ষক ব্যাটসম্যান জিতেশ শর্মাও একজন ম্যাচ ফিনিশার এবং চাপের পরিস্থিতিতে ভারতীয় দলকে জিততে সাহায্য করতে পারদর্শী। জিতেশ শর্মা দেখিয়েছেন যে তিনি উইকেটকিপিং এবং ব্যাটিংয়ে সঞ্জু স্যামসনের চেয়ে এগিয়ে। আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে, যখন টিম ইন্ডিয়ার 3 উইকেট পড়েছিল 72 রানে, জিতেশ শর্মা এবং শিবম দুবে টিম ইন্ডিয়ার ইনিংসের দায়িত্ব নেন। শিবম দুবে ও জিতেশ শর্মা ৪৫ রানের জুটি গড়েন। জিতেশ শর্মা খেলেছিলেন ৩১ রানের ইনিংস। নির্বাচকরা যখন 2024 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়া বেছে নেবেন, তখন তারা সঞ্জু স্যামসনের চেয়ে জিতেশ শর্মাকে অগ্রাধিকার দিতে পারেন।

5. যশস্বী জয়সওয়াল

Yashasvi Jaiswal, Ind Vs Afg
Yashasvi Jaiswal

যশস্বী জয়সওয়াল আফগানিস্তানের বিরুদ্ধে 3 ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের 2 ম্যাচ খেলে 36 গড়ে 72 রান করেছেন। এই সময়ে ১টি হাফ সেঞ্চুরি করেছেন যশস্বী জয়সওয়াল। এই টি-টোয়েন্টি সিরিজের 2 ম্যাচে 68 এবং 4 রানের ইনিংস খেলেছেন যশস্বী জয়সওয়াল। এই সময়ের মধ্যে, যশস্বী জয়সওয়াল টিম ইন্ডিয়াকে একটি দ্রুত এবং আক্রমণাত্মক সূচনা দিয়েছেন, যা আগত ব্যাটসম্যানদের শক্তিশালী গতি দেয়। যশস্বী জয়সওয়ালের দুর্দান্ত পারফরম্যান্স দেখে নির্বাচকরা তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ দিতে পারেন।

IND vs AFG: রোহিত শর্মার বিশ্ব রেকর্ড, বেঙ্গালুরুতে উঠলো রিঙ্কু-হিটম্যান ঝড় !!

Leave a Comment