IND vs AFG: রোহিত শর্মার বিশ্ব রেকর্ড, বেঙ্গালুরুতে উঠলো রিঙ্কু-হিটম্যান ঝড় !!

IND vs AFG: বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান রোহিত শর্মা বুধবার আফগান বোলিংকে উন্মোচিত করেছেন। এর মাধ্যমে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে বিশ্ব রেকর্ড গড়েন রোহিত। আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে 121 রানের ঝড়ো ইনিংস খেলেন রোহিত। ভারত 4 উইকেটে 212 রানের বিশাল স্কোর করে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। মাত্র ২২ রানে ভারতের ৪ উইকেট পড়ে গেলেও অটল থাকেন রোহিত। রোহিত 69 বলে 11 চার ও 8 ছক্কায় 121 রানের অপরাজিত ইনিংস খেলেন। রিংকু সিং (অপরাজিত ৬৯) এর সাথে ৫ম উইকেটে ১৯০ রানের অপরাজিত জুটি গড়েন তিনি।

Rohit Sharma, Ind Vs Afg
Rohit Sharma

এই দুজনের ঝড়ের সুবাদে ভারত 20 ওভারে 4 উইকেটে 212 রান করে। রিংকু ৩৯ বলে ২ চার ও ৬ ছক্কা মেরে অপরাজিত ফিরেন। আফগানিস্তানের পক্ষে ফরিদ আহমেদ ৪ ওভারে ২০ রান দিয়ে ৩ উইকেট এবং আজমতুল্লাহ ওমরজাই একটি উইকেট পান।

শক্তিশালী ওপেনার রোহিত শর্মা এই ম্যাচে তার ক্যারিয়ারের ৫ম টি-টোয়েন্টি আন্তর্জাতিক সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়েছেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা ব্যাটসম্যান হয়েছেন তিনি। পেছনে ফেলেছেন নিজের সতীর্থ সূর্যকুমার যাদব (৪ সেঞ্চুরি) এবং অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলকে (৪ সেঞ্চুরি)।

Rinku Singh And Rohit Sharma, Ind Vs Afg
Rinku Singh Rohit Sharma

রোহিত এক প্রান্তে আটকে গেলেন এবং তারপর ছয় নম্বরে ব্যাট করতে আসা রিঙ্কু সিংয়ের সাথে 190 রানের অপরাজিত জুটি গড়েন। টি-টোয়েন্টিতে যেকোনো উইকেটে এটাই ভারতের সবচেয়ে বড় জুটি। শুধু তাই নয়, টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর করা ভারতের চতুর্থ ব্যাটসম্যানও হয়েছেন রোহিত।

আরও পড়ুন | IND vs AFG: বিরাট মন্ত্রেই জয় আনল যশস্বী! ম্যাচের পর শোনালেন বিরাট উপদেশ !!

Leave a Comment