Sourav Ganguly: সৌরভের হঠাৎ করে জার্সি ওড়ানো আসলে ছিল পূর্ব পরিকল্পিত, অবশেষে হলো খোলসা !!

Sourav Ganguly: ২০০২ সালের ১৩ জুলাই লর্ডসের ব্যালকনি থেকে জার্সি খুলে ওড়াতে শুরু করলেন মহারাজ। সে দৃশ্য ভোলবার নয়। ২০০২ সালে ইংল্যান্ডকে হারিয়ে ভারতের ন্যাটওয়েস্ট ট্রফি (Natwest Trophy) জয় ছিল ভারতের জন্য এক গর্বের মুহূর্ত। ব্যালকনিতে উত্তেজনার বশে জার্সি খুলে ওড়ানোর সময় লর্ডসের গ্যালারিতে উপস্থিত ছিলেন রাজীব শুক্লা (Rajib Shukla)। তিনি জানালেন সৌরভের (Sourav Ganguly) এ হেন আচরণ নাকি ছিল পূর্ব পরিকল্পিত। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

২০০২ সালের সেই সময় রাজীব শুক্লা ভারতীয় দলের ম্যানেজার ছিলেন। তাই সেই সময় তিনি সেখানে উপস্থিত ছিলেন। তিনি জানাচ্ছেন, সৌরভ চেয়েছিলেন দলের সকলে ম্যাচ জেতার পর জার্সি খুলে ওড়াক। কিন্তু তাতে সচিনের (Sachin Tendulkar) মতে সিনিয়র ক্রিকেটার সায় দেননি।

Sourav Ganguly
Sourav Ganguly

রাজীব শুক্লা আরও জানান, “২০০২ সালের ন্যাটওয়েস্ট ট্রফির সময় আমি ভারতীয় দলের ম্যানেজার ছিলাম। ফাইনালে আমি সৌরভের পাশেই লর্ডসের ব্যালকনিতে ছিলাম। ও সেই সময় ভারতের অধিনায়ক ছিল। আমার ব্লাড প্রেসার বাড়ছিল। ওই সময় আমি ওষুধও খেয়েছিলাম। আমাকে সৌরভ এরপর বলে ‘রাজু ভাই এটা শুধু আমার সঙ্গেই কেন হয়? যে লিগের সব ম্যাচ জিতি, আর ফাইনালে এসে হেরে যাই।’

এরপরই ও বলে আর তো মাত্র ৫২ রান বাকি। আর অনেক বলও বাকি। তাই মনে হয় এই ম্যাচটা আমরা জিততে পারি। তখন আমি ওকে বলেছিলাম, তা হলে বার্তা পাঠাও ধীরে ধীরে স্ট্রাইক রোটেট করো। যে সময় মনে হল দল জিততে পারে, তখন সৌরভ আমাকে বলেছিল, ‘রাজু ভাই দলের সকলে টি শার্ট ওড়াক।’ তখন আমি আর সচিন বলেছিলাম তেমনটা করা ঠিক হবে না। এটা একটা জেন্টলম্যান্স গেম। সৌরভ তখন জানায়, ও সেটা করবে। এবং করেওছিল।”

Sourav Ganguly: “ক্রিকেটের মারাদোনা, ওর সাথে..” বিরাটের সঙ্গে সচিনের তুলনা নিয়ে বেফাঁস মন্তব্য সৌরভের !!

Leave a Comment