আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: বেঞ্চ গরম করা এই অভাগা হবেন বিশ্বকাপের টিম ইন্ডিয়া তুরুপের তাস !!

World Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া (Asia Cup 2023) কাপের মঞ্চ। এই এশিয়া মহাদেশের সবথেকে বড় টুর্নামেন্টের ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছিল দুই শক্তিশালী ...

Updated on:

World Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া (Asia Cup 2023) কাপের মঞ্চ। এই এশিয়া মহাদেশের সবথেকে বড় টুর্নামেন্টের ফাইনালে একে অপরের মুখোমুখি হয়েছিল দুই শক্তিশালী দল ভারত এবং শ্রীলঙ্কা। এই মেগা ফাইনালে শ্রীলঙ্কা দল প্রথমে ব্যাটিং করে মোহাম্মদ সিরাজের দুর্দান্ত বোলিং এর দাপটে মাত্র ৫১ রানে তাদের সব কটি উইকেট হারিয়ে বসেন। জবাবে ওই রান তুলতে নেমে ভারতীয় দলের দুই তরুন ব্যাটসম্যান শুভমান গিল এবং ঈশান কিষান মাত্র ৬.১ ওভারেই ওই লক্ষ্যমাত্রা পূর্ণ করেন এবং তারা ২০২৩ এশিয়া কাপের শিরোপা ভারতের নামে করে। Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Indian Cricket Team, Ind Vs Aus
Indian Cricket Team

এসবের পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ এই ২০২৩ সালেই অনুষ্ঠিত হতে চলেছে। এই ২০২৩ সালে বিশ্বকাপের (World Cup 2023) মঞ্চ আয়োজিত হবে ভারতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। এছাড়া, এবারের বিশ্বকাপ শুরু হতে চলেছে ৫ অক্টোবর থেকে। আজ আপনাদের মধ্যে তুলে ধরব টিম ইন্ডিয়ার হয়ে বিশ্বকাপ কাঁপাবে এই অভাগা ক্রিকেটার! আসুন জেনে নেওয়া যাক তিনি কে।

Indian Cricket Team, Ind Vs Aus
Indian Cricket Team

ভারতীয় ক্রিকেট দলের অন্যতম নির্ভরযোগ্য বোলার তিনি। হ্যাঁ, তিনি আর কেউ নন দ্রুতগামী বোলার মোহাম্মদ শামী (Mohammed Shami)। বেশ কিছুদিন ধরে জাতীয় দলের সুযোগ দেওয়া হচ্ছিল না তাকে। যেটা আমরা এর আগেও দেখেছি। বিশেষ করে ২০২৩ এশিয়া কাপের মতো বড় মঞ্চে তার পরিবর্তে শামীর সতীর্থ মোহাম্মদ সিরাজকে সুযোগ দেওয়া হয়েছিল। এই ২০২৩ এশিয়া কাপের স্বামীকে মোট ২ টি ম্যাচে সুযোগ দেওয়া হয়েছিল। যেখানে তিনি ২ টি ম্যাচ খেলে তিনটি উইকেট নিতে সক্ষম হন।

Mohammed Shami, Ind Vs Aus
Mohammed Shami

কিন্তু এবার শামী সকলকে তাক লাগিয়ে দিলেন। বর্তমানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের (IND vs AUS) তিন ম্যাচের ওডিআই সিরিজ চলছে। যেটার প্রথম ম্যাচ গতকাল অনুষ্ঠিত হয়েছিল। যেখানে প্রথম বোলিং করে ভারতীয় দল। আর সেখানেই বল হাতে নিজের যাদু দেখালেন মোহাম্মদ শামী। অস্ট্রেলিয়ার মতো দলের বিরুদ্ধে পাঁচ উইকেট নিয়ে তাক লাগিয়ে দিলেন সকলকেই। গতকাল শামী ১০ ওভার বল করে মাত্র ৫১ রান দেন। যার মধ্যে ১ টি মেডেন ওভারও ছিল। শামীর গতকাল এমন দুর্দান্ত পারফরমেন্সে এটা স্পষ্ট করে দেয় যে, আসন্ন বিশ্বকাপে তিনি বল হাতে তাবড় তাবড় ব্যাটসম্যানদের একাই সামলে নেবেন।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

World Cup 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.