আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

WC 2023: অশ্বিন নয় সুন্দরকেই বিশ্বকাপে দেখতে চান হরভজন, দিলেন ব্যাখ্যা !!

WC 2023: ২০২৩ সালের বিশ্বকাপ (WC 2023) শুরু হওয়ার আগেই ভারতীয় ক্রিকেট দলের অন্তিম পরীক্ষা শুরু হয়ে গেছে। কিন্তু ভারত বনাম অস্ট্রেলিয়া (IND vs AUS) ...

Updated on:

WC 2023: ২০২৩ সালের বিশ্বকাপ (WC 2023) শুরু হওয়ার আগেই ভারতীয় ক্রিকেট দলের অন্তিম পরীক্ষা শুরু হয়ে গেছে। কিন্তু ভারত বনাম অস্ট্রেলিয়া (IND vs AUS) সিরিজের লড়াইয়ের মধ্যে আরেক লড়াই শুরু হয়ে গেল। কেন মাত্র ২৩ বছর বয়সী ওয়াশিংটন সুন্দর (Washington Sundar) কে বসিয়ে রাখা হয়েছে? কেন ৩৭ বছর বয়সী রবিচান্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) কে সুযোগ দেওয়া হয়েছে? কেবলমাত্র অভিজ্ঞতার উপরে নির্ভর করে অশ্বিন কেন সুযোগ পাবেন? এমন প্রশ্ন করলেন প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং (Harbhajan Singh)। তার মতে শুধু কাপ জয় করা নয় ভবিষ্যতের কথা মাথায় রেখে তরুণদের সুযোগ করে দেওয়া। Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Ravichandran Ashwin, World Cup 2023
Ravichandran Ashwin

ভারতের এই প্রাক্তন স্পিনার বলেছেন, “বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের ব্যাটিং লাইন অফ এর যেমন অবস্থা, সে যেই খেলুক সুন্দর বা অশ্বিন তাকে ৮ নম্বরে খেলতে হবে। আমার ব্যক্তিগত মতে সুন্দরের সুযোগ পাওয়াটা জরুরি ছিল। কারণ ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) ফাইনালে অক্ষর প্যাটেলের (Axar Patel) চোট পাওয়াতে তাকে ডেকে পাঠানো হয়েছিল। তাহলে কি আসন্ন ২০২৩ বিশ্বকাপের (WC 2023) আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (IND vs AUS) ওডিআই সিরিজে ওয়াশিংটন সুন্দর কে ঝালাই করে নেওয়া হবে না? বেচারা পারফরম্যান্স দেওয়ার সুযোগই তো পেল না।”

Harbhajan Singh,World Cup 2023
Harbhajan Singh

ভাজ্জি আরও বলেন, “ওয়াশিংটন কে সমর্থন করছি বলেই অশ্বিনের বিরুদ্ধে আমি মুখ খুলতে বাধ্য হচ্ছি, এমনটা কিন্তু মোটেও নয়। রবিচন্দ্রন যে কতটা বড় মাপের স্পিনার তা আমরা সকলেই জানি। বোলিং এর পাশাপাশি সকল ফরম্যাটে একজন ভালো ব্যাটসম্যান হিসেবেও প্রমাণ করেছে বিগত কিছু বছর। আর যাই হোক ফিল্ডিং এর থেকে ওয়াশিংটন সুন্দর এগিয়ে রয়েছে অশ্বিনের থেকে। যেটা টিম ম্যানেজমেন্টের মাথায় রাখা উচিত ছিল।”

Washington Sundar, World Cup 2023
Washington Sundar

এসবের পাশাপাশি কিছুদিন আগে অশ্বিন তার ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে বলেছিলেন, জাতীয় দল থেকে ডাক আসলেই তিনি বিশ্বকাপ অভিযানে নেমে যাবেন। ঠিক এই জন্যই ক্লাব ক্রিকেট খেলার পাশাপাশি বেঙ্গালুর জাতীয় ক্রিকেট একাডেমিতে নিজের মতো করে প্রস্তুতি করছিলেন। অভিজ্ঞ এই স্পিনার তার ছবি নিজের টুইটার একাউন্টেও আপলোড করেছিলেন। এখন প্রশ্ন হচ্ছে অক্ষর যদি বিশ্বকাপ দল থেকে চটের কারণে ছিটকে যান তাহলে তার জায়গায় সুযোগ কে পাবেন? রোহিত এবং রাহুল দ্রাবিড়রা কাকে সুযোগ দেবেন অভিজ্ঞ না তরুণ কে? ২৮ সেপ্টেম্বর এর মধ্যে ১৫ জন সদস্যের মধ্যে বদল করা যাবে। এখন দেখার বিষয় কোন খেলোয়াড়ের ভাগ্য খুলবে।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author